নিউজ

Airtel এর পরিষেবা ভালো নয়, ২০২১ সালে গ্রাহকদের থেকে সবচেয়ে বেশি অভিযোগ জমা হয়েছে Airtel এর বিরুদ্ধে

airtel got complaints from consumer

নিউজ ডেস্কঃ দেশের টেলিকম সংস্থাগুলি তাদের প্রিপেড প্ল্যানের দাম বাড়িয়ে বেশ চর্চায় রয়েছে।টেলিকম সংস্থাগুলি নানা অফারের মাধ্যমে গ্রাহকদের মন জয় করার চেষ্টা করলেও, এই কোম্পানিগুলির প্রতি সাধারণ মানুষ সন্তুষ্ট হতে পারছেন না। তবে রিপোর্ট বলছে শুধু বর্তমান কয়েক সপ্তাহে নয়, বরঞ্চ সারা বছরই গ্রাহকরা এই টেলিকম সংস্থাগুলির বিরুদ্ধে টেলিকম নিয়ন্ত্রকের কাছে অভিযোগ জানিয়েছেন।তবে চলতি বছর টেলিকম গ্রাহকদের সবথেকে বেশি অভিযোগ Airtel-এর বিরুদ্ধে।সম্প্রতি টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া-র (TRAI) প্রকাশ করা রিপোর্টে এই তথ্য সামনে এসেছে।

কেন্দ্রীয় যোগাযোগ প্রতিমন্ত্রী দেবুসিংহ চৌহান উল্লেখ করেছেন যে TRAI 2021 সালে Bharati Airtel-এর বিরুদ্ধে 16,111টি পরিষেবা সংক্রান্ত অভিযোগ পড়েছে। এছাড়াও Vodafone Idea-র বিরুদ্ধে জমা পড়া 14,487 টি অভিযোগের মধ্যে 9,186 টি Idea গ্রাহকরা ও 5,301 টি Vodafone গ্রাহকরা জমা দিয়েছেন। Reliance Jio-র বিরুদ্ধে অভিযোগ জমা পড়েছে 7,341টি।এছাড়াও 732 টি অভিযোগ MTNL এর বিরুদ্ধে ও 2,913 টি অভিযোগ BSNL এর বিরুদ্ধে জমা পড়েছে, TRAI এর প্রকাশ করা রিপোর্টে জানানো হয়েছে।চৌহান বলেন, TRAI-তে প্রাপ্ত অভিযোগগুলি যথাযথ পদক্ষেপের জন্য সংশ্লিষ্ট পরিষেবা প্রদানকারীদের কাছে পাঠানো হয়৷TRAI সমস্ত টেলিকম পরিষেবা প্রদানকারীকে গ্রাহকদের
অভিযোগগুলি পরিচালনা করার জন্য একটি দ্বিস্তরীয় অভিযোগ/অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থা প্রতিষ্ঠা করার জন্য বাধ্যতামূলক করেছে।

আরও পড়ুন :  অনলাইন ২৫০ টাকা খাবার অর্ডারে ৫০ হাজার টাকা জালিয়াতির শিকার মহিলা

কিভাবে টেলিকোম্পানিগুলির বিরুদ্ধে অভিযোগ জানানো যায়ঃ-

একজন গ্রাহক প্রয়োজনে টেলিকম সার্ভিস প্রোভাইডার (TSP)-এর বিরুদ্ধে কমপ্লেন সেন্টারে অভিযোগ দায়ের করতে পারেন। ওই কেন্দ্রে অভিযোগের সন্তোষজনক নিষ্পত্তি না হলে, কর্তৃপক্ষের কাছে একটি আপিল রেজিস্টার করা যেতে পারে।

ইতিমধ্যেই তিনটি বেসরকারি টেলিকম সংস্থা নিজেদের নতুন ট্যারিফ শুরু করে দিয়েছে।এই মুহূর্তে Airtel এর 699 টাকার প্ল্যানে রয়েছে প্রতিদিন 3GB ডেটা সহ আনলিমিটেড কল ও 100 SMS। এই প্ল্যানের সঙ্গে Amazon Prime,Wynk
Music ও Hellotune সাবস্ক্রিপশন বিনামূল্যে পাওয়া যায়। এছাড়াও এই প্ল্যানের সঙ্গে Apollo 24 , 7 circle বিনামূল্যে অনলাইন কোর্স পাওয়া যাবে। এছাড়াও 100 টাকা Fastag মিলবে।এই প্ল্যানের ভ্যালিডিটি 56 দিন।এছাড়াও সম্প্রতি গুরুগ্রামের কোম্পানিটি গ্রাহকদের জন্য প্রিমিয়াম Airtel Black পরিষেবা নিয়ে এসেছিল। এর মাধ্যমে একসঙ্গে ব্যবহার করা যাবে কোম্পানির দুটি অথবা তাঁর বেশি সার্ভিস।একই সঙ্গে DTH, Fiber ও মোবাইল কানেকশনের বিল পেমেন্ট করা যাবে।কোম্পানি Airtel Black গ্রাহকদের সমস্যার দ্রুত সমাধান করবে।

Related Articles

Back to top button