লাইফস্টাইল

পুরনো পাঁচ টাকার নোট আছে কি? তাহলে সেই নোট থেকে আয় করতে পারেন লক্ষাধিক টাকা

‘রথ দেখা কলা বেচা’ এই কথা তো আমরা সকলেই শুনেছি। কিন্তু টাকা দিয়ে টাকা রোজগার করা যায় এমন কথা কখনও শুনেছেন কি? তাও আবার পুরোনো নোটের মাধ্যমে।পুরোনো নোট বিক্রি করে আপনি হয়ে যেতে পারেন লাখপতি।অবাক হওয়ায় কিছু নেই ঠিক শুনেছেন। আপনার কাছে যদি এই পুরোনো পাঁচ টাকার নোট থেকে থাকে তাহলে রাতারাতি আপনার ভাগ্য খুলে যেতে পারে।

৫ টাকার পুরোনো নোট থেকে আপনি ৩৫,০০০ থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত পেতে পারেন।তবে তার জন্য কিছু শর্ত আছে। পুরোনো এই পাঁচ টাকার নোটে এই বিশেষ নম্বর ৭৮৬ থাকতে হবে।এছাড়াও, এই নোটে ট্রাক্টরের (ট্র্যাক্টর মূল্য সহ ৫ টাকার নোট) ছবি ও থাকতে হবে। আপনার কাছেও যদি এমন একটি ৫ টাকার নোট থাকে তাহলে কেল্লাফতে। এই পুরোনো নোট থেকেই আপনি পেয়ে যেতে পারেন ২ লক্ষ টাকা।

আরও পড়ুন :  কিছুদিনের পরিচিত কোনও পুরুষ আপনাকে যৌন ইঙ্গিত দিচ্ছে কিনা বুঝবেন কীভাবে? জানুন

রিজার্ভ ব্যাঙ্কের ছাপা এই নোট খুঁজে পাওয়া খুব কঠিন।
রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (আরবিআই) দ্বারা ঘোষণা করা হয়েছে এই ধরনের নোট ‘এক্সট্রিমলি রেয়ার নোটস ইন্ডিয়া’। এমন পরিস্থিতিতে আপনার কাছেও যদি এই নোট থাকে, তাহলে আপনি ভাগ্যবান।এটি আপনার কাছে থাকলে আপনার ভাগ্য ফিরে যাবে। তবে এই নোট পাওয়াটাই সমস্যা। মার্কেটে এখন এই নোট একেবারে অচল বললেই চলে। তার মধ্যে থেকে বিশেষ সংখ্যা ও ছবি থাকা নোট পাওয়াটাও ভাগ্যের ব্যাপার বৈকি।

old five taka notes

বর্তমানে এমন অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে পুরানো নোট এবং কয়েনগুলির ব্যাপক ক্রয়-বিক্রয় করা হচ্ছে।উদাহরণস্বরূপ coinbazzar.com এর কথা বলা যেতে পারে।আপনি এই সংস্থাগুলির ওয়েবসাইটে গিয়ে আপনার পুরানো নোটের একটি স্ন্যাপ রেখে ভাল দামে বিক্রি করতে পারেন।আপনার কাছেও যদি এমন একটি নোট থাকে, তাহলে এর বিনিময়ে আপনি পেতে পারেন ২ লাখ টাকা।এই পুরানো নোট থেকে কিভাবে টাকা পাবেন তার পদ্ধতি জেনে নেওয়া যাক।

*এর জন্য আপনাকে এই ওয়েব সাইটগুলোতে যেতে হবে, তারপর আপনাকে এখানে বিক্রেতা হিসাবে রেজিস্টার করতে হবে।

*এর পরে আপনি অনলাইন আপলোড সেলে আপনার টাকার ছবিটি আপলোড করতে হবে।

* তারপর আপনার এই আপলোড করা ছবি দেখে আগ্রহী ব্যক্তিরা আপনার সঙ্গে যোগাযোগ করবে। তখন আপনি আপনার পছন্দ মত মূল্য নির্ধারণ করে এই টাকাটি বিক্রি করতে পারবেন।

আপনার কাছে এমন নোট থাকলে আজই এই পদ্ধতি অনুসরণ করে রাতারাতি লাখপতি হয়ে যান।

Related Articles

Back to top button