নিউজ

Breaking news: প্রবল তুষারপাতে মানালিতে আটকে ৫০০-র বেশি পর্যটক, চলছে উদ্ধারকার্য

নিউজ ডেস্কঃ প্রবল তুষারপাতের জেরে হিমাচল প্রদেশের মানালিতে আটকে পড়েছেন প্রায় পাঁচশাের বেশি পর্যটক।প্রবল তুষারপাতের কারনে হিমাচল প্রদেশের কুলু জেলার মানালিব সােলাং নালা ও অটল টানেলের দক্ষিণ প্রান্তের মধ্যবর্তী রাস্তায় আটকে পড়েছেন তাঁরা।

500 tourists stranded in Manali due to heavy snowfall

একদিকে তুষারপাত তার মধ্যেই আবার শৈলশহরে গতকাল রাত থেকে হয়ে চলেছে বৃষ্টি। এরফলে, পরিস্থিতি আরও জটিল আকার ধারন করেছে। এসবের মধ্যেই আটকে পড়া পর্যটকদের উদ্ধারের কাজে নেমে পড়েছে প্রশাসন। মানালির মহকুমা শাসক রমণ ঘরসলী জানিয়েছেন, ট্যাক্সি ও বাসে করে পর্যটকদের ফিরিয়ে আনা হচ্ছে। তিনি বলেন, উদ্ধারকার্যে ব্যবহৃত গাড়িগুলি গতকাল রাত ৮টায় ধুম্দিতে পৌঁছেছে।

আরও পড়ুন :  LPG Cylinder Subsidy : কেন্দ্র রান্নার গ্যাসে সিলিন্ডার প্রতি ২০০ টাকা ভর্তুকি দেবে, কারা এই সুবিধা পারেন বিস্তারিত জানুন

ত্রাণসামগ্রী নিয়ে উদ্ধারকারী দল সহ ২০টির মতো ৪x8 রেসকিউ ভেহিকল পাঠানাে হয়েছে। পাশাপাশি, ট্যাক্সি ও বাসে করে কুলাং থেকে পর্যটকদের ফিরিয়ে আনার ব্যবস্থা করা হচ্ছে। আটকে পড়া পর্যটকদের সরানাের কাজ শুরু হয়ে গিয়েছে। এদিকে, আগামী কয়েকদিন হিমাচল প্রদেশের পার্বত্য অঞ্চলে প্রবল তুষারপাত ও সমতলে প্রবল বৃষ্টির সম্ভাবনা থাকায় হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button