নিউজ

ফাক-ফোকর ঢেকে সংগঠনকে চাঙ্গা করতে, মমতা বন্দ্যোপাধ্যায়ের পর এবার ৫ দিনের উত্তরবঙ্গ সফরে অভিষেক,

নিউজ ডেস্কঃ মমতা বন্দ্যোপাধ্যায়ের পর এবার উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন তৃণমূল কংগ্রেস যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। উত্তরবঙ্গে জমি হারাচ্ছে তৃণমূল। লােকসভা ভােটে উত্তরবঙ্গে সবকটি জেলাতেই অত্যন্ত খারাপ ফল করেছে তৃণমূল কংগ্রেস। কোচবিহার, দার্জিলিং, আলিপুরদুয়ার উত্তরবঙ্গের ৫৪টি বিধানসভা আসনেই খারাপ ফল করেছে তৃণমূল কংগ্রেস। সেকারণেই উত্তরবঙ্গে বেশি জোর দিচ্ছে তৃণমূল।

abhishek her 5-day visit to North Bengal

তাই মমতার পরেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই সফর।৪ জানুয়ারি থেকে ৮ জানুয়ারি পর্যন্ত চারদিনের উত্তরবঙ্গ সফরে একাধিক কর্মিসভা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। গােষ্ঠিদ্বন্দ্ব মেটাতেই অভিষেকের এই কর্মিসভা বলে মনে করা হচ্ছে। কোচবিহার, আলিপুরদুয়ার থেকে দার্জিলিং সর্বত্র তৃণমূলের গােষ্ঠিদ্বন্দ্ব প্রকট হয়ে উঠেছে। সেই সংকট মেটাতেই চার দিনের সফরে কেবল কর্মিসভা করবেন তিনি। উত্তরবঙ্গের নেতা থেকে সাধারণ কর্মী সকলের ক্ষোভ নিরসন করবেন অভিষেক।একটি সভা করবেন তিনি গঙ্গারামপুরে।

আরও পড়ুন :  নভেল করোনার ইঞ্জেকশন না পাওয়ার ফলে পথ অবরোধ

লােকসভা ভােটে উত্তরবঙ্গে ভাল ফল করেছে বিজেপি। কাজেই বিধানসভা ভােটে উত্তরবঙ্গের ভােটার নিয়ে অনেকটাই জমি শক্ত করে ফেলেছে গেরুয়া শিবির। গত লােকসভা ভােটে তৃণমূলকে জোর ধাক্কা দিয়েছে বিজেপি। ২০১৯-এর লােকসভা ভােটে উত্তরবঙ্গের আটটি আসনের সাতটিতেই জিতেছে বিজেপি।অন্যদিকে, তৃণমূল উত্তরবঙ্গে একটিও আসনে জিততে পারেনি। উত্তরবঙ্গে বিজেপির ঝুলিতে যাওয়া লােকসভা আসনগুলি হল -মালদা উত্তর, রায়গঞ্জ,আলিপুরদুয়ার, বালুরঘাট, জলপাইগুড়ি, কোচবিহার এবং দার্জিলিং। উত্তরবঙ্গের মালদা দক্ষিণ আসনটিতে জিতেছে কংগ্রেস।

মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এর আগেই উত্তরবঙ্গে তৃণমূলের দুই শীর্ষ নেতা রবীন্দ্রনাথ ঘােষ ও গৌতম দেব দলের সংকট মেটাতে তৎপরতা নিয়েছেন।দল ছেড়েছেন কোচবিহার দক্ষিণ কেন্দ্রের বিধায়ক মিহির গােস্বামী।বেসুরাে গাইছেন কোচবিহারের আর এক তৃণমূল নেতা উদয়ন গুহও। সব মিলিয়ে উত্তরবঙ্গে তৃণমূলের সাংগঠনিক শক্তি কমছে বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। সাংগঠনিক সেই ফাঁকফোকর মেরামতের কাজেই এবার উত্তরবঙ্গ সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button