নিউজ

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা! মুম্বই-আরসিবি মেগা ম্যাচ দিয়ে শুরু IPL 14

And just a few hours to wait! IPL 14 starts with Mumbai-RCB mega match

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা! বাংলার নির্বাচনের মতােই কাল যেন ক্রিকেট মাঠেও তৃণমূল-বিজেপির লড়াই।দর্শকহীন মাঠ,এই নিয়ে পর পর দুবার দর্শকহীন স্টেডিয়ামে আইপিএলের ম্যাচ হবে।আইপিএলের ম্যাচ, আর তাতে দর্শক নেই!সত্যি অভূতপূর্ব ব্যাপার।কিন্তু এই পরিস্থিতিতে এছাড়া আর কোনও উপায় নেই।তবে প্রথম ম্যাচ হাইভােল্টেজ। কারন একদিকে গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স,আর অন্যদিকে একবার অন্তত ট্রফি ছুঁয়ে দেখার আশা করা আরসিবি।পাশাপাশি একদিকে ক্যাপ্টেন কোহলি আর অন্যদিকে ভারতীয় ক্রিকেটের হার্টথ্রব রােহিত শর্মা। কিন্তু এই ম্যাচে পাল্লা ভারি মুম্বইয়ের দিকেই। তাঁর পাঁচটি কারণ হল-

 

১. একের পর এক তারকা ব্যাটসম্যান মুম্বাইতে।ওপেনার রােহিত শর্মা,তবে কুইন্টন ডি কক অবশ্য প্রথম ম্যাচে খেলবেন না।ঈশান কিষাণ বা সূর্যকুমার যাদব সুযোগ পেতে পারেন। দুজনেই দুরন্ত ফর্ম, টি-২০ স্পেশালিস্ট দুজনেই।তবে এই ম্যাচে রােহিতের জুড়িদার হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে ঈশানের। আরসিবিতে কোহলি ও এবি ছাড়া তারকা ব্যাটসম্যান তেমন নেই।দেবদত্ত পাডিকাল ভাল ফর্মে ছিলেন,কিন্তু তিনি কিছুদিন আগে করােনা আক্রান্ত হয়েছিলেন। তাই তাঁর আগামীকাল প্রথম একাদশে থাকার সম্ভাবনা প্রায় নেই।

২. মুম্বাইতে রয়েছেন হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া,
কায়রন পােলার্ডের মতাে দুরন্ত অলরাউন্ডার।তবে আরসিবির কাছেও রয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল।কিন্তু গত মরশুমে তিনি ফ্লপ হয়েছিলেন, একটিও ছক্কা হাঁকাতে পারেননি।আর ওয়াশিংটন সুন্দর ফর্মে থাকলেও অভিজ্ঞতার অভাবে ভুগতে পারেন।

৩. দুর্দান্ত বােলিং ইউনিট মুম্বাইয়ের। জসপ্রিত বুমরা, নাথান কুল্টার নাইল, অ্যাডাম মিলনে, জেমস প্যাটিনসন, ট্রেন্ট বােল্টের মতাে পেসাররা রয়েছেন।রাহুল চাহার, পীযুশ চাওলার মতাে স্পিনার কার্যকরী হতে পারেন। তবে সুযােগ পাবেন দুজনের মধ্যে একজনই।আরসিবির কাছে রয়েছে নবদীর সাইনি, কাইল জেমিসন, মদম্মদ সিরাজ ও যুজবেন্দ্র চাহালের মতাে বোলার।

8. চিপকের উইকেট স্পিন-সহায়ক,ফলে রান তুলতে কসরত করতে হবে ব্যাটসম্যানদের।চাহাল এই উইকেটে কার্যকরী হতে পারেন। তবে গত কয়েকটি ম্যাচে তাঁর ফর্ম ঠিকঠাক ছিল না।এদিকে আবার বিরাট কোহলিকে বিরক্ত করতে পারেন চাওলার মতো লেগ স্পিনার।

৫. এখনও পর্যন্ত আইপিএলে ২৭টি ম্যাচ খেলেছে মুম্বাই ও আরসিবি।কিন্তু এখানে ১৭টি ম্যাচ জিতে এগিয়ে রয়েছে মুম্বাই।তবে চিপকে এখনও পর্যন্ত দুদল খেলেছে দুটি ম্যাচ। একটি করে ম্যাচ জিতেছে মুম্বই ও আরসিবি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button