নিউজ

প্রথম টিকা প্রাপকদের তালিকায় বিধায়ক সৌরভ চক্রবর্তীর নাম ঘিরে বিতর্ক

আলিপুরদুয়ারঃ পশ্চিমবঙ্গের ২১২টি কেন্দ্রকে টিকাকরণের জন্য বেছে নেওয়া হয়েছে। প্রথম দফায় টিকাকরণের জন্য চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীদেরই অগ্রাধিকার দেওয়া হয়েছে।প্রতিটি কেন্দ্রে ১০০ জনকে টিকা দেওয়ার লক্ষ্য রাখা হয়েছে। সব জেলার মতাে আলিপুরদুয়ারের কোন চিকিৎসকরা টিকা পাবেন, তার তালিকা তৈরি করে পাঠায় রাজ্য স্বাস্থ্য দফতর।

Controversy over the name of MLA Sourav Chakraborty in the list of first vaccine recipients,

চিকিৎসকদের সেই তালিকাতেই এক নম্বরে রয়েছে সৌরভ চক্রবর্তীর নাম। তালিকায় বিধায়কের পাশাপাশি সৌরভকে মেডিক্যাল অফিসার হিসেবেও উল্লেখ করা হয়েছে।এই তালিকা সামনে আসতেই শুরু হয় বিতর্ক, অনিয়মের অভিযােগ তােলেন বিরােধীরা। তিনি ডক্টরেট, কিন্তু ডাক্তার নন। অথচ করােনার টিকা নেওয়ার জন্য জেলার চিকিৎসকদের তালিকায় তাঁর নামই এক নম্বরে।

আরও পড়ুন :  ভারতের সঙ্গে লড়তে পাকিস্তানী সেনার সাহায্য নিচ্ছে চীন, ভাইরাল সেই ভিডিও

আলিপুরদুয়ার জেলা বিজেপির সাধারণ সম্পাদক সুমন কাঞ্জিলাল বলেন কেন্দ্রীয় স্বাস্থ্যবিধির নিয়ম ভেঙে বিধায়ককে প্রথমে টিকা দেওয়ার পরিকল্পনা করা হয়েছে এটা মানা যায় না। তবে আলিপুরদুয়ার জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডা গিরিশচন্দ্র বেরা বলেন আলিপুরদুয়ার জেলা সদর হাসপাতালের রােগী কল্যাণ সমিতির চেয়ারম্যান হিসেবে বিধায়ক সৌরভ চক্রবর্তীর নাম টিকা দেওয়ার তালিকায় উঠেছে। তিনি করােনা যােদ্ধা হিসাবে প্রথমে টিকা পেতেই পারেন বলে দাবি।

যদিও এই বিতর্কের পর টিকা নিচ্ছেন না বলেই জানিয়েছেন বিধায়ক।সৌরভ বলেন জনপ্রতিনিধি হিসেবে আমার কাছে জনগণই আসল। মানুষের স্বার্থই আমি সবার আগে দেখি। হয়তাে রােগী কল্যাণ সমিতি এবং স্বাস্থ্য দফতরের আরও কিছু দায়িত্বে থাকায় হয়তাে আমার নাম তালিকায় ছিল।কিন্তু আমি আপাতত এই টিকা নিচ্ছি না।কোভিড পরিস্থিতিতে অনেক আগে থেকেই মানুষের পাশে রয়েছি।তবে আগে জনগণ,তাই এই টিকা সাধারণ মানুষ আগে পাবেন পরে আমি নেব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button