নিউজবিনোদন

CBSE-র দশম ও দ্বাদশ শ্রেণীর বাের্ড পরীক্ষা বাতিলের দাবিতে সরব সােনু সুদ

CBSE-র দশম ও দ্বাদশ শ্রেণীর বাের্ড পরীক্ষা বাতিলের দাবিতে সরব সােনু সুদ

দেশে করােনা অতিমারির আক্রান্তের সংখ্যা ফের একবার লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এই পরিস্থিতিতে CBSE-র দশম ও দ্বাদশ শ্রেণীর বাের্ড পরীক্ষা বাতিলের দাবিতে সরব হয়েছেন পরীক্ষার্থী ও অবিভাবকদের একাংশ।এবার পড়ুয়াদের পাশে দাঁড়ালেন অভিনেতা সােনু সুদও।CBSE-র দশম ও দ্বাদশ শ্রেণীর বাের্ড পরীক্ষা বাতিলের দাবিতে সরব সােনু সুদ।অভিনেতা জানান দেশে বাড়ছে করােনা সংক্রমণ। এই পরিস্থিতিতে অফলাইনে পরীক্ষা নিলে ছাত্রছাত্রীদের জীবন বিপদে পড়তে পারে।

অভিনেতা সােশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়াে শেয়ার করেছেন। এই ভিডিয়ােতে অভিনেতা বলেন যাদের অফলাইনে পরীক্ষা দিতে বাধ্য করা হচ্ছে আমি সকলকে অনুরােধ করব এই কঠিন সময়ে তাদের অনুরােধ করব এই কঠিন সময়ে তাদের পাশে থাকার জন্য। দৈনিক সংক্রমণ যেখানে লাখ ৪৫ হাজার ছাড়িয়েছে, সেখানে এতগুলাে জীবনের ঝুঁকি না নিয়ে ইন্টার্নাল অ্যাসেসমেন্টের মাধ্যমে পরীক্ষা নেওয়া যেত।অভিনেতা বলেন পরীক্ষার্থীদের বদলে আমি একটি অনুরােধ সামনে রাখতে চাই পরিক্ষা বাতিলের। অফলাইনে হবে CBSC পরীক্ষা। তবে আমার মনে হয়না বর্তমান পরিস্থিতিতে ছাত্রছাত্রীরা আদৌও প্রস্তুত পরীক্ষায় বসার জন্য।

আরও পড়ুন :  চিনকে হুঁশিয়ারি দোভালের, দেশের বিরুদ্ধে হুমকি এলেই পাল্টা লড়াই করব

অভিনেতা নিজের বক্তব্যে উদাহরণ হিসেবে সৌদি আরবকে টানেন। তিনি বলেন করােনা আক্রান্তের সংখ্যা ভারতের থেকে অনেক কম সৌদি আরব এবং মেক্সিকোয়। কিন্তু তাও তারা করােনার জন্য পরীক্ষা বাতিল করে দিয়েছে। কিন্তু ভারতে সংক্রমণ সত্ত্বেও পরিক্ষা হচ্ছে, যেটা ঠিক নয়।তার মতে এটা অফলাইন পরীক্ষা নেওয়ার মতাে সঠিক সময় নয়।এর আগে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীও পড়ুয়াদের সুস্থতার কথা মাথায় রেখে পরীক্ষা বাতিলের কথা বলেছিলেন।কিন্তু CBSE ও CISCE জানিয়ে দিয়েছে নির্ধারিত সূচি অনুযায়ী পরীক্ষার প্রক্রিয়া সম্পন্ন করতে তারা বদ্ধপরিকর।দুই বাের্ডের তরফেই স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে, ছাত্রছাত্রীদের সুস্থতার কথা মাথায় রেখেই সব রকমের ব্যবস্থা নেওয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button