নিউজ

দুয়ারে সরকারের পর এবার নতুন প্রকল্প “পাড়ায় পাড়ায় সমাধান”, ঘােষণা মুখ্যমন্ত্রীর

নিউজ ডেস্কঃ ‘দুয়ারে সরকারের পর এবার ‘পাড়ায় পাড়ায় সমাধান, বিধানসভা ভোটের আগে প্রশাসনকে আমজনতার আরও কাছে পৌঁছে দিতে নতুন কর্মসূচির ঘােষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ দিন বােলপুরের প্রশাসনিক সভা থেকে এই ঘােষণা করেছেন মুখ্যমন্ত্রী।

After the government at the door, this time the new project "solution in the neighborhood", was announced by the Chief Minister

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ‘দুয়ারে সরকার প্রকল্প থেকে দারুণ সাড়া পাওয়া গিয়েছে। কিন্তু অনেক ছােট ছােট সমস্যা থাকে, যার জন্য প্রশাসনের দোরে দোরে ঘুরতে গিয়ে সমস্যায় পড়তে হয় সাধারণ মানুষকে। এই ধরনের সমস্যা সমাধানের লক্ষ্যেই ‘পাড়ায় পাড়ায় সমাধান প্রকল্পের উদ্যোগ নেওয়া হয়েছে। আগামী ২ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত এই কর্মসূচি চলবে।

আরও পড়ুন :  মৃত করোনা রোগীর ফুসফুস, চামড়ার বলের মতো শক্ত! বিস্মিত চিকিৎসকরা

যেভাবে দুয়ারে সরকারের কাজ চলেছে, ঠিক একই ভাবে পাড়ায় পাড়ায় সমাধানের কাজও এগোবে। তবে এর জন্য আলাদা টাস্ক ফোর্স গঠন করা হয়েছে, গােটা প্রকল্পের কাজ দেখাশােনার জন্য থাকবেন আলাদা প্রিন্সিপাল সেক্রেটারিরা। যেহেতু দুয়ারে সরকার প্রকল্পের কাজেও অনেক সরকারি আধিকারিকরা ব্যস্ত, তাই ‘পাড়ায় পাড়ায় সমাধানের জন্য আলাদা আধিকারিকদের দায়িত্ব দেওয়া হচ্ছে।এই প্রকল্পের আওতায় বড় বড় কাজ হবে না। রাজ্যের তরফে জানানো হয়েছে ছােটখাটো কাজ হবে যেমন- নিকাশি সমস্যার সমাধান, ছােট রাস্তা নির্মাণ,হয়ত পাড়ায় একটা কালভার্ট দরকার এসব কাজের সমাধান করা হবে এই প্রকল্পের আওতায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button