Uncategorized

আপনি কি চশমা থেকে মুক্তি পেতে চান?তবে অনুসরণ করুন এই ঘরোয়া প্রতিকারগুলি।

আপনি কি চশমা থেকে মুক্তি পেতে চানতবে অনুসরণ করুন এই ঘরোয়া প্রতিকারগুলি।

খাদ‍্যাভ‍্যাস ভালো না হলে বিভিন্ন রোগ আমাদের আক্রান্ত করে তোলে।এরসাথে ভালো খাদ‍্যাভ‍্যাসের অভাবে এখন বিভিন্ন মানুষের চোখ দূর্বল হয়ে যায়।যার কারনে মানুষ চক্ষু বিশেষজ্ঞের দারস্থ হয়ে চশমা ব‍্যবহার করতে শুরু করছে। আগেকার দিনে একটি নির্দিষ্ট সময়ের পর মানুষ চোখের সমস্যার জন্য চশমা ব‍্যবহার করতেন।তবে বর্তমানে প্রতিটি মানুষই চোখের সমস্যায় ভুগছেন।চোখে চশমার ব‍্যবহার মুখমন্ডলের চেহারা পরিবর্তন করে।এরফলে অনেকেই চশমা ব‍্যবহার করতে গিয়ে বিরুক্ত হয়ে ওঠেন।আর এই চশমা থেকে মুক্তি থেকে আজ কিছু ঘরোয়া টিপপ তুলে ধরা হলো।যার কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই।দেখে নিন সেসব টিপস।

আরও পড়ুন :  আজ ১৩ জানুয়ারি বুধবার।আজকের রাশিফল।দেখে নিন দিনটি আপনার কেমন কাটবে?

১/হালকা হাতে কানের পেছনে গরুর ঘি ম‍্যাসাজ করুন এতে আপনার দৃষ্টিশক্তি বাড়বে।

২/সমপরিমাণ জিরা ও চিনির মিছরি পিষে নিন।প্রতিদিন ১ চামচ দেশি ঘি এতে মিশিয়ে পান করুন।এতে চোখের দৃষ্টি বাড়বে।

৩/এক চামচ মৌড়ি,দুটি বাদাম ও আধা চা চামচ চিনি মিছরি একসাথে পিষে নিন।এই মিশ্রণটি প্রতিদিন রাতে দুধের সাথে খান।এটি চোখের দৃষ্টিশক্তি বাড়াতে সাহায্য করে।

৪/আমলা চোখের জন্য ভীষণ উপকারী।তাই প্রতিদিন যদি আপনি আমলার যে কোন জিনিস দিনে একবার বা দুবার খান।তা চোখের জন্য ভীষণ উপকার দেবে।

৫/তামার পাত্রে রাখা জল চোখের জন্য ভীষণ উপকারী।তাই রোজ রাতে তামার পাত্রে জল ভরে রাখুন।পরেরদিন সকাল থেকে সেই জল পান করুন।এমনকি আপনি সারাদিন যখনই তৃষ্ণার্ত অনুভব করবেন তামার পাত্রে রাখা জল পান করলে আপনার চোখের জ‍্যোতি বাড়তে তা অবিশ্বাস্য উপকার দেবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button