নিউজ

টিকা নিয়ে বিদ্রুপ করে অবশেষে, ২০ লক্ষ করােনা টিকা চেয়ে মােদিকে চিঠি ব্রাজিলের প্রেসিডেন্ট বােলসােনারাের

নিউজ ডেস্কঃ যত তাড়াতাড়ি সম্ভব কোভিশিল্ড পাঠান। এই আর্জি জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখলেন ব্রাজিলের প্রেসিডেন্ট বলসেনারাে।ব্রাজিলে করোনা  সংক্রমণকে সেভাবে নিয়ন্ত্রন করা যায়নি।উল্টে সম্প্রতি করোনা আকান্তের সংখ্যাও বাড়ছে।

Brazilian President Belsenara's letter to Madi asking for 20 lakh vaccines

এই পরিস্থিতিতে সিরাম ইনস্টিটিউট নির্মিত কোভিশিল্ড প্রতিষেধক পাঠানোর অনুরোধ করেছে বলসেনারাে।আপাতত ২০ লক্ষ ডোজ টিকার আর্জি জানিয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট। চিঠিতে তিনি লেখেন,ভারতে টিকাকরণ পক্রিয়ার ব্যাঘাত না ঘটিয়ে ব্রাজিলে জরুরি ভিওিতে ২০ লক্ষ ডোজ প্রতিষেধক পাঠানোর অনুরোধ করছি অাপনাকে।

আরও পড়ুন :  নেপালের মাঝ আকাশে নিখোঁজ বিমান, ৪ ভারতীয় সহ ২২ জন যাত্রী ছিলেন বিমানে

ভারত বায়োটেকের কোভ্যাকসিন প্রতিষেধক কেনার জন্য ব্রাজিল আগেই চুক্তি স্বাক্ষর করেছে।যদিও ৩ মার্চের আগে পাওয়া যাবে না।সস্প্রতি দেশে সংক্রমন বাড়ায় জরুরি ভিওিতে ২০ লক্ষ ডোজ টিকা চাইলেন বলসেনারো।

করােনায় ব্রাজিলের অবস্থা রীতিমতাে বিধ্বস্ত। এই মুহূর্তে লাতিন আমেরিকার এই দেশে করােনা আক্রান্তের সংখ্য ৮,০৭৫,৯৯৮। মৃতের সংখ্যা ২,০২,৬৫৭।

ভারতে করােনা টিকাকরণের মহড়া শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যে।চলছে ড্রাইরান, কিন্তু করােনা টিকাকরণ কর্মসূচি এখনও শুরু হয়নি। গত শনিবার কেন্দ্র জানিয়েছে যে, আগামী ১৬ জানুয়ারি থেকে শুরু হয়ে যাবে ভারতে করােনা টিকাকরণ কর্মসূচি। কিন্তু তার আগেই নেপাল, বাংলাদেশ ও ব্রাজিল করােনার টিকা চেয়ে বসল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button