বিনোদন

ইংরেজি উচ্চারণ নিয়ে উষসীকে কটাক্ষ এক মহিলার।যোগ্য জবাব বাংলা ভাষায় দিলেন ‘শ্রীময়ী’র জুন আন্টি!

A woman sneered at Ushasi for her English pronunciation. June Aunty gave the correct answer in Bengali.

ভাষা নিয়ে বিতর্কের শেষ নেই।কখনও কখনও আমরা ভাষার জন্য আসল জ্ঞান আহরণ করতে ভুলে যাই।অনেক সময় দেখা যায় ভাষার কারনে আমরা শিক্ষার জ্ঞানের সঠিক বিস্তার করতে ভুলে যাই। আমাদের প্রত‍্যেকের উচিৎ ভাষা জ্ঞানের পাশাপাশি দেশের ভূগোল,ইতিহাস ও বিজ্ঞানও জানা।

এবার সেই ভাষা যে কোন বাধাই নয় সে নিয়ে আওয়াজ তুললেন শ্রীময়ী খ‍্যাত উষসী চক্রবর্তী (Ushasie Chakraborty)।তিনি ইংরেজি ভাষাকে একটুও ছোট না করে মাতৃভাষাকে নিয়ে গর্বের সাথে দু-চার কথা স‍্যোস‍্যাল মিডিয়ায় পেশ করেছেন। এবিষয়ে অভিনেত্রী নিজের ইংরেজি উচ্চারণ প্রসঙ্গে কথা বলা ছাড়াও নিজের ডিগ্রি,উচ্চবিদ‍্যালয় ও শিক্ষা নিয়ে অবগত করেন তাদেরকে যারা ইংরেজী ভাষাকে নিয়ে অহংকার করেন বাংলা ভাষাকে ছোট মনে করে।তিনি জানান সরকারী স্কুলে পড়াশোনা করেই বর্তমানে তিনি পিএইচডির পথে পা বাড়িয়েছেন।কিন্তু এরপরেও যদি তাকে শুনতে হয় তার ইংরেজি উচ্চারণ খারাপ তবে প্রতিবাদের ঝড় উঠবেই।

আরও পড়ুন :  খোলামেলা পোশাকে একাধিক দৃশ্যে ভাইরাল অভিনেত্রী অঞ্জলি

ইংরেজি একটা language
Knowledge নয় – মাঝে মধ্যে কিছু মানুষ ভুলে যায় তার যোগ্য জবাব।❤️

@Ushasie Chakraborty

Posted by Bonno Apurba on Wednesday, 17 March 2021

বর্তমানে তিনি স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক শ্রীময়ীতে খলনায়িকা জুন আন্টির চরিত্রে অভিনয় করেছেন।এছাড়াও তিনি’রঞ্জনা আমি আর আসবোনা।’,’বেডরুম’এর মতো সিনেমায় অভিনয় করে রুপোলি পর্দায় বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন।শুধু তাই নয় পড়াশোনাতেও তিনি কম নয়।সরকারী স্কুলে পড়াশোনা করেও অর্থনীতি নিয়ে উচ্চস্তরে পড়াশোনা করে বর্তমানে পিএইচডি কমপ্লিট শুধু সময়ের অপেক্ষা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button