নিউজ

বিমানবন্দরে বৃদ্ধার কাপড় খুলিয়ে চেকিং করানোর ঘটনায় বরখাস্ত হয়েছে সিআইএসএফ জওয়ান

বিমানবন্দরে বৃদ্ধার কাপড় খুলিয়ে চেকিং করানোর ঘটনায় বরখাস্ত হয়েছে সিআইএসএফ জওয়ান

নিউজ ডেস্কঃ গুয়াহাটি বিমানবন্দরে এক প্রতিবন্ধী বৃদ্ধাকে তল্লাশির নামে কাপড় খুলতে বলা হয়েছে বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার নাগাল্যান্ডের একজন ৮০ বছর বয়সী প্রতিবন্ধী বৃদ্ধা তাঁর নাতনির সঙ্গে দিল্লিতে যাওয়ার জন্য গুয়াহাটি বিমানবন্দরে এসেছিলেন। তখন বিমানবন্দরের নিরাপত্তা কর্মকর্তারা তাঁকে বিচ্ছিন্ন করে কাপড় খুলিয়ে চেকিং করেন।বৃদ্ধার মেয়ে ডলি টুইটারে এই ঘটনার কথা তুলে ধরে বলেন যে সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (সিআইএসএফ) কর্মীরা তাঁর মায়ের টাইটানিয়াম হিপ ইমপ্লান্টের প্রমাণ দেখানোর জন্য জোর করে মায়ের অন্তর্বাস খুলতে বলেন। বৃদ্ধার মেয়ে ডলি কিকন অস্ট্রেলিয়ায় বসবাসকারী একজন প্রখ্যাত অ্যানথ্রপলজিস্ট।

আরও পড়ুন :  লন্ডন থেকে আসা কলকাতার বিমানে ২ করােনা আক্রান্ত, ব্রিটেন ভারত উড়ান বন্ধের ঘোষনা কেন্দ্রের

ডলি কিকনের টুইটের পরই বিষয়টি নিয়ে বিতর্ক শুরু হয়।ডলির এই টুইটের জবাবে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ঘটনাটি খতিয়ে দেখার প্রতিশ্রুতি দেন। এরপর CISF এর তরফে একটি টুইটে লেখা হয়, গুয়াহাটি বিমানবন্দরের দুর্ভাগ্যজনক ঘটনার বিষয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে CISFIসেই কর্মীদের বরখাস্ত করা হয়েছে। এমনকি ডিআইজি সিআইএসএফ অভিযোগকারী যাত্রীর সঙ্গে কথাও বলেছেন।

আরও পড়ুন :  তীব্র গরম থেকে অবশেষে রেহাই, দক্ষিণবঙ্গের জেলায় জেলায় কালবৈশাখী শুরু

এই ঘটনা প্রসঙ্গে একজন হিন্দুস্তান টাইমসকে বলেছেন DGCA দ্বারা জারি করা নিরাপত্তা পদ্ধতি এবং চেকিং নির্দেশিকা অনুসারে, ডিউটিতে থাকা কর্মীরা সন্তুষ্ট না হলে শেষ অবলম্বন হিসাবে প্রতিবন্ধী ব্যক্তিদেরও শারীরিক পরীক্ষা করা হয়। তবে এই প্রথম নয়, এর আগেও সিআইএসএফ নিরাপত্তা প্রোটোকল কার্যকর করার জন্য সমালোচিত হয়েছে। এর আগেও ২০০১ সালে অভিনেতা ও নৃত্যশিল্পী সুধা চন্দ্ৰন সিআইএসএফ এর বিরুদ্ধে এমন অভিযোগ তুলেছিলেন।

Related Articles

Back to top button