নিউজটেকনোলজি

অবশেষে বন্ধ হতে চলেছে করোনা সতর্কতার কলার টিউন

corona virus alert caller tune is about to stop

নিউজ ডেস্কঃ বিগত দু’বছর ধরে কাউকে ফোন করলেই সকলের কানে আসত করোনা ভাইরাস সতর্কতার কলার টিউন।৩০ সেকেন্ডের সেই বার্তায় রয়েছে করোনা ভাইরাস থেকে কী ভাবে সাবধানে সুরক্ষিত থাকতে হবে। গত দুই বছর ধরে প্রতিটি ফোনের ক্ষেত্রে এই একই কথা শুনতে শুনতে মানুষ যেন হাঁপিয়ে উঠেছিল।
তবে এবার এই বিরক্তির অবসান ঘটতে চলেছে।কারণ খুব শীঘ্রই বন্ধ হতে চলেছে এই কলার টিউন। কেন্দ্রীয় সরকার খুব শীঘ্রই এ ব্যাপারে নির্দেশিকা জারি করবে।

আরও পড়ুন :  সাতসকালে জোড়া খুন।গলার নলি কাটা অবস্থায় এক যুবক ও শিশুর দেহ মিললো পূর্ব বর্ধমান ময়নাগড় এলাকায়

২০২০ সালের মার্চ মাসে কেন্দ্রীয় সরকারের নির্দেশেই এই কলার টিউন চালানো শুরু হয়। করোনা মহামারী সম্পর্কে মানুষকে ওয়াকিবহাল করতে এবং নাগরিকরা যাতে সময় মত নিজেদের টিকার ডোজ নেন তা নিশ্চিত করতেই এই কলার টিউন চালু করা হয়েছিল।বিএসএনএল ভোডাফোন, এয়ারটেল, রিলায়েন্স জিওর মত সব টেলিকম সংস্থা বাধ্যতামূলকভাবে এই কলার টিউন চালাচ্ছিল।জরুরি ফোনের সময়ে এই বার্তা শুনে অকারণ সময় নষ্ট হচ্ছে বলে অনেকেই বিরক্ত হয়ে উঠেছিল।

বর্তমানে দেশে দৈনিক করোনা সংক্রমণের হার অনেকাংশে হ্রাস পেয়েছে। এই পরিস্থিতিতে স্বাস্থ্যমন্ত্রকের সিদ্ধান্ত অনুযায়ী বন্ধ হতে চলেছে কোভিড কলার টিউন। দেশ জুড়ে কোভিড সংক্রমণের হার নিম্নগামী হওয়ায় করোনার কলার টিউন আর চালিয়ে যাওয়ার যুক্তি দেখছে না কেন্দ্র।ঠিক কবে থেকে করোনা সংক্রান্ত সচেতনতার ঘোষণা আর শোনা যাবে না, সেই দিনক্ষণ এখনও ঠিক হয়নি।তবে খুব শীঘ্রই বন্ধ হতে চলেছে এই কলার টিউন।

Related Articles

Back to top button