নিউজ

ধেয়ে আসছে বছরের প্রথম ঘূর্ণিঝড় অশনি,তবে কতটা প্রভাব পড়বে বাংলায়

ajker-abohaoa weather update

নিউজ ডেস্কঃ বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ।আর এই নিম্নচাপের কারনে ধেয়ে আসছে বছরের প্রথম ঘুর্ণিঝড় “অশনি”।যার নাম দিয়েছে শ্রীলঙ্কা।ঘূর্ণিঝড় ক্রমশ উত্তর ও উত্তর-পশ্চিম দিকে প্রাথমিকভাবে এগোলেও পরবর্তীকালে এটি উত্তর-উত্তরপূর্ব দিকে বাঁক নিতে পারে। বুধবার এটির বাংলাদেশ ও মায়ানমার উপকূলে স্থলভাগের প্রবেশ করার সম্ভাবনা রয়েছে।আগামী সপ্তাহেই আছড়ে পড়তে পারে এই ঘূর্ণিঝড়।বাংলায় সরাসরি প্রভাব বিস্তার না করলেও এই ঘূর্ণাবর্তের কারণ আবহাওয়া আরও উত্তপ্ত হবে।

কলকাতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৩৬° সেলসিয়াস এবং ২৪° সেলসিয়াস। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৭° সেলসিয়াস যা স্বাভাবিকের চেয়ে ১০ + বেশি। উত্তরবঙ্গে রৌদ্রজ্বল থাকবে আবহাওয়া। তবে আগামী কয়েকদিন ২° থেকে ৩° বাড়বে পাহাড়ের তাপমাত্রা। প্রায় ৪০° ছোবে পশ্চিমের জেলাগুলির তাপমাত্রা। আপাতত শুকনোই থাকবে বাংলার আবহাওয়া, বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।রাজ্যের কোথাওই বৃষ্টির সম্ভাবনা নেই।

আরও পড়ুন :  ৫১ আলোকবর্ষ দুর থেকে এলো একটি রেডিও সংকেত এমনটাই দাবি বিজ্ঞানীদের

উত্তরবঙ্গের আবহাওয়াঃ-

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী,আগামী ৩-৪ দিনে উত্তরবঙ্গের তাপমাত্রা বৃদ্ধি পাবে প্রায় ২-৩° সেলসিয়াস অবধি। শুক্রবার দার্জিলিং এর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫° সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬° সেলসিয়াস। আজ দার্জিলিং এর সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে যথাক্রমে ২৬° এবং ১৫° সেলসিয়াস।রবিবার সকালের মধ্যে শুকনো থাকবে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়াই। তবে রবিবার বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে দার্জিলিং এবং কালিম্পং জেলায়।

দক্ষিণবঙ্গের আবহাওয়াঃ-

রবিবার সকালের মধ্যে শুকনোই থাকছে দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া। আগামী ২ দিনের মধ্যে বাড়বে দক্ষিণবঙ্গের তাপমাত্রাও। তারপর ৩ দিন মোটামুটি একই থাকবে আবহাওয়া।কোথাও কোনও রকম বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গ জুড়ে।আগামীকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫° সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২২°সেলসিয়াস।মাত্রাতিরিক্ত গরমের দাবদাহে পুড়বে দক্ষিণবঙ্গবাসী।দিন দুয়েকের মধ্যেই পশ্চিমের জেলাগুলির উষ্ণতা ৪০° সেলসিয়াস পেরোতে পারে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস।

আবহাওয়ার খবরঃ-

সর্বোচ্চ তাপমাত্রা :-৩৬° সেলসিয়াস।
সর্বনিম্ন তাপমাত্রা :-২৪° সেলসিয়াস।
আর্দ্রতা :-৬৪%
বাতাস :-১১.১ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা :-৬২%

Related Articles

Back to top button