Uncategorized

Bank Holidays এপ্রিল মাসে পরপর কয়েকদিন বন্ধ থাকবে ব‍্যাঙ্ক।তারিখগুলো দেখে নিন একনজরে।

Bank Holidays এপ্রিল মাসে পরপর কয়েকদিন বন্ধ থাকবে ব‍্যাঙ্ক।তারিখগুলো দেখে নিন একনজরে।

বছরের শুরু থেকেই একের পর এক উৎসব।বিশেষ দিনের জন্য বন্ধ থাকছে ব‍্যাঙ্ক।গত সপ্তাহেও বেশ কয়েকদিন যাবৎ বন্ধ ছিলো।যারফলে সমস্যার মুখে পরতে হয়েছে গ্রাহকদের। কখনও টাকা তোলার জন্য লম্বা লাইন তো কখনও টাকা জমা করার জন্য লাইনে ঘন্টার পর ঘন্টা দাড়িয়ে থাকতে হয়েছে গ্রাহকদের।আবার ৫ রাজ‍্যে নির্বাচনের জন্য ব‍্যাঙ্ক তো বন্ধ থাকছে।তবে RBI এর ছুটির ক‍্যালেন্ডার অনুযায়ী বিশেষ দিনগুলিকে দেখা হয়েছে তিনটি বিষয়ে হলিডে আন্ডার নেগোশিয়েবল ইনস্ট্রুমেন্ট অ্যাক্ট,হলিডে আন্ডার নেগোশিয়েবল ইন্সট্রুমেন্ট অ্যাক্ট অ্যান্ড রিয়েল টাইম গ্রস সেলেলমেন্ট হলিডে,ব‍্যাঙ্কের ক্লোজিং অ্যাকাউন্ট। যদিও ব‍্যাঙ্কের ছুটি নির্ভর করে উৎসবের দিন ও বিশেষ দিনের উপরে।তবে একটি রাজ‍্যে ছুটি থাকলেই যে অন‍্য রাজ‍্যেও ছুটি থাকবে তেমনটা নয়।বিভিন্ন কারনে বিভিন্ন রাজ‍্যে এমাসে ছুটি রয়েছে।দেখে নেওয়া যাক কবে কোথায় ছুটি।

আরও পড়ুন :  তৃনমূল ক্ষমতায় ফিরলে রাজ্যের কৃষকদের একর পিছু বছরে ১০ হাজার টাকা, কিষাণনিধির পালটা অভিষেকের

 

১০ এপ্রিল:

মাসের দ্বিতীয় রবিবার সেকারণে বন্ধ থাকবে ব‍্যাঙ্ক।

১৩ এপ্রিল:

তেলেগু নতুন বছর,উগারি,নবরাত্রি,সাজিবু,নংমাপান্ডা,গুড়ি পাড়ওয়া,বৈশাখি বিভিন্ন রাজ‍্যে পালিত হয় এসব বিশেষ উৎসব তাই ব‍্যাঙ্ক বন্ধ থাকবে।

১৪ এপ্রিল:

এপ্রিল মাসের ১৪ তারিখ ড.বি.আর আম্বেদকরের জন্মদিন। তামিলনাড়ুর নতুন বছর,বিশু,বিজু,চেইরাওবা(মনিপুর),বোহাগ ও বিহু (আসাম ও অরুনাচল) ইত্যাদি উৎসবের কারনে বন্ধ থাকবে ব‍্যাঙ্ক।

১৫ এপ্রিল:

হিমাচল ডে,বাংলা নববর্ষ,বোহাগ, বিহু ও সারহুল এসব উৎসবের কারনে বন্ধ থাকবে ব‍্যাঙ্ক।

২১ এপ্রিল:

শ্রীরামনবমী,গড়িয়া পুজো উপলক্ষে বাংলা,অসম,জম্মু-কাশ্মীর,ঝাড়খণ্ড, কর্নাটক, কেরল,লাক্ষাদ্বীপ,মনিপুর,মেঘালয়,নাগাল‍্যান্ড,অরুনাচল,মিজোরাম, পুদুচেরী,তামিলনাড়ু প্রভৃতি রাজ‍্যে বন্ধ থাকবে ব‍্যাঙ্ক।

২৪ এপ্রিল:

মাসের চতুর্থ শনিবার হিসেবে বন্ধ থাকে ব‍্যাঙ্ক।

২৫ এপ্রিল:

পরশুরাম জয়ন্তী উপলক্ষে হিমাচল প্রদেশ,হরিয়ানা, গুজরাট ও রাজস্থানে পালিত হয় এই উৎসব তাই বন্ধ থাকে ব‍্যাঙ্ক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button