নিউজ

এই ব্যাংকের অ্যাকাউন্টধারীরা সাবধান,নয়তাে হতে পারে সমস্যা

এই ব্যাংকের অ্যাকাউন্টধারীরা সাবধান,নয়তাে হতে পারে সমস্যা

নিউজ দেস্কঃ ২৭ শে মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ৪ দিনের জন্য বন্ধ থাকবে কয়েকটি ব্যাংক। স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া, এইচডিএফসি ব্যাংক, পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক, অ্যাক্সিস ব্যাংক, ব্যাংক অফ বরােদা, এইচডিএফসি ব্যাংকের অ্যাকাউন্টধারীদের জন্য খুব গুরুত্বপূর্ণ একটি সংবাদ, কারণ আগামী দিনগুলিতে আপনাদের ব্যাংকিং পরিষেবা দিতে সমস্যার মুখােমুখি হতে পারেন। এমনকি অনলাইন ব্যাংকিংয়েও আপনি সমস্যার মুখােমুখি হতে পারেন।

১)অযাচিত ও প্রতারণামূলক এসএমএস বন্ধ করার চেষ্টাঃ-

অযাচিত এবং প্রতারণামূলক এসএমএস থেকে মুক্তি পেতে, টেলি যােগাযােগ নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ ট্রাই বাণিজ্যিক বার্তাগুলি নিয়ন্ত্রণে একটি প্রক্রিয়া শুরু করেছে, গ্রাহকদের কাছে পৌঁছানাের জন্য ট্রাইয়ের সাথে একটি ফর্ম্যাটে এসএমএস নিবন্ধ করতে বলেছে সংস্থাগুলিকে। যাতে তারা সঠিক বার্তাটি পান এবং কোনও রকমের জালিয়াতির শিকার না হয়।কিন্তু অনেক সংস্থাগুলি ট্রাইয়ের এই আদেশটিকে গুরুত্ব দিচ্ছে ,এরফলে গ্রাহকরা সমস্যায় পরতে পারেন।

২) টেলিকম নিয়ন্ত্রক ট্রাই ৪০ টি খেলাপি সংস্থার তালিকা প্রকাশ করেছেঃ-

ট্রাই এজাতীয় ৪০ টি খেলাপি সংস্থার একটি তালিকা প্রকাশ করেছে। যার মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে এইচডিএফসি ব্যাংক, এসবিআই এবং আইসিআইসিআই ব্যাংক, অ্যাক্সিস ব্যাঙ্কের মতাে অনেক বড় ব্যাংক। ট্রাইয়ের বারবার সতর্কতার পরেও বাল্ক কমার্শিয়াল এসএমএসের নিয়ন্ত্রক নিয়ম মানছে না এই সংস্থাগুলি।

৩)সংস্থাগুলি পিছিয়ে গেছে ৩১ শে মার্চ পর্যন্তঃ-

সংস্থাগুলি এই সমস্ত নির্দেশ অনুসরণ করছে না দেখে ট্রাই এই সমস্ত বিষয়ে কঠোর পদক্ষেপ নিতে শুরু করেছে। টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (ট্রাই) এই সমস্ত খেলাপি সংস্থাগুলিকে সতর্ক করেছে যে তারা যদি তাদের গ্রাহকরা যাতে কোন রকম জালিয়াতির শিকার না হয় তার জন্য সংস্থাগুলিকে এই আদেশ অনুসরণ করতে হবে ২০২১ সালের ১ এপ্রিল মধ্যে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button