নিউজ

২০২৩ সাল থেকে মেয়েদের আইপিএল শুরু করতে চায় বিসিসিআই

২০২৩ সাল থেকে মেয়েদের আইপিএল শুরু করতে চায় বিসিসিআই

নিউজ ডেস্কঃ আগামী বছর থেকে ছয়টি দলকে নিয়ে মহিলাদের আইপিএল আয়োজন করতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড।আইপিএল।ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভায় এই সিদ্ধান্ত অনুমোদন হয়েছে। এমনটাই জানিয়েছেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।এ বারের আইপিএল শুরুর ঠিক একদিন আগে ২৫মার্চ শুক্রবার মুম্বইতে একইসঙ্গে আয়োজিত হয়েছিল বোর্ডের বার্ষিক সাধারণ সভা ও আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠক।সেখানেই মহিলা আইপিএল শুরু করার বিষয়ে আলোচনা করেছিলেন বিসিসিআই কর্মকর্তারা।

বোর্ড সিদ্ধান্ত নিয়েছে যে এই ছয়টি দল নির্বাচনের জন্য প্রথম প্রস্তাবটি শুধুমাত্র বিদ্যমান আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলিকে দেওয়া হবে।বিসিসিআই নতুন মরশুম থেকে আইপিএলে দলের সংখ্যা আট থেকে বাড়িয়ে ১০ করেছে। এমন পরিস্থিতিতে সকল ফ্র্যাঞ্চাইজির সামনে মহিলা দল গঠনের প্রস্তাব দেবে বোর্ড।সবকিছু ঠিক থাকলে আগামী বছর থেকে ছয় দলের প্রতিযোগিতা আয়োজন করা হবে।এর পাশাপাশি বোর্ড সিদ্ধান্ত নিয়েছে যে এই বছর আবার মহিলাদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জ টুর্নামেন্ট করা হবে।২০১৯ সালে এই তিন দলের টুর্নামেন্টটি শুরু হয়েছিল। যা আইপিএলের প্লে অফ ম্যাচগুলির সময় খেলা হয়েছিল।এই টুর্নামেন্টটি গত বছর অনুষ্ঠিত হতে পারেনি।তবে এখন এই মরশুমে সম্ভবত মে মাসে ম্যাচগুলির আয়োজন করা হতে পারে।

আরও পড়ুন :  সরকারি বড় ঘোষণা! প্রতিদিন স্কুলে আসলেই রোজ মিলবে ১০০ টাকা, জানুন বিস্তারিত

IPL এর পর শুরু হওয়া অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগ এবং ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্ট এবং দ্য হান্ড্রেডের মতো লিগে গত কয়েক বছর ধরে মহিলাদের টুর্নামেন্ট খেলা হচ্ছে। মেয়েদের বিগ ব্যাশ লিগে নজর কাড়া পারফরম্যান্স করেছেন স্মৃতি মন্ধানা, হরমনপ্রীত কউর।তার পর থেকেই মেয়েদের আইপিএলের দাবি উঠতে শুরু করে।এই সব যেন বাড়তি চাপ তৈরি করছিল বোর্ডের ওপর।তাই বিসিসিআই মেয়েদের পূর্ণাঙ্গ আইপিএল আয়োজনের পথে এগিয়ে গেল।

Related Articles

Back to top button