বলিউডে অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন এর আসল নাম জানলে অবাক হবেন।

ঐশ্বরিয়া রাই বচ্চন এর জীবনের এই গোপন কথাগুলি জানেন কি?

অভিনয় একটি অন্যতম প্রশংসিত পেশা। যা সবার দ্বারা করা সম্ভব হয় না অথবা সবাই তেমন সুযোগ পান না।বলিউডের এমন অনেক অভিনেতা ও অভিনেত্রী আছেন যাঁরা অনেক স্ট্রাগল করে অভিনয় জগতে নিজের জায়গা করে নিয়েছেন। স্ট্রাগল ছাড়ায়া জীবনে এত সহজে কোন কিছু পাওয়া যায় না। আজ আমরা এমন একজন অভিনেত্রী প্রসঙ্গে আলোচনা করতে চলেছি যিনি অনেক স্ট্রাগল করে আজ একজন সফল অভিনেত্রী হতে পেরেছেন।

তার চোখের আকর্ষণীয় চাহনি, চোখের সবুজাভ রংয়ের ভিন্নতা, এবং চোখের ভাষায় কোটি কোটি ভক্তের জীবন আটকে গেছে।তার এই চোখ জোড়া একবার নয়, বহুবার সিনেমা দর্শকদের মন কেড়েছে। যার কথা বলছি তিনি আর কেউ নন তিনি হলেন বলিউডের অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন।

Advertisement

ঐশ্বরিয়া রাই বচ্চন বিশ্বকাঁপানো এক বিশ্বসুন্দরীর নাম। অভিনেত্রী হওয়ার পাশাপাশি তিনি ছিলেন প্রাক্তন বিশ্বসুন্দরী। তার এই ঐশ্বরিয়া হয়ে উঠার পিছনের সংগ্রামের কাহিনী কিন্তু ততটাও মসৃণ ছিলনা। অভিনয় জগতে আসার জন্য তাকে অনেক স্ট্রাগল করতে হয়েছে।

Aindrila Sharma – জীবন সংগ্রামে এবার হেরে গেল ঐন্দ্রিলা! তার মনের মানুষ সব্যসাচী এখন কেমন আছেন?

১৯৭৩ সালের ১লা নভেম্বর ভারতের কর্ণাট রাজ্যের মাঙ্গোলোরে জন্ম ঐশ্বরিয়া রাইয়ের। তার বাবার নাম কৃষ্ণ রাজ রাই এবং মায়ের নাম ব্রিন্দা রাই। দুই ভাই বোনের মধ্যে অ্যাশ ছোট। একমাত্র বড় ভাই আদিত্য রাই ইঞ্জিনিয়ার হিসেবে মার্চেন্ট নেভিতে কর্মরত আছেন। ছোটবেলায় ঐশ্বরিয়ার বাবা-মা মুম্বাই শহরে চলে আসেন।

ঐশ্বরিয়া রাই বচ্চন ছোটবেলা থেকেই পড়াশোনায় বেশ মনোযোগী ছিলেন। তিনি ছোটবেলায় স্থপতি হওয়ার স্বপ্ন দেখতেন। সেই লক্ষ্যেই সামনের দিকে এগোচ্ছিলেন। কিন্তু কলেজের গণ্ডি পেরোনোর সৌভাগ্য তাঁর হয়নি। স্থপতি হওয়ার স্বপ্ন পূরণ করতে রচনা সালাদ একাডেমি অফ আর্কিটেকচারে ভর্তি হন তিনি।তবে মডেলিং এর জন্য পড়াশোনার ইতি টানেন এই অভিনেত্রী।

