লাইফস্টাইল

Clitoria ternatea: বাড়িতে অপরাজিতা গাছ লাগালে বাস্তুদোষ কেটে যাবে,কোন দিকে লাগাবেন দেখুন

ঘরে সৌন্দর্য বৃদ্ধি করতে ঘরের মধ্যে অনেকেই বিভিন্ন ধরনের গাছ লাগিয়ে থাকেন। আবার অনেকেই আছেন যারা ফুল গাছ লাগাতে ভালোবাসেন।

Clitoria ternatea; অনেকের জীবনের শখ হচ্ছে গাছ লাগানো। এই সমস্ত প্রকৃতিপ্রেমী মানুষগুলো নিজের বাড়িতে বিভিন্ন ধরনের গাছ লাগিয়ে থাকেন। এরকম অনেক মানুষ আছে যারা বাড়ির সৌন্দর্য বৃদ্ধি করতে ঘরের মধ্যে টবে গাছ লাগিয়ে ঝুলিয়ে রাখেন। আর গাছ পরিবেশের জন্য যেমন উপকারী তেমনি গাছ ঘরের সৌন্দর্য বৃদ্ধি করে। ঘরে সৌন্দর্য বৃদ্ধি করতে ঘরের মধ্যে অনেকেই বিভিন্ন ধরনের গাছ লাগিয়ে থাকেন। আবার অনেকেই আছেন যারা ফুল গাছ লাগাতে ভালোবাসেন।

আমাদের জীবনে বিভিন্ন গাছ ও ফুলের বিশেষ গুরুত্ব রয়েছে। এমন অনেক গাছ আছে যেগুলি বাড়িতে লাগালে সুখ ও সৌভাগ্য আমাদের উপর অঝোর ধারায় বর্ষিত হয়। এমনই একটি খুবই সাধারণ ফুল গাছ হল নীল অপরাজিতা (Clitoria ternatea) যা প্রায় সবাই লাগিয়ে থাকে। নীল অপরাজিতা শুধুমাত্র পুজো করতেই কাজে লাগে না। গাছটি ঘরে সৌন্দর্য বৃদ্ধি করে এবং সঙ্গে এর একটি ভালো দিক ও রয়েছে যা জানলে আপনার চোখ খুব চরক গাছ হয়ে যাবে।

আরও পড়ুন :  মশা কাদের বেশি কামড়ায়! মহিলাদের নাকি পুরুষদের? জানুন

নীল অপর্জিতা (Clitoria ternatea) গাছটি বাস্তু দোষ সহ আর্থিক অনটন কেউ মোচন করে থাকে তাই অনেকে সেই কারণেও এই গাছটিকে ঘরের মধ্যে লাগায়। এছাড়াও নীল অপরাজিতা ফুলের গাছ থেকে পজিটিভ এনার্জি নির্গত করে। সেই কারণে এই গাছ বাড়িতে বসানো অত্যন্ত শুভ বলে মনে করা হয়। তবে এই গাছটি ঘরের যেখানে সেখানে রেখে দিলেই হয় না। বাস্তুশাস্ত্রমতে নীল অপরাজিতা গাছটি লাগানোর কিছু নিয়ম রয়েছে।

বাড়ির কোন দিকে অপরাজিতা (Clitoria ternatea) গাছ লাগাবেন?

নীল অপরাজিতা (Clitoria ternatea) গাছ যদি আপনি রাখতে চান তাহলে অবশ্যই আপনাকে যে বিষয়টি খেয়াল রাখতে হবে, তা হল এই গাছ কোন দিকে রাখবেন। নীল অপরাজিতা গাছ যদি আপনার বাগানের সৌন্দর্য বৃদ্ধি করাতে চান তাহলে এই গাছকে আপনি আপনার বাগানের উত্তর এবং উত্তর পূর্বদিকে রাখবেন, তাহলেই কিন্তু আপনার অর্থভাগ্য খুলে যাবে এবং সমস্ত বাস্তুদোষ কেটে যাবে।

তবে শুধুমাত্র দিক দেখলেই হবে তা নয়, যেদিন আপনি এই গাছ রোপন করবেন সেই দিনও আপনাকে স্থির করে নিতে হবে। তাই অবশ্যই আপনাকে খেয়াল করতে হবে, যে কোন দিন যেন আপনি অপরাজিতা গাছ রোপন না করেন।অপরাজিতা (Clitoria ternatea) গাছ যদি আপনি আপনার বাড়িতে রাখতে পারেন, তাহলে আপনি নানা ভাবে উপকৃত হতে পারেন। অপরাজিতা (Clitoria ternatea) গাছ আপনার বাস্তু দোষ কাটাতে সাহায্য করবে।

বাস্তুদোষ যদি একবার এক কেটে যায় তাহলে অর্থনৈতিক সংকট থেকেও আপনি মুক্তি পাবেন। এছাড়াও যে বাড়িতে নীল অপরাজিতার (Clitoria ternatea) গাছ থাকে, সেই বাড়িতে দেবী লক্ষ্মীর কৃপা দৃষ্টি সব সময় বিরাজ করে। এই বাড়ির সদস্যরা কখনোও কঠোর পরিশ্রম করতে ভয় পান না। পরিশ্রমের জোরে এরা সাফল্য অর্জন করেন।

নীল অপরাজিতা ফুল দিয়ে শনি পুজো করলে তিনি প্রীত হন। তাই অপরাজিতা (Clitoria ternatea) ফুল ব্যবহার করে শনির দশা থেকেও মুক্তি পাওয়া যায়। তাই যদি আপনার পরিবারের বাস্তু দোষ কাটানোর সঙ্গে সঙ্গে আর্থিক কষ্ট দূর করতে এবং সৌভাগ্য ফিরিয়ে আনতে চান তবে একটি শুভ দিন ঠিক করে এই গাছটি লাগিয়ে ফেলুন বাড়ির উত্তর পূর্ব দিকে।

Related Articles

Back to top button