ভারতের বাজারে ঝড় তুলতে আসছে নতুন ইলেকট্রিক বাইক ওবেন রোর, এক চার্জেই চলবে ২০০ কিলোমিটার

 

Electric Bike Owen Roar

Advertisement

নিউজ দেস্কঃ বর্তমানে আমরা অনেকটাই উন্নত হয়েছি আগের তুলনায়। উন্নতির পাশাপাশি বর্তমানে বাজার ছেয়ে গেছে বিভিন্ন অত্যাধুনিক জিনিসে।আর এই উন্নত ও অত্যাধুনিক প্রযুক্তিগুলি তৈরি হয়েছে
আমাদের চাহিদা মেটাতে। বর্তমানে আমাদের সেই চাহিদার একটি অত্যাধুনিক অংশ হল ইলেকট্রিক গাড়ি।

বর্তমানে পেট্রোল ও ডিজেলের দাম যে হারে বৃদ্ধি পাচ্ছে,তাই ইলেকট্রিক গাড়িকেই বেশি পছন্দ করছে ভারতীয়রা।ভারতের মার্কেটে হাজির আরও একটি দ্রুতগতির ইলেকট্রিক বাইক। যার নাম Oben Rorr Electric Motorcycle। দেশি ইলেকট্রিক গাড়ি প্রস্তুতকারক সংস্থা ওবেন-এর প্রথম বাইকটি ১৫ মার্চ ভারতে লঞ্চ হলেও তার ডেলিভারি আরম্ভ হবে চলতি বছরের এপ্রিল-জুন মাসের মধ্যে।

সংস্থার তরফ থেকে জানানো হয়েছে এই রোর নামক দু’চাকা গাড়িটির রেঞ্জ হতে চলেছ ২০০ কিলোমিটার। অর্থাৎ এক বার চার্জেই তা ২০০ কিলোমিটার পর্যন্ত ছুটতে পারবে। বাইকটির সর্বোচ্চ স্পিড প্রতি ঘণ্টায় ১০০ কিলোমিটার।রোর নামক এই বিদ্যুৎচালিত মোটরসাইকেলটি একবার লঞ্চ হয়ে গেলে প্রতিযেগিতা হতে পারে রিভল্ট আরভি ৪০০ এবং টক্র ক্রাটোস এই দুই ইভির সঙ্গে।ওবেন রোর ইলেকট্রিক মোটরসাইকেলের ফিচার্স ও স্পেসিফিকেশনস সংক্রান্ত যাবতীয় তথ্য একনজরে দেখে নেওয়া যাক।

এর উল্লেখযোগ্য ফিচার্সের মধ্যে থাকছে একটি বড় ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, এলইডি ইন্ডিকেটরস, এলইডি হেডলাইটস, স্প্লিটজিরোস্টাইল সিট-সহ আরও একাধিক ফিচার্স।ফাইভ-স্পোক অ্যালয় হুইল দেওয়া হচ্ছে এই ইলেকট্রিক বাইকে। রেট্রো-মডার্ন ডিজ়াইনের এই বৈদ্যুতিক বাইকটি লুকের দিক থেকে অনবদ্য হতে চলেছে।প্রাথমিক ভাবে ভারতে ওবেন রোর ইলেকট্রিক বাইকের একটি মাত্র ভ্যারিয়েন্ট নিয়ে আসা হবে।তবে বাইকটির স্পেসিফিকেশনস সম্পর্কে দেশের এই ইডি ম্যানুফ্যাকচারার এখনও পর্যন্ত অফিসিয়ালি কিছুই ঘোষণা করেনি।

এই ইলেকট্রিক বাইকের দাম সম্পর্কে সংস্থার তরফে অফিসিয়ালি কিছু না জানানো হলেও ভারতে ১.৩ লাখ টাকা থেকে ১.৫ লাখ টাকার মধ্যে লঞ্চ হতে পারে ওবেন রোর যা দিল্লিতে এক্স-শোরুম প্রাইস বলে জানা গিয়েছে। ভারতে বেঙ্গালুরুতে ইলেকট্রনিক সিটির কাছাকাছি তাদের ম্যানুফ্যাকচারিং ইউনিটের সেটআপ করছে ওবেন রোর,যেখানে বছরে ৩ লাখ করে ইলেকট্রিক বাইক তৈরি করবে।মার্কেটে এই ওবেন রোর ইলেকট্রিক বাইকটি কতটা প্রভাব ফেলতে পারে সেটাই দেখার।

Advertisement

Probir Biswas

Hi. আমি প্রবীর বিশ্বাস, আমি সকাল বার্তা নিউজ পোর্টালে মোবাইল গেজেট ও টেকনিক্যাল নিউজ সম্পর্কে লেখালেখি করি। যদি আপনার আমার লেখাগুলো ভালো লেগে থাকে অবশ্যই শেয়ার করবেন। ধন্যবাদ

Related Articles