লাইফস্টাইল

মানিব্যাগে এই গুল ভুলেও রাখবেন না, হতে পারে আর্থিক ক্ষতি

মানিব্যাগে  এই গুল ভুলেও রাখবেন না, হতে পারে আর্থিক ক্ষতি

সকলেই নিজেদের পছন্দ, সামর্থ্য বা ফ্যাশন অনুযায়ী মানিব্যাগ ব্যবহার করেন।অনেকেই মানিব্যাগে টাকার পাশাপাশি আরও অন্যান্য জিনিস রাখে। কিন্তু বাস্তুশাস্ত্র অনুসারে, এমন কিছু জিনিস আছে যেগুলি কখনােই পার্সে রাখা ঠিক নয়।কয়েকটি জিনিস মানিব্যাগ থেকে সরালেই জীবনে আর্থিক সমৃদ্ধি আসবে। বাস্তু অনুযায়ী পার্সে কী রাখা উচিত নয় দেখে নিন।

 

কাটা-ছেড়া নােটঃ-

বাস্তু মতে, পার্সে রাখা নােটগুলি দেবী লক্ষ্মীর রূপ হিসেবে বিবেচিত হয়। তাই মানিব্যাগে ছেঁড়া নোট রাখা উচিত নয়। তাই এই ধরনের নােট পার্স থেকে বের করে ফেলুন। এগুলি পার্সে থাকা বাস্তুমতে খুবই অশুভ।

মৃত ব্যক্তির ছবিঃ-

ভুলেও কোনও মৃত ব্যক্তির ছবি আপনার পার্সে রাখবেন না। হতে পারে সেই ব্যক্তি আপনার খুবই প্রিয় ছিলেন। তাঁর ছবি আপনি ঘরের দেওয়ালে টাঙিয়ে রাখুন। কিন্তু নিজের পার্সে রাখবেন না। এতে আপনার আর্থিক অবস্থা দিন দিন খারাপ হবে।

পুরনাে বিল ও রসিদঃ-

কোনও কিছুর পুরনাে বিল ও রসিদ অনেক সময় আমরা পার্সে দিনের পর দিন রেখে দেই। কিন্তু বাস্তু মতে পার্সে পুরানাে রসিদ, কাগজপত্র রাখা ঠিক নয়। মা লক্ষ্মী এতে অসন্তুষ্ট হন।

 

চাবিঃ-

মানিব্যাগে চাবি রাখার অভ্যাস অনেকেরই আছে। বাস্তুশাস্ত্র অনুসারে, মানিব্যাগে চাবি রাখা অশুভ বলে মনে করা হয়। মানিব্যাগে যেকোনও ধাতব জিনিস থাকলে, তা নেতিবাচকতার জন্ম দেয় এবং এর ফলে মা লক্ষ্মী অসন্তুষ্ট হন।

দেব-দেবীর ছবিঃ-

আমরা অনেকেই পার্সে ঈশ্বরের ছবি রাখি। মনে করি এই ছবি আমাদের রাস্তাঘাটে বিপদ আপদ থেকে উদ্ধার করবে।কিন্তু বাস্তু বলছে অন্য কথা। মানিব্যাগে কখনােই ঠাকুরের ছবি রাখা উচিত নয়।

ছেঁড়া কাগজের টুকরােঃ-

অনেক সময় কোনও পুরনাে ছেঁড়া কাগজের টুকরাে আমাদের ব্যাগে থেকে যায়। এই ধরনের কাগজ পার্স থেকে সরিয়ে ফেলুন। না হলে আপনি ঋণের জালে জড়িয়ে পড়তে পারেন। আমাদের মানিব্যাগ হল মা লক্ষ্মীর বাসস্থান। আর তিনি অপিরচ্ছন্নতা পছন্দ করেন না।

আপনি যদি আপনার পার্সে এমন কোনও জিনিস রেখে থাকেন তাহলে তা বের করে ফেলুন এক্ষুনি। এগুলি মানিব্যাগে রাখলে অনেক সমস্যা দেখা দেয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button