নিউজ

সোমবার রাষ্ট্রপতি পদে বসেই ট্রাম্পকে বিঁধে তোপ বাইডেনের

নিউজ ডেস্কঃ বহুদিন আগে থেকেই জ্বালানো হয়েছিল গনতন্ত্রের শিখা। অতিমারি বা ক্ষমতার অপব্যবহার সেই শিখাকে নেভাতে পারেনি আর পারবেওনা’সোমবার রাষ্ট্রপতি পদে বসেই এমনটা বললেন নবনির্বাচিত রাষ্ট্রপতি জো বাইডেন।নির্বাচন নিয়ে নানান অভিযোগ ও আদালতে যাওয়ায় ট্রাম্পকে প্রতি পদে এদিন বিদ্ধ করলেন জো বাইডেন।

Fighting is raging in the US, with Biden advancing on the White House

সোমবার পরিস্কার হয়ে গিয়েছে ৩০৬ টি ইলেক্ট্ররাল কলেজ(ইসি) গিয়েছে বাইডেনের পক্ষেই।বহু আইনি লড়াই অভিযোগের পরেও ট্রাম্পের ঝুলিতে মাত্র ২৩২ টি ইসি।রাতের দিকে জয়ের কারণ ব‍্যাখ‍্যা করতে গিয়ে বাইডেন বলেছেন,’আইনের শাসন সংবিধান ও জনগণের ইচ্ছা পুনপ্রতিষ্ঠিত হয়েছে।’ ভোটের ফলাফল নিয়ে ট্রাম্প ও তার সহযোগীদের আদালতে দৌড়াদৌড়ি নিয়ে বাইডেন বলেছেন,’এমন আপ্রাণ চেষ্টা আগে কখনো দেখিনি। ধন্যবাদ সুপ্রিম কোর্ট ঐ আবেদন বাতিল করে দিয়েছেন।’তিনি বলেছেন ট্রাম্পের ঐ দাবি ‘ভিত্তিহীন।’

আরও পড়ুন :  বিজেপি জিতলে বাংলার মুখ্যমন্ত্রী কে হবেন?এবার তার উত্তর দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

ট্রাম্প ও তার প্রশাসনকে বিধে সোমবার বাইডেন দেশবাসীকে আহ্বান জানিয়েছেন,’এবার পাতা উল্টে দেখার সময় এসেছে।এটা ঐক্য ও ক্ষত মেরামত করার সময়।এই যুদ্ধে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে।’ তার বর্তমানে প্রধান লক্ষ্য এখন করোনা মহামারীর টিকাকরন ও অর্থনৈতিক দিক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button