ভাইরাল

OMG! ভারতের একমাত্র গ্রাম, যেখানে কেবল কম উচ্চতার ব্যক্তিরাই থাকে, ২০১১ সালে এক শিল্পী নিজের হাতে এই গ্রাম বানিয়েছেন

dwarf village in asaam india

বৈচিত্র্যে ভরা এই পৃথিবীতে কত অভাবনীয়, আকস্মিক ও আশ্চর্য্য ব্যাপার ঘটে চলেছে।আশ্চর্য জনক ঘটনার দিক থেকে ভারতীয়রাও পিছিয়ে নেই। ভারতে এক শিল্পী এক অনন্য গ্রামের প্রতিষ্ঠা করেন, যেখানে বসবাসকারী প্রতিটি মানুষই একটু আলাদা।এই গ্রামে থাকা প্রতিটি মানুষেরই আকার সাধারণের তুলনায় একটু ছোট।লোকে এই গ্রামকে বামন গ্রাম বলে ডাকে।আসামের ভারত-ভুটান সীমান্তে অবস্থিত এই গ্রামে।জায়গাটির আসল নাম ‘আমার গাঁও’। ‘আমার গাঁও’ কথাটির অর্থ আমাদের গ্রাম।

২০১১ সালে একজন শিল্পী দ্বারা স্থাপনা হয় এই গ্রামের।ন্যাশনাল স্কুল অফ ড্রামা (এনএসডি) থেকে স্নাতক পবিত্র রাভা স্থাপনা করেন এই গ্রামটির।এই গ্রাম তৈরির সময় পবিত্র রাভা বলেন যে বামনদের নিয়ে মজা করে সারা দুনিয়া।এমন অবস্থায় তিনি এইরকম একটি গ্রাম প্রতিষ্ঠার কথা ভাবলেন। এরপর পবিত্র রাভা আসামের বিভিন্ন প্রান্ত থেকে এই ক্ষুদে মানুষদের একসাথে এইখানে জড়ো করেন।এখানে বসবাসকারী লোকেরা তাকে নিজেদের সর্দার বলেই মনে করে।

আরও পড়ুন :  অবিশ্বাস্য ঘটনা ! প্রেমিকের অন্তরঙ্গ ভিডিও ফাঁস করে কোটিপতি হলেন প্রেমিকা

বামনরা নিজেই বসতি স্থাপন করে এখানে। এখানে বসবাসকারী প্রতিটি মানুষের উচ্চতা 4 ফুটের কম। এই গ্রামে কেউ নিজের ইচ্ছায় এসেছেন, আবার কাওকে তাদের পরিবারের সদস্যরা এখানেই ছেড়ে দিয়ে গেছে।আসামের বিভিন্ন প্রান্ত থেকে আসা ছোট আকারের এই মানুষজন এখানে পরিবারের মতোই বসবাস করছে। এখানে প্রায় ৭০ জন লোক বাস করে।

বর্তমানে সমস্ত লোকই একটি থিয়েটার গ্রুপে কাজ করে। আসামসহ দেশের বিভিন্ন স্থানে অনুষ্ঠান করে তারা। তবে এর পেছনে পবিত্র রাভার প্রয়াস রয়েছে। শুধু তাদের উচ্চতা আমাদের চেয়ে ছোট। লোকে তাদের বামন না বলে তাদের নিজস্ব নামেই ডাকুক।মানুষ যেন বুঝতে পারে এই মানুষগুলোও সাধারণ মানুষের মতোই।

Related Articles

Back to top button