Cheap Recharge Plan: বাম্পার সুখবর! মাত্র ৩ টাকার বিনিময়ে সারা বছর ধরে ১ জিবি ডেটা মিলবে, এখনি রিচার্জ করুন

Cheap Recharge Plan: আজকাল স্মার্টফোন ছাড়া এক মুহূর্ত চলা প্রায় অসম্ভব বললেই চলে। এই স্মার্টফোনের সাহায্যেই আমরা দেশের আনাচে কানাচে ঘটা সব খবর পাই। আর এই সব খবরাখবর দেখার জন্য চাই আনলিমিটেড ডেটা। এর জন্য সকলেই নিজের নিজের পছন্দ অনুযায়ী রিচার্জ প্ল্যান করান। তবে বর্তমানে সমস্ত টেলিকম কোম্পানিগুলি যে হারে তাদের রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়েছে তাতে গ্রাহকদের দুশ্চিন্তার অন্ত নেই।

গত বছরের শেষের দিকে সমস্ত টেলিকম কোম্পানিগুলি তাদের রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়েছে। একদিকে বর্তমানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়ছে তার পাশাপাশি মোবাইলের বিভিন্ন রিচার্জ প্যাকগুলির দামও বাড়ছে। এরফলে আমজনতার কপালে দুশ্চিন্তার ভাজ পড়েছে। কিন্তু রিচার্জও তো করতে হবে।কারন স্মার্টফোন ছাড়া কি থাকা যায়।

Advertisement

টেলিকম কোম্পানিগুলি অবশ্য গ্রাহদের সুবিধার কথা ভেবে মাঝে মধ্যেই বিভিন্ন রিচার্জ প্ল্যান অফার করে। গ্রাহকরাও তাদের পছন্দ অনুসারে সেই সব প্ল্যানের সুবিধা উপভোগ করেন। বিভিন্ন টেলিকম কোম্পানির ক্ষেত্রে এই রিচার্জ প্যাকগুলির দাম বিভিন্ন প্রকারের হয়। যার জেরে জনসাধারণ বারংবার এক ধন্ধে ভুগতে থাকেন যে কোন টেলিকম কোম্পানির কোন রিচার্জ প্যাকটি তাদের জন্য সব থেকে লাভ জনক হতে পারে।

তবে রিচার্জ প্যাকগুলির দাম আলাদা হলেও প্যাকগুলির ভ্যালিডিটি আবার প্রায় এক। কোম্পানিগুলি ২৮ দিন,৫৬ দিন ৮৪ দিন এবং ১ বছরের ভ্যালিডিটি প্ল্যান অফার করে।কোন গ্রাহক ১ মাসের ভ্যালিডিটি প্যাক রিচার্জ করেন,আবার কোন গ্রাহক ২ মাসের।আবার কেউ কেউ ১ বছরের ভ্যালিডিটি প্যাক রিচার্জ করতে পছন্দ করেন।

আজ আমরা এই পোস্টে সকলের সুবিধার্থে বিভিন্ন টেলিকম কোম্পানির সস্তার সমস্ত রিচার্জ প্ল্যানগুলির কথা বলতে চলেছি। এই প্ল্যানগুলির সুবিধা কি, এই রিচার্জ প্ল্যানগুলির জন্য কত টাকা খরচ করতে হবে এবং প্রতিদিন কত জিবি ডেটা পাবেন সব বিস্তারিত আলোচনা করতে চলেছি। এই প্ল্যানগুলি সম্পর্কে জেনে নিন-

রিলায়েন্স জিও এর সবচেয়ে লাভজনক রিচার্জ প্ল্যানগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) জিওর ২৫৪৫ টাকার রিচার্জ প্ল্যান:- রিলায়েন্স জিওর এই রিচার্জ প্ল্যানটিতে মাত্র ২৫৪৫ টাকার বিনিময়ে আপনারা আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা পেয়ে যাবেন তাও আবার ৩৩৬ দিনের জন্য। তবে এখানেই শেষ নয়, এর পাশাপাশি দৈনিক ১০০টি এসএমএস এবং প্রতিদিন ১.৫ জিবি করে ডেটার সুবিধা রয়েছে। এই রিচার্জ প্যাকটির দাম এবং ডেটার পরিমাণ হিসেব করলে দেখা যায় আপনাকে ১ জিবি ডেটার জন্য মাত্র ৫ টাকা ৪ পয়সা খরচ করতে হবে।

২)জিওর ২৯৯৯ টাকার প্ল্যান:- রিলায়েন্স জিওর ২০৯৯ টাকার প্ল্যনটিতে আপনারা ৩৬৫ দিনের বৈধতা পাবেন। এর পাশাপাশি আনলিমিটেড কল এবং দৈনিক ১০০টি এসএমএস এর সুবিধা রয়েছে। এছাড়াও দৈনিক ২.৫ জিবি করে ডেটার সুবিধা রয়েছে। অর্থাৎ ১ জিবি ডাটার জন্য আপনাকে মাত্র ৩ টাকা ২৮ পয়সা খরচ করতে হবে।

