লাইফস্টাইল

উইন্ড চামের টুং টাং শব্দে জীবনে আসবে সমৃদ্ধি, নববর্ষের শুভ দিনে উইন্ড চাইমের মত শুভ জিনিস ঘরে আনুন

bring home wind chimes in bengali new year

নিউজ ডেস্কঃ পরিবারের সুখ সমৃদ্ধি নেই সমস্যায় দিন কাটছে, স্বস্তি নেই মনে। ভাবছেন কী করবেন? এবার আর ভাবার দরকার নেই। কারন এই মুশকিল আসানের পথ বলে দিচ্ছেন বাস্তু বিশেষজ্ঞরা। তারা বলছেন ফেংশুই অনুসারে উইন্ড চাইম লাগানো অত্যন্ত শুভ। উইন্ড চাইম বা পবন ঘণ্টির টুংটাং আওয়াজ জীবনকে মধুর করে তোলে।সামনেই পয়লা বৈশাখ, নববর্ষ একটি শুভ দিন। তাই এই শুভ দিনে উইন্ড চাইমের মত শুভ জিনিস ঘরে আনতেই পারেন। এটি ঘরে আনলে অর্থ আসবে, পাশাপাশি ঘরে আশবে শান্তি।

চিনা বাস্তুশাস্ত্র বা ফেংশুইতে উইন্ডচাইমকে ইতিবাচক শক্তি বাড়িতে নিয়ে আসে। সেই কারণে এটি ঘরে রাখা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। উইন্ড চাইম একদিকে যেখন শুভ অন্যদিকে এটি গৃহসজ্জার গুরুত্বপূর্ণ ও বটে।প্লাস্টিক, ধাতু থেকে শুরু করে কাঠ,বাঁশ-সহ বিভিন্ন উপকরণে উইন্ড চাইম তৈরি হয়। ফেংশুই ও বাস্ত বিশেষজ্ঞরা মনে করেন কোন উপকরণের উইন্ড চাইম বাড়ির কোথায় রাখবেন, তার উপর নির্ভর করে মঙ্গল অমঙ্গল এবং শুভ-অশুভ।কোনটি কোথায় রাখবেন তার নিয়ম দেখে নিনঃ-

আরও পড়ুন :  বাড়িতে মা লক্ষীকে সন্তুষ্ট করতে চাইলে মেনে চলুন এই টিপসগুলি, ফল পাবেন হাতেনাতে।

১) কাঠের উইন্ড চাইমঃ-

বাড়ির উত্তর ও পশ্চিম দিকে উইন্ড চাইম রাখলে শুভফল পাওয়া যায়। তাই এই দিকের ইতিবাচক শক্তিকে সক্রিয় করার জন্য কাঠের উইন্ড চাইম লাগালে অধিক শুভ ফল করা যায়। এতে অর্থাগমন হয়। অন্যদিকে বাড়িতে যদি কোনও শিশু থাকে তাহলে তার ভাগ্য ভালো থাকে।

২) সেরামিকের উইন্ড চাইমঃ-

বাড়ির দক্ষিণ পশ্চিমে সেরামিকের উইন্ড চাইম রাখা উচিত।এর ফলে পরিবারের সদস্যরা সাফল্য লাভ করে।তবে ভুলেও দক্ষিণ দিকে রাখবেন না।

৩) মূর্তি উইন্ড চাইমঃ-

বাড়ি বা দোকানের প্রবেশ দ্বারে উইন্ড চাইম রাখতে পারেন। এই উইন্ড চাইমে মূর্তি বা কোনও চিনা ভাষা খোদাই করা থাকে। এই উইন্ড চাইম মূলত ব্যবসায়ে শ্রীবৃদ্ধি ঘটায়।

উইন্ড চাইম ভুলেও ঘরের মধ্যে রাখবেন না, তাহলে হিতে বিপরীত হয়ে পারে। একমাত্র বাড়ির মধ্যে যদি উঠানে রাখতে পারে। উইন্ড চাইম কখনও স্টোররুমে রাখবেন না। এমন জায়গায় উইন্ড চাইম রাখবেন যাতে হাওয়ায় টুং টাং শব্দ হয়। সেই শব্দই ঘরের অশুভ শক্তি দূর করে ঘরে শাস্তি নিয়ে আসে। যেসব উইন্ড চাইমের ৬-৮টি রড থাকে সেগুলি বাড়ির পক্ষে শুভ।

Related Articles

Back to top button