নিউজ

দেশজুড়ে ১৫ দিনের লকডাউনের দাবি জানিয়েছে CAIT, কেন্দ্র সরকারের কাছে

দেশজুড়ে ১৫ দিনের লকডাউনের দাবি জানিয়েছে CAIT, কেন্দ্র সরকারের কাছে

প্রতিদিনই বেড়ে চলছে করোনা ভাইরাসের প্রকোপ।দেশজুড়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৩,৫৭,২২৯ জন।মৃত্যু হয়েছে ৩৪৪৯ জনের। এর জেরে এখনও পর্যন্ত দেশজুড়ে মোট আক্রান্তের সংখ্যা ২,০২,৮২,৮৩৩।মোট মৃতের সংখ্যা ২ লক্ষ ২২ হাজারের বেশি। দেশজুড়ে করোনা সংক্রমণ যে দ্রুত গতিতে ছড়াচ্ছে তার জেরে ফের একবার লকডাউনের (Lockdown) দাবি জানানো হয়েছে কেন্দ্র সরকারের কাছে।দেশজুড়ে ১৫ দিনের লকডাউনের দাবি জানিয়েছে CAIT ।

CAIT এর তরফে জানানো হয়েছে কোভিডের কারণে অর্থব্যবসার উপর বিপুল প্রভাব পড়েছে।অন্যদিকে কোভিড ১৯-এ মৃতের সংখ্যা বেড়েই চলেছে। কেন্দ্র সরকারকে এর মধ্যে সিদ্ধান্ত নিতে হবে কোনটা বেশি জরুরি।CAIT এর জাতীয় সভাপতি বি সি ভারতিয়া এবং সাধারণ সম্পাদক প্রবীণ খান্ডেওয়াল জানিয়েছেন,এই সংখ্যা কেবল দেশের অর্থব্যবস্থা কম জোর করার পাশাপাশি দেশের ব্যবসার উপরেও প্রভাব ফেলছে।কিন্তু এর মধ্যে করোনায় মৃতের সংখ্যা যে ভাবে বেড়ে চলেছে সেটি কোনও ভাবেই অবহেলা করা সম্ভব নয়।

আরও পড়ুন :  এই ভ্যাকসিন ৯০ শতাংশ সফল , দাবি বায়োনটেক পিফিজারের বিজ্ঞানীর

 

ক্যাটের তরফে আরও বলা হয়েছে, ভারতের মতো উন্নয়নশীল অর্থনীতির জন্য মানব সম্পদ হ্রাস, অর্থনীতি ও অর্থব্যবস্থার মতোই গুরুত্বপূর্ণ।তাই ক্যাটের তরফে সময় মতো সাবধান করেতে বলা হয়েছে। এই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে না পারলে আগামী দিনে আরও কঠিন সময়ের সম্মুখিন হতে চলেছে দেশ।এর পাশাপাশি বিশেষ নজর দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে স্বাস্থ্য পরিষেবা উপর। পর্যাপ্ত পরিমাণ বেড ও অক্সিজেন সুনিশ্চিত করতে হবে হাসপাতালে।কেন্দ্র সরকারের কাছে রাহুল গান্ধি ইতিমধ্যেই দেশজুড়ে লকডাউনের দাবি জানিয়েছেন।তিনি ট্যুইটে জানিয়েছেন করোনার সঙ্গে মোকাবিলা সম্ভব কেবল পূর্ণ লকডাউনের মাধ্যমেই।

Related Articles

Back to top button