টেকনোলজি

13 ডিসেম্বর থেকে Amazon Prime সাবস্ক্রিপশনের দাম বাড়তে চলেছে, নতুন প্ল্যানগুলো দেখে নিন

Amazon Prime subscription prices have been rising since December 13 check out the new plans

নিউজ ডেস্কঃ এখন ভারতে Netflix, Amazon Prime Video, Disney+ Hotstar VIP, MX Player, ZEE5, Sony LIV সহ অন্যান্য ওটিটি প্ল্যাটফর্ম গুলি খুব জনপ্রিয়। এই প্ল্যাটফর্ম গুলিতে প্রত্যেক মাসে বহু ফিল্ম এবং ওয়েব সিরিজ আসে যা লক্ষাধিক মানুষ পছন্দ করে।ভারতে করোনা ভাইরাসের (Corona Virus) ঢেউ আছড়ে পড়ার পর লকভাউনের জেরে থেকে যখন সিনেমা হল, মাল্টিপ্লেক্স একেবারেই বন্ধ হয়ে যায়, তখন এই ধরণের ওয়েব প্ল্যাটফর্মগুলিই হয়ে ওঠে বিনোদন জগতের অন্যতম মাধ্যম।এই ওয়েব প্ল্যাটফর্মগুলির মধ্যে অ্যামাজন প্রাইম হল অন্যতম।অ্যামাজন শীঘ্রই নিজেদের রেগুলার প্ল্যান বদলাতে চলেছে।ডিসেম্বর মাসের ১৩ তারিখ থেকে নিজেদের বার্ষিক প্ল্যান বদল করতে চলছে অ্যামাজন প্রাইম সংস্থা। নতুন এই প্ল্যান অনুযায়ী অ্যামাজন প্রাইম মেম্বারশিপের খরচ বর্তমানের তুলনায় প্রায় ৫০ শতাংশ বাড়বে বলে ও শোনা যাচ্ছে।ইতিমধ্যেই অ্যামাজনের তরফে নতুন প্রাইম মেম্বারশিপের খরচ সমেত ওয়েবপেজ আপডেট করা হয়ে গিয়েছে।

আরও পড়ুন :  অবশেষে এলন মাস্ক টুইটার কিনেই নিলেন!এলন মাস্ক আর কতগুলি কোম্পানির মালিক, সেই তালিকা দেখে নিন

বর্তমানে অ্যামাজন প্রাইমের এক বছরের মেম্বারশিপের খরচ ৯৯৯ টাকা। বার্ষিক এই সাবস্ক্রিপশন প্ল্যানের খরচ বেড়ে হতে চলেছে ১৪৯৯ টাকা। সুতরাং এক বারেই ৫০ শতাংশ অর্থাৎ ৫০০ টাকা খরচ বাড়তে চলেছে।যারা ১৩ ডিসেম্বরের আগে নতুন প্রাইম মেম্বারশিপ নেবেন তারা আগের দামেই সাবস্ক্রিপশন নিতে পারবেন। তবে টাইম পিরিয়ড শেষ হবার পরে নতুন দামেই মেম্বারশিপ রিনিউ করাতে হবে।শুধু বার্ষিক সাবস্ক্রিপশন নয়, অন্যান্য প্ল্যানের ক্ষেত্রেও খরচ বাড়বে। অ্যামাজন প্রাইমের ক্ষেত্রে তিনমাসের একটি মেম্বারশিপ প্ল্যান রয়েছে। এতদিন পর্যন্ত এর খরচ ছিল ৩২৯ টাকা। তবে ১৩ ডিসেম্বর থেকে এই প্ল্যানের খরচ হবে ৪৫৯ টাকা। অর্থাৎ ১৩০ টাকা খরচ বাড়বে এই প্ল্যানের ক্ষেত্রে। অন্যদিকে অ্যামাজন প্রাইমের একমাসের খরচ এখন ১২৯ টাকা। এই মেম্বারশিপ প্ল্যানের খরচ বেড়ে হবে ১৭৯ টাকা। এক্ষেত্রে সাবস্ক্রিপশন খরচ ৫০ টাকা বাড়বে।

আরও পড়ুন :  হটস্পটের নেট ব্যবহারকীদের জন্য খারাপ খবর

অ্যামাজন প্রাইম এখন ৭৪৯ টাকায় “Youth” মেম্বারশিপ অফার করে। সাধারণত যে সমস্ত ইউজারদের বয়স ১৮ থেকে ২৪ বছরের মধ্যে তারা এই বেনিফিট এনজয় করতে পারবেন। ১৩ ডিসেম্বরের পর থেকে এই বার্ষিক মেম্বারশিপের নতুন দাম হবে ৪৯৯ টাকা। এছাড়া মান্থলি মেম্বারশিপের দাম ৮৯ টাকার বদলে হবে ৬৪ টাকা। পাশাপাশি তিন মাসের সাবস্ক্রিপশনের জন্য খরচ পড়বে ২৯৯ টাকার বদলে ১৬৪ টাকা।তবে সাবস্ক্রিপশনের খরচ বাড়লেও পরিষেবা কিন্তু একই থাকবে। প্রাইম ভিডিয়োর পাশাপাশি প্রাইম মিউজিক এবং ফ্রি ডেলিভারির সুবিধা আগের মতোই পাবেন গ্রাহকরা।

এছাড়াও অ্যামাজন প্রাইম মেম্বারশিপ থাকলে অ্যামাজন পে আইসিআইসিআই ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের মাধ্যমে অ্যামাজনে শপিংয়ের ক্ষেত্রে আনলিমিটেড ৫ শতাংশ রিওয়ার্ড পয়েন্ট পাবেন ক্রেতারা।এছাড়া পাওয়া যাবে প্রাইম রিডিং এবং প্রাইম গেমিং অ্যাপের ফ্রি অ্যাক্সেস। সেইসঙ্গে প্রাইম মেম্বারেরা প্রতি বছরের Prime Day সেলে পাবেন অনেক এক্সক্লুসিভ অফার।অ্যামাজন জানিয়েছে, পাঁচ বছর ধরে প্রতিনিয়ত গ্রাহকদের ভাল বিনোদনের জন্য আমরা কাজ করে চলেছি এবং আমরা গ্রাহকদের জন্য প্রাইমকে আরও মূল্যবান করে তুলতে বিনিয়োগ চালিয়ে যাচ্ছি। সংস্থা এ কারণেই সাবস্ক্রিপশনের দাম বাড়াতে চায়।

Related Articles

Back to top button