ঐশ্বরিয়া রাই বচ্চন কলেজে পড়ার সময়ে মডেলিং ও সিনেমায় কাজের অফার পান। তাই পড়াশোনা ছেড়ে মিডিয়ায় কাজ করতে দুবার ভাবেননি এই অভিনেত্রী। তবে ক্যামেরার সামনে ঐশ্বরিয়া অনেক আগেই দাঁড়িয়েছেন। ক্লাস নাইনে পড়াকালীন সময়ে Cameline পেন্সিলের বিজ্ঞাপনের মাধ্যমে মডেল হিসেবে তার আত্মপ্রকাশ ঘটেছিল। তবে তিনি
লাইমলাইটে আসেন ১৯৯৩ সালে আমির খানের সাথে পেপসির বিজ্ঞাপনের মাধ্যমে।

এরপর ১৯৯৪ সালে মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ‘মিস ইন্ডিয়া ওয়ার্ল্ড’-এর মুকুট অর্জন করেন। ‘বিশ্বসুন্দরী’ তকমা নিয়েই তাঁর বলিউডের রানী হওয়ার যাত্রা শুরু হয়। ১৯৯৭ সালে মনি রত্নানের তামিল ছবি ‘ইরুভার’ এর মধ্য দিয়ে ঐশ্বরিয়ার সিনেমার ক্যারিয়ার শুরু হয়। বলিউডে ঐশ্বরিয়ার প্রথম সফল ছবি ছিল ১৯৯৯ সালে সালমান খান ও অজয় দেবগান এর বিপরীতে ‘হাম দিল দে চুকে সানাম’।

এরপর আস্তে আস্তে তামিল, হিন্দি এমনকি বাংলা ছবিতে অভিনয় করে সফলতার সিঁড়ি বেয়ে উপরে উঠতে থাকেন। হলিউডেও ঐশ্বরিয়া বেশ প্রিয় মুখ হিসেবে পরিচিত। বলিউডে যিনি অ্যাশ নামেই পরিচিত। এই অভিনেত্রীর প্রেম ভালোবাসা নিয়ে প্রায় সময়ই বিভিন্ন খবর শোনা গেছে। সালমান খান এবং বিবেক ওবেরয়ের সাথে প্রেমের গুঞ্জন উঠেছিল।

তবে সব অতীতকে পিছনে ফেলে ২০০৭ সালের ২০শে এপ্রিল বলিউড অভিনেতা অভিষেক বচ্চনকে বিয়ে করেন ঐশ্বরিয়া। যদিও তাঁদের এই প্রেম পর্ব আরো আগেই শুরু হয়েছিল। ২০০৬ সালে ‘উমরাও জান’ সিনেমাতে জুটি বেঁধেছিলেন অভিষেক-ঐশ্বরিয়া।মূলত ছবির শুটিংয়ের সময় ঐশ্বরিয়ায় মুগ্ধ হয়ে প্রেম নিবেদন করেছিলেন।

বিয়ের পর ঐশ্বরিয়া বলিউড থেকে অল্প কিছুদিনের বিরতি নেন।এরপর ২০১১ সালে অভিষেক- ঐশ্বরিয়ার প্রথম মেয়ে সন্তান আরাধ্য বচ্চনের জন্ম হয়।বর্তমানে তিনি স্বামী-সন্তান নিয়ে ব্যস্ত।এই দম্পতি বলিউডের অন্যতম সুখী দম্পতি হিসেবে নিজেদের প্রমাণ করেছেন।বলিউডের তারকাদের মধ্যে এই দম্পতি সুখী দাম্পত্যের উদাহরণ।

পুজোর ছুটিতে খোলামেলা পোশাকে অভিনেত্রী ঐন্দ্রিতা রায় (Tollywood Actress Aindrita Ray ) যে ছবির কারনে আগুন লাগাচ্ছে সোশ্যাল মিডিয়ায়

Advertisement

News Desk

Sakalerbarta.com is a regional Bengali news portal. It was founded on 14 September 2020. sakalerbarta.com News is a great source of information for everyone. We provide information on Latest News, educational News, current affairs, current topics News, and trending News. Our main goal is to give information that can be used responsibly. We are not affiliated with any government organization and do not host any government website.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *