টেকনোলজি

আপনি কি ভুলবশত Whatsapp-এ স্ট্যাটাস দিয়ে ফেলেছেন? এবার সেই ভুল স্ট্যাটাস সহজে মোছার সুবিধা আনছে WhatsApp

আজ কালকার যুব সম্প্রদায়ের মধ্যে সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস আপলোড করার ট্রেন্ড ব্যাপকভাবে ছড়িয়ে গেছে।তাই Facebook-এর পর WhatsApp এবং Instagram-এও এই ফিচার অন্তর্ভুক্ত করা হয়েছে।এই Whatsapp আজ বিশ্বের সর্বাধিক জনপ্রিয় ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ হয়ে উঠেছে।WhatsApp স্ট্যাটাসে আপলোড করা ভিডিও বা ফটো ২৪ ঘন্টা পর স্বয়ংক্রিয়ভাবে উধাও হয়ে যায়।তবে এই স্ট্যাটাস দেখতে পারে শুধুমাত্র ইউজারের কন্ট্যাক্টস লিস্টে থাকা ব্যক্তিরাই।

Whatsapp ব্যবহারকারীরা নিজের জীবনের গুরুত্বপূর্ণ মুহূর্তগুলি হাতে টাইপ করে লিখে, ইমেজ বা ভিডিও আকারে সকলের সাথে শেয়ার করে নেওয়ার জন্য হোয়াটসঅ্যাপে স্ট্যাটাস দিয়ে থাকেন।কিন্তু অনেক সময়ই ইউজাররা ভুলবশত কোনো ভুল স্ট্যাটাস পোস্ট করে ফেলেন, আর তৎক্ষণাৎ সেগুলি ডিলিট করে ফেলার জন্য ব্যস্ত হয়ে ওঠেন। বর্তমানে Whatsapp কোনো স্ট্যাটাস ডিলিট করার জন্য স্ট্যাটাসের পাশে তিনটি ডটে ক্লিক করে তারপর ডিলিট অপশন বেছে নিতে হয়।তবে আরও সহজে স্ট্যাটাস কি করে ডিলিট করে ফেলা যায়, তার জন্য হোয়াটসঅ্যাপ একটি নতুন ফিচারের ওপর কাজ করছে।হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার Wabetainfo-র রিপোর্ট অনুযায়ী, Whatsapp ব্যবহারকারীরা এবার থেকে যখনই কোনো স্ট্যাটাস পোস্ট করবেন, তখন একটি “Undo” অপশন দেখতে পাবেন।আর এই অপশনটি ক্লিক করেই নিজের দেওয়া ভুল স্ট্যাটাসটি ডিলিট করে ফেলতে সক্ষম হবেন ইউজাররা।

আরও পড়ুন :  ২১২ কিমি/ঘন্টা গতি তুলে Royal Enfield এর এই মডেল গড়ে তুললো রেকর্ড!

তবে কোনো স্ট্যাটাস পোস্ট করার পর মুহূর্তের জন্য দৃশ্যমান হবে এই “Undo” অপশনটি। তাই স্ট্যাটাস ডিলিট করতে হলে ইউজারদের ঝটপট সেই অপশনটি ক্লিক করতে হবে,তাহলে ইউজারদের কন্ট্যাক্টস লিস্টের আর কেউই সেই স্ট্যাটাস দেখতে পাবে না।তবে আপাতত শুধুমাত্র কিছু iOS বিটা ব্যবহারকারীরা এই ফিচারটি টেস্ট করতে পারবেন। নন-বিটা ব্যবহারকারীদের জন্য এটি এখনও উপলব্ধ নয়। iOS ব্যবহারকারী ইউজারদের এরজন্য iOS ২.২১.২৪০.১৭-এ WhatsApp বিটা ভার্সন ইন্সটল করতে হবে।কিন্তু আপডেটের পরও যদি কোনো ইউজার দেখেন যে তিনি এই ফিচার টেস্ট করতে পারছেন না,তাহলে এর অর্থ হল সেই ইউজারের জন্য হয়তো এখনও এই ফিচারটি উপলব্ধ হয়নি।তবে পরবর্তী আপডেটে তিনি নিশ্চয়ই এই ফিচারটি টেস্ট করার সুযোগ পাবেন।

আরও পড়ুন :  Facebook ভুয়াে খবর বন্ধ করতে News Feed-এ বড়সড় পরিবর্তন আনছে , স্ক্রিন দেখার অভ্যাস বদলে যাবে

Related Articles

Back to top button