নিউজ

ফের অনলাইন প্রতারণার শিকার এক বিজ্ঞানী, অ্যাকাউন্ট থেকে উধাও লক্ষাধিক টাকা

নিউজ ডেস্কঃ ফের অনলাইন প্রতারণার শিকার এক মহিলা।সম্প্রতি তার মোবাইলে এয়ারটেল থেকে একটি মেসেজ আসে KYC আপডেট করার।কিন্তু ভদ্র মহিলা জানান একটু পর করবেন। এরপর তাকে জানানো হয় বেশি সময় লাগবেনা এ কাজটি করতে।

Another scientist who fell victim to online fraud, lost millions of rupees from his account

সাহা ইনস্টিটিউটের বিজ্ঞানী শম্পা বিশ্বাস নামে ঐ মহিলার অ্যাকাউন্ট থেকে খোয়া যায় প্রায় লক্ষাধিক টাকা।প্লে স্টোর থেকে একটি অ্যাপ টিম ভিউয়ার ডাউনলোড করে নিতে বলা হয় সম্পাকে তিনি তাই করেন।ঐ অ্যাপ ডাউনলোড করলে সহজেই ওপ্রান্ত থেকে ব‍্যাক্তিটি ঐ নির্দিষ্ট মোবাইলে কব্জা করতে পারবেন।শম্পা অ্যাপ ডাউনলোড করেন।

আরও পড়ুন :  পিচের প্রায় বাইরে দিয়ে বল, তবুও দেওয়া হয়নি ওয়াইড বল! হতাশায় পরের বলেই আউট স্টোয়িনিস,চাঞ্চল্যকর ভিডিও ভাইরাল

এবার তাকে ১০ টাকা দিতে বল্লে কম্পিউটার থেকে এয়ারটেল নেটব‍্যাঙ্কিংয়ে সেই টাকা দেন শম্পা।কিন্তু তাকে এবার বলা হয় নির্দিষ্ট ঐ অ্যাপ থেকেই টাকা দিতে হবে।বাধ‍্য হয়ে শম্পা এসবিআই ব‍্যাঙ্ক থেকে ঐ ১০ টাকা দিতেই তার অ্যাকাউন্ট থেকে ১ লাখ ৩৫ হাজার টাকা উড়ে যায়।এবার বলা হয় ডেবিট কার্ড থেকে অ্যাকাউন্টে ১০ টাকা দিতে শম্পা এবারেও নির্দিষ্ট ১০ টাকা দেন।এবার দুদফায় মোট ৭২ হাজার প্রথমে ৫০ এবং দ্বিতীয় বার ২২ হাজার টাকা তুলে নেওয়া হয়।

টাকা কেটে নেওয়ার পর মেসেজ আসলে হতচকিত শম্পা ঐ নাম্বারে ফোন করলে জানানো হয় যান্ত্রিক গোলযোগের জন্য টাকা কেটে নেওয়া হয়েছে।আবার বলা হয় খুব অল্প সময়ের মধ্যেই টাকা ফিরিয়ে দেওয়া হবে।এরপর অনেকটা সময় কেটে গেলেও টাকা তো পাওয়া যায় না উল্টে ঐ নাম্বার সুইচ অফ দেখায়।
এমন পরিস্থিতিতে বাগুইহাটি থানায় ঘটনাটি জানিয়ে অভিযোগ দায়ের করেছেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button