টেকনোলজি

Jio, Airtel এবং Vi এর মত প্রতিদ্বন্দ্বীদের চিন্তা বাড়াল BSNL এর মাত্র 22 টাকায় 90 দিনের এই প্রিপেইড প্ল্যান,

সরকারি টেলিকম সংস্থা BSNL বা ভারত সঞ্চার নিগম লিমিটেড দুর্ধর্ষ রিচার্জ প্ল্যান নিয়ে এসেছে।BSNL একাধিক নতুন প্ল্যানে মার্কেটের বেসরকারি টেলিকম সংস্থাগুলির সঙ্গে জোরদার টেক্কা দেওয়ার চেষ্টা করছে। আর এবার সরকারি এই টেলকো এমনই একটা প্রিপেড রিচার্জ প্ল্যান নিয়ে এসেছে, যার জেরে Jio, Airtel বা Vi-এর মতো জনপ্রিয় সংস্থাগুলি কঠিন সমস্যার সম্মুখীন হয়েছে।

BSNL এর কাছে এমন একটি রিচার্জ প্ল্যান রয়েছে যা খুব কম খরচে আপনার সিমটি এক্টিভ রাখবে।BSNL এর এই প্ল্যানটিতে গ্রাহকরা পেয়ে যাবেন 90 দিন বা একবারে তিন মাসের বৈধতা। চমকের বিষয়টি হল, এই প্ল্যানের জন্য একজন ইউজারকে মাত্র 22 টাকা খরচ করতে হবে।BSNL এর এই প্ল্যান বেসরকারি টেলিকম কোম্পানিগুলির চিন্তা বাড়াল।

BSNL এর 22 টাকার প্ল্যান?

BSNL এর 22 টাকার রিচার্জ প্ল্যানটি 90 দিনের ভ্যালিডিটির সাথে আসে। এই রিচার্জে, সমস্ত লোকাল এবং STD কলের চার্জ প্রতি মিনিটে 30 পয়সা। BSNL এর এই প্ল্যানে গ্রাহকদের কোনও ডেটা বা SMS-এর সুবিধা দেওয়া হয় না। অর্থাৎ একটা অচল BSNL সিমকে যদি কল রিসিভ করার জন্য চালু রাখতে চান এবং একটু অতিরিক্ত পরিমাণে বৈধতার আশা করেন, তাহলে এই প্ল্যানের থেকে ভাল আর কিছু হতে পারে না।

BSNL এর 75 টাকার প্ল্যান?

কোম্পানি 75 টাকার প্রিপেইড প্ল্যানও অফার করছে যা 50 দিনের ভ্যালিডিটির সাথে আসে। 75 টাকার প্ল্যানে 2GB ডেটা পাওয়া যাচ্ছে।এই প্ল্যানে 100 মিনিট ফ্রি কলিং পাওয়া যায়।

BSNL এর 88 টাকার প্ল্যান?

BSNL এর 88 টাকার প্ল্যানটি 90 দিনের ভ্যালিডিটি অফার করে।লোকাল এবং STD কলের জন্য 0.8 পয়সা/সেকেন্ড খরচ করতে হবে। আপনার সেকেন্ডারি নম্বরে ডেটার প্রয়োজন হলে আপনি 198 টাকা রিচার্জ করতে পারেন যার ভ্যালিডিটি 50 দিন এবং আপনি প্রতিদিন 2GB ডেটা সুবিধা পাবেন।

BSNL এর 94 টাকার প্ল্যান?

কোম্পানি 94 টাকার প্রিপেইড প্ল্যানও অফার করছে যা 75 দিনের ভ্যালিডিটির সাথে আসে।94 টাকার রিচার্জে 3GB ডেটা পাওয়া যাচ্ছে।এই প্ল্যানে 100 মিনিট ফ্রি কলিং পাওয়া যায়।

প্রতিযোগী বেসরকারি টেলিকম সংস্থাগুলির কাছে যে প্ল্যানগুলি রয়েছে?

Reliance Jio-র 25 টাকার রিচার্জ প্ল্যান?

Reliance Jio-র কাছে একটি 25 টাকার রিচার্জ প্ল্যান রয়েছে। এটি আসলে একটি 4G ডেটা ভাউচার। আপনার সক্রিয় প্ল্যানটির যা বৈধতা, এই প্ল্যানের মেয়াদও তাই। সব মিলিয়ে এই Jio প্ল্যানে আপনি পেয়ে যাবেন 2GB ডেটা। আর ডেটার কোটা যদি আপনি একবার শেষ করে ফেলেন, তাহলে ইন্টারনেট স্পিড 64Kbps হয়ে যাবে।

Airtel-এর 19 টাকা রিচার্জ প্ল্যান?

Airtel-এর ঝুলিতে 19 টাকার একটি রিচার্জ প্ল্যান রয়েছে। এই প্ল্যানে ইউজারদের 1GB ডেটা অফার করা হয়, যার মেয়াদ 1 দিন।এর পাশাপাশি এই বেসরকারি সংস্থাটির কাছে একটি 20 টাকার প্রিপেড প্যাকও রয়েছে।যাতে আপনি 14.95 টাকার টকটাইম অফার পাবেন।

Vi বা Vodafone Idea-র 19 টাকার প্ল্যান?

Vi বা Vodafone Idea একটি 19 টাকার প্ল্যান অফার করে। যাতে 1 দিনের বৈধতার সঙ্গে 1GB ডেটা অফার করা হয়। এছাড়াও 20 টাকার একটি প্ল্যান রয়েছে যাতে আপনি 14.95 টাকার টকটাইম পেয়ে যাবেন।

Related Articles

Back to top button