৩)জিওর ২৮৯৯ টাকার রিচার্জ প্ল্যান:- রিলায়েন্সের এই ২৮৯৯ টাকার প্লানটিতে আপনারা ৩৬৫ দিনের জন্য পেয়ে যেতে চলেছেন। সাথে আনলিমিটেড কলের সুবিধা এবং প্রতিদিন ১.৫ জিবি করে ডেটার সুবিধা পাবেন। এছাড়াও দৈনিক ১০০টি এসএমএস এর সুবিধা রয়েছে। সুতরাং হিসেব অনুসারে ১ জিবি ডেটার জন্য আপনাকে মাত্র ৫ টাকা ৩০ পয়সা খরচ করতে হবে।

এয়ারটেলের সবথেকে লাভ জনক রিচার্জ প্যাকগুলির তালিকা:-

১) এয়ারটেলের ৩৩৫৯ টাকার রিচার্জ প্ল্যান:- এয়ারটেলের এই ৩৩৫৯ টাকা রিচার্জ প্ল্যানটিতে আপনারা ৩৬৫ দিনের বৈধতা পেয়ে যাবেন। এই প্ল্যনটিতে আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা রয়েছে। এর পাশাপাশি দৈনিক ১০০টি এসএমএস এর সুবিধা রয়েছে। এছাড়াও প্রতিদিন ২.৫ জিবি করে ডেটার সুবিধা আছে। সুতরাং এয়ারটেলের এই রিচার্জ প্ল্যানটিতে প্রতি জিবি ডেটার জন্য আপনাকে মাত্র ৪ টাকা খরচ করতে হবে।

২)এয়ারটেলের ২৯৯৯ টাকার রিচার্জ প্ল্যান:- এয়ারটেলের এই ২৯৯৯ টাকায় রিচার্জ প্ল্যানে আপনারা ৩৬৫ দিনের জন্য পেয়ে যাবেন। আনলিমিটেড কলের সুবিধা এবং দৈনিক ১০০টি এসএমএসের সুবিধা রয়েছে। এছাড়াও প্রতিদিন ২ জিবি করে ডেটার সুবিধা পাবেন। অর্থাৎ হিসেব অনুসারে এই রিচার্জ প্ল্যানটিতে ১ জিবি ডেটার জন্য আপনার মাত্র ৬ টাকা খরচ হতে চলেছে।

৩)এয়ারটেলের ৭৯৯ টাকার রিচার্জ প্ল্যান:- এয়ারটেলের এই ৭৯৯ টাকার রিচার্জ প্ল্যানে ৯০ দিনের বৈধতা থাকছে।পাশাপাশি আপনারা দৈনিক ১.৫ জিবি ডেটার সুবিধা পাবেন এবং ১০০ টি এসএমএসের সুবিধাও রয়েছে। সুতরাং এই রিচার্জ প্ল্যানে ১ জিবি ডেটার জন্য আপনাকে ৬ টাকা খরচ করতে হবে।

ভোডাফোনের সেরা রিচার্জ প্যাকগুলোর তালিকা:-

১)ভোডাফোনের ২৮৯৯ টাকার রিচার্জ প্ল্যান:- ভোডাফোনের এই ২৮৯৯ টাকার রিচার্জ প্ল্যানটিতে আপনারা ৩৬৫ দিনের বৈধতা পেয়ে যাবেন। আর সাথে আনলিমিটেড কলিং এর সুবিধা রয়েছে এবং দৈনিক ১০০ টি এসএমএসের সুবিধাও রয়েছে। এছাড়াও দৈনিক ১.৫ জিবি করে ডেটার সুবিধা থাকছে। অর্থাৎ ভোডাফোনের এই রিচার্জ প্ল্যানটিতে আপনাকে ১ জিবি ডেটার জন্য ৫ টাকা ৩০ পয়সা খরচ করতে হবে।

২)ভোডাফোনের ১৪৪৯ টাকার প্ল্যান:- ভোডাফোনের এই ১৪৪৯ টাকার রিচার্জ প্ল্যানে আপনারা ১৮০ দিনের বৈধতা পেয়ে যাবেন। এর পাশাপাশি আনলিমিটেড কলিং এর সুবিধাও পাবেন। এছাড়াও দৈনিক ১.৫ জিবি ডেটা এবং দৈনিক ১০০ টি এসএমএসের সুবিধা রয়েছে। সুতরাং এই রিচার্জ প্ল্যানে আপনাকে ১ জিবি ডেটার জন্য মাত্র ৫ টাকা ৩৬ পয়সা খরচ করতে হবে।

আপনি যদি এই টেলিকম কোম্পানিগুলির গ্রাহক হন,তাহলে এই রিচার্জ প্ল্যানগুলির সুবিধা উপভোগ করতে পারেন। তাই আর দেরি না করে চটজলদি রিচার্জ করে ফেলুন।

Advertisement

Related Articles