নিউজ

সংক্রমণের আশঙ্কা তুড়িতে উড়িয়ে হুড়োহুড়ি করে চলছে ভোটের প্রচার, এবার ভােটারদের জন্য বিশেষ নির্দেশিকা জারি করল নির্বাচন কমিশন

এবার ভােটারদের জন্য বিশেষ নির্দেশিকা জারি করল নির্বাচন কমিশন

১০ রাজ্যে করােনা সংক্রমণ ফের ভয়াবহ আকার নিয়েছে। হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা, শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। বঙ্গেও করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। তারমধ্যেই সংক্রমণের আশঙ্কা তুড়িতে উড়িয়ে হুড়োহুড়ি করে চলছে প্রচার। জমায়েতে একে অপরকে টেক্কা দিতে প্রতিযােগিতা শুরু করেছে রাজনৈতিক দলগুলি। রাজনৈতিক সভা থেকে রােড শাে সবেতেই ভিড় চোখে পড়ার মতাে।৫ রাজ্যে ভােট প্রচার চলছে জোর কদমে ভােটমুখী রাজ্যগুলিতে।করােনা সংক্রমণ যাতে ভয়ঙ্কর জায়গায় পৌঁছে না যায় সেকারণে নতুন নির্দেশিকা জারি করেছে নির্বাচন কমিশন।

ভােটারদের জন্য বিশেষ করােনা বিধি জারি করল নির্বাচন কমিশন। করােনা বিধি না মানলে ভােটাররা ভােট দান করতে পারবেন না। প্রতিবুথে ভােটারদের থার্মাল স্ক্রিনিং বাধ্যতামূলক করা হয়েছে। এমনকী মাস্ক এবং স্যানিটাইজার সঙ্গে রাখতে হবে ভােটার এবং ভােটকর্মী উভয়কেই। একই সঙ্গে করােনা সংক্রমণ রুখতে বুথে বুথে হবে কড়া নজরদারি।সেকেন্ড ওয়েভের দোর গােড়ায় দাঁড়িয়ে রয়েছে গােটা দেশ।

আরও পড়ুন :  ২৯ অক্টোবর থেকে শুরু Flipkart Big Diwali Sale, জেনে নিন অফারগুলি!

 

গত কয়েক মাস থেকে করােনা সংক্রমণ রুখতে চলছে টিকাকরন। দেশের করােনা পরিস্থিতি ভয়ঙ্কর জায়গায় যাচ্ছে আঁচ করেই এবার কেন্দ্র ভ্যাকসিন নিয়ে বিশেষ নির্দেশিকা জারি করেছে।করােনা সংক্রমণ রুখতে ৪৫ বছরের ঊর্ধ্বে যাঁরা রয়েছেন তাঁদেরও এবার টিকাকরণ করার সিদ্ধান্ত নিয়েছে মােদী সরকার।কেন্দ্রীয় মন্ত্রিসভায় আজই পাস হয়েছে এই প্রস্তাব। ১ এপ্রিল থেকেই গােটা দেশে ৪৫ বছরের ঊর্ধ্বে যাঁরা রয়েছেন তাঁদের করােনা টিকা দেওয়া হবে বলে জানানাে হয়েছে।ইতিমধ্যেই রাজ্যের জেলা শাসক ও জেলা পুলিশ সুপারদের সঙ্গে বৈঠক করেছেন মুখ্যসচিব।করােনা পরিস্থিতির কথা মাথায় রেখে কীভাবে ভােট করানাে যায় তা নিয়ে বিশেষ পর্যালােচনা হয়েছে। সেই রিপাের্ট পাওয়ার পরেই এই নির্দেশিকা জারি করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button