নিউজ

প্রতিরক্ষা মন্ত্রক সেনাবাহিনীর জন্য 4,690 ভারত-তৈরি অ্যান্টি-ট্যাঙ্ক মিসাইলগুলি অর্জনের চুক্তি সিল করেছে

Defence Ministry Seals Deal To Acquire 4,690 India-Made Anti-Tank Missiles For Army

নয়াদিল্লি: প্রতিরক্ষা মন্ত্রক শুক্রবার ভারতীয় সেনাবাহিনীর জন্য ১,১৮৮ কোটি ব্যয়ে ৪,৬৯০ টি অ্যান্টি-ট্যাংক গাইডেড মিসাইল সংগ্রহের জন্য রাষ্ট্র পরিচালিত ভারত ডায়নামিক্স লিমিটেডের সাথে একটি চুক্তি সিল করেছে। ১,৮৫০ মিটার দৈর্ঘ্যের এই ক্ষেপণাস্ত্রগুলি মাটি এবং যানবাহন ভিত্তিক লঞ্চকারী থেকে চালানো যেতে পারে এবং তিন বছরের মধ্যে তাদের আনার কাজ শেষ করার পরিকল্পনা করা হয়েছে বলে মন্ত্রণালয় জানিয়েছে।

গত কয়েক মাসে, তিনটি বাহিনীর সামগ্রিক যুদ্ধক্ষমতা বাড়ানোর জন্য মন্ত্রণালয় একাধিক সংগ্রহ প্রকল্প চূড়ান্ত করেছে।

আরও পড়ুন :  করোনাবিধি মেনেই রাজ্যে লোকাল ট্রেন চলবে কবে থেকে ? আজ রেলের সঙ্গে বৈঠক রাজ্যের

“প্রতিরক্ষা মন্ত্রকের অধিগ্রহণ শাখা ভারত সেনাবাহিনীকে, ১,১৮৮ কোটি ব্যয়ে ৪,৬৯০ মিলান -২ অ্যান্টি-ট্যাঙ্ক গাইডেড মিসাইল সরবরাহের জন্য প্রতিরক্ষা পাবলিক সেক্টরের ভারত ডায়নামিক্স লিমিটেডের (বিডিএল) সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে,” মন্ত্রণালয় জানিয়েছে এক বিবৃতিতে.

মিসাইলগুলি ফরাসি প্রতিরক্ষা প্রধান এমবিডিএ মিসাইল সিস্টেমসের লাইসেন্সের অধীনে ভারত ডায়নামিক্স লিমিটেড (বিডিএল) প্রযোজনা করছে।

“এই ক্ষেপণাস্ত্রগুলি মাটি থেকে চালানো যেতে পারে পাশাপাশি যানবাহনভিত্তিক লঞ্চারগুলি এবং আক্রমণাত্মক এবং প্রতিরক্ষামূলক উভয় কাজের জন্যই এন্টি-ট্যাঙ্ক ভূমিকাতে মোতায়েন করা যেতে পারে,” মন্ত্রণালয় জানিয়েছে।

“এই ক্ষেপণাস্ত্রগুলি অন্তর্ভুক্তি সশস্ত্র বাহিনীর অপারেশনাল প্রস্তুতি আরও বাড়িয়ে তুলবে। তিন বছরের মধ্যে আনয়ন সম্পন্ন করার পরিকল্পনা করা হয়েছে,” এতে যোগ করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button