নিউজ

বিধানসভায় দুপক্ষের বিধায়কদের হাতাহাতির ঘটনায় শুভেন্দু-সহ ৫ বিজেপি বিধায়ক সাসপেন্ড

শুভেন্দু-সহ ৫ বিজেপি বিধায়ক সাসপেন্ড

নিউজ ডেস্কঃ সোমবার লজ্জাজনক ঘটনার সাক্ষী থাকল বিধানসভা।রীতিমতো মারপিটে জড়িয়ে গেলেন বিজেপি-তৃণমূল বিধায়করা। বগটুই-কাণ্ডকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠল পশ্চিমবঙ্গ বিধানসভা।দু পক্ষের মধ্যে হাতাহাতি, চড়, কিল, ঘুষিও চলতে থাকে। নাক ফাটে তৃণমূল বিধায়ক অসিত মজুমদারের। পাল্টা মনোজ টিপ্পা সহ কয়েকজন বিধায়ককে তৃণমূলের বিরুদ্ধে আঘাত করার অভিযোগ উঠেছে। ব্যাপক মারামারি হয় তাঁদের মধ্যে। আর এই ঘটনাকে কেন্দ্র করে সাসপেন্ড করা হয়েছে ৫ বিজেপি বিধায়ককে।শুভেন্দু অধিকারী, মনোজ টিয়া, শঙ্কর ঘোষ, দীপক বর্মন, নরহরি মাহাতোকে সাসপেন্ড করলেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। কতদিনের জন্য সাসপেন্ড করা হয়েছে, সে বিষয়ে আপাতত কিছু জানানো হয়নি।

আরও পড়ুন :  দক্ষিন দিনাজপুর জেলার বুনিয়াদপুরে ৭২ ঘন্টা নিখোঁজ থাকার পর ডোবার জল থেকে উদ্ধার মহিলার মৃতদেহ

বিধানসভা শুরু হতেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী রাজ্যের আইন শৃঙ্খলার পরিস্থিতি নিয়ে আলোচনা শুরু করেন।গত কয়েকদিন ধরেই বিজেপি বগটুই ইস্যুতে মুখ্যমন্ত্রীর বিবৃতি দাবি করেছেন। তবে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের তরফে জানিয়ে দেওয়া হয় যে তাঁরা আইনগত দিক থেকে আলোচনা চাননি।বরং বিধানসভার কাজ বিঘ্নিত হচ্ছে তাতে, ফলে এই নিয়ে আলোচনা সম্ভব নয়। এরপর ওয়েলে নেমে বিক্ষোভ দেখাতে থাকেন বিজেপি বিধায়করা। আর তখনই তৃণমূল বিধায়কদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন বিজেপি বিধায়করা।

আরও পড়ুন :  প্রয়াত হলেন মোহনবাগানের প্রাক্তন ফুটবলার সত‍্যজিৎ ঘোষ

বিজেপি বিধায়ক মনোজ টিগ্গার সঙ্গে ব্যাপক ধস্তাধস্তি হয়। ফিরহাদও ধস্তাধস্তির মাঝে পড়েন। এমনকি মহিলা নিরাপত্তারক্ষীদের সঙ্গেও ব্যাপক ধস্তাধস্তি হয় বিজেপি বিধায়কদের। এরপর তাঁরা অধিবেশন কক্ষ থেকে বেরিয়ে এসে বাইরে স্লোগান দিতে দিতে বিক্ষোভ দেখাতে থাকেন। পরিস্থিতি সামাল দিতে ডাকা হয় অ্যাম্বুলেন্স।বিধায়ক অসিত মজুমদারকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।ফিরহাদ হাকিমকেও চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়েছে। অন্যদিকে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন সোমবারের এই ঘটনায় বিধানসভার সম্পত্তির কী কী ক্ষতি হয়েছে তা খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Related Articles

Back to top button