নিউজ

করােনা দ্রুত বাড়ছে, তাই এই রাজ্যগুলিতে রং খেলার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে

করােনা দ্রুত বাড়ছে, তাই এই রাজ্যগুলিতে রং খেলার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে

নিউজ দেস্কঃ দ্রুত বাড়ছে করােনা সংক্রমণ যা আবার উদ্বেগ করেছে।বেশিরভাগ শহরেই সংক্রমণের দ্রুত ছড়াচ্ছে। এই সংক্রমণের কথা মাথায় রেখে, আসন্ন উৎসবগুলি সম্পর্কে খুব সতর্ক থাকার জন্য আবেদন করা হচ্ছে।করােনা সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে তার জন্য দিল্লি, উত্তরপ্রদেশ, বিহার এবং মধ্য প্রদেশ সহ কয়েকটি রাজ্যে হােলি উদযাপনের ক্ষেত্রে কিছু বিধিনিষেধ আরােপ করা হয়েছে।

যােগী সরকারও রাজ্যে করােনার কারনে হােলি সম্পর্কিত কিছু নির্দেশিকা জারি করেছে। উত্তরপ্রদেশ সরকার রাজ্যের প্রবীণ নাগরিক সহ স্পর্শকাতর ব্যক্তিদের হােলি খেলা থেকে বিরত থাকতে নির্দেশ দিয়েছে।আর কেউ যদি হােলিতে কোনও অনুষ্ঠানের আয়ােজন করতে চায়, তাহলে তাদের প্রথমে প্রশাসনের অনুমতি নিতে হবে। অনান্য রাজ্য থেকে উত্তর প্রদেশে আসা সকলকে কোভিড পরীক্ষা করতে হবে।এছাড়াও স্কুলগুলিকে ২৪ মার্চ থেকে ৩১ ই মার্চ পর্যন্ত হােলির ছুটি ঘােষণা করা হয়েছে।একইভাবে বিহার সরকারও হােলিতে উদযাপন নিষিদ্ধ করেছে। অন্যান্য রাজ্য থেকে বিহারে আসা লােকদের বিমানবন্দর এবং রেলস্টেশনে পরীক্ষা করা হবে।

আরও পড়ুন :  বিহারের সপ্তম বারের জন্য মুখ্যমন্ত্রী হতে চলেছেন নীতীশ কুমার, জানুন সময়কাল

মধ্য প্রদেশের শিবরাজ সিং চৌহান সরকার এবং বিহারের নীতীশ সরকারও করোনা রোধ করতে হােলি এবং অন্যান্য উৎসবগুলিতে কিছু বিধিনিষেধ জারি করেছে।শিবরাজ সিং চৌহান রাজ্যেবসীকে বাড়ির ভিতরে হােলি উদযাপন করার জন্য আবেদন করেছেন।রাজ্য সরকারের মতে হােলিতে এবার কোনও মেলার আয়োজন করা হবে না। যে কোনও অনুষ্ঠানে ২০ জন লোকের বেশি জমায়েত যাতে না হয়। মধ্য প্রদেশে ফেস মাস্ক সম্পর্কে সচেতনতামূলক প্রচার চালানাে হবে,যাতে সবাই মাস্ক পরে থাকে।মধ্য প্রদেশের স্কুলগুলিও ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে হোলির জন্য।

মহারাষ্ট্রের অবস্থা সবচেয়ে খারাপ করােনায়। তাই হােলি উৎসব পালন নিষিদ্ধ করেছে বৃহন্নুম্বাই মহানগর পৌরসভা অর্থাৎ বিএমসি শহরের ব্যক্তিগত ও সরকারী স্থানে।সকলকে নিজেদের বাড়ির ভিতর হলিকা দহন এবং রঙ পঞ্চমী পালন করতে হবে। সেই সঙ্গে চণ্ডীগড়েও হােলি উদযাপন নিষিদ্ধ করা হয়েছে।এমনকি ক্লাব, হােটেল, রেস্তোঁরা এবং গেস্ট হাউসে কেউ হােলিতে এক সাথে জড়াে হতে পারবে না। আগে জেলা প্রশাসকের অনুমতি নিতে হবে যে কোন সরকারি অনুষ্ঠানের জন্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button