অটোকার

খুব শীঘ্রই ভারতে Royal Enfield-এর ইলেকট্রিক বাইক আসতে চলেছে, কবে আসছে জানুন বিস্তারিত

ভারতের জনপ্রিয় মোটর সাইকেল ব্র্যান্ডগুলির মধ্যে অন্যতম Royal Enfield দেশে এই ব্র্যান্ডের বিপুল পরিমাণ গুণমুগ্ধ ভক্ত রয়েছে। এদের অনেকেই কোম্পানির (Eicher Motors) পরবর্তী লঞ্চের জন্য অধীর আগ্রহে বসে থাকেন। এই কোম্পানির বুলেট বাইক অত্যন্ত আকর্ষণীয় এবং জনপ্রিয় সব সময়। এই কোম্পানিটি যথেষ্ট পুরনো হলেও এখনও তার নতুন সমস্ত বাইক ভারতীয় গ্রাহকদের জন্য আকর্ষণের কেন্দ্রবিন্দু।

সকলের কাছেই এই কোম্পানির বাইক বেশ আকর্ষণীয়। এই কোম্পানির সমস্ত বাইক নানা রকম নিত্য নতুন ফিচার সহ আসে।একাধিক কোম্পানি বাজারে নিত্য নতুন ইলেকট্রিক বাইক এবং স্কুটার নিয়ে আসছে। টিভিএস, এবং অন্যান্য কোম্পানির মত এবারে এই মার্কেটে আসতে চলেছে খোদ রয়েল এনফিল্ড। Royal Enfield ও যুগের সাথে তাল মিলিয়ে সংস্থা এবার বৈদ্যুতিক মোটর সাইকেল বিভাগে প্রবেশ করার পরিকল্পনা করছে।

আরও পড়ুন :  দেশের বাজারে বিক্রিতে এখনও দেশের সেরা গাড়ি কোনগুলি? যা জানলে আপনি একটু অবাক হবে

এই কোম্পানির সিইও বনদ দসারি নিজেই জানিয়েছেন, ২০২২ সালে এই ইলেকট্রিক বাইক সেগমেন্টে প্রবেশ করতে চলেছে রয়েল এনফিল্ড। নিজেদের বার্ষিক রিপোর্টে কোম্পানি জানিয়ে দিয়েছে, তারা এই মুহূর্তে ইলেকট্রিক বাইক এবং স্কুটারের ওপরে কাজ করা শুরু করে দিয়েছে।এই মুহূর্তে এখার এবং টিভিএস এর মত কোম্পানি তাদের একাধিক বাইকের ওপরে কাজ করা শুরু করে দিয়েছে। তাই এই সেগমেন্টে এবারে বুলেটের কোম্পানি কাজ করছে। জানা গিয়েছে যে Royal Enfield পরিবেশ, সামাজিক এবং সরকারি নির্দেশকে সামনে রেখেই এই বৈদ্যুতিক প্রক্রিয়াকে ত্বরান্বিত করেছে।

ইতিমধ্যেই নাকি এই বাইকের প্রোটোটাইপ তৈরি হয়ে গেছে এবং এই মুহূর্তে এই বাইক প্রায় তৈরির প্রথম দিকে আছে। চেন্নাই আধারিত একটি কোম্পানি এই বাইকের ভারতীয় ইলেকট্রিক প্রোটোটাইপ তৈরি করার কাজ করছে।এই বাইকের সাথে কিছু লেটেস্ট ফিচার দেওয়া হবে যা সাধারণ বুলেট বাইকেও পাওয়া যায়। প্রথমে এই রয়েল এনফিল্ড কোম্পানির ইউকে স্থিত শাখা এই বাইকের প্রোটোটাইপ তৈরি পুরোপুরি শেষ করবে। তারপরেই কিন্তু তাদের এই নতুন বাইক ভারতে আসার সম্ভাবনা আছে।

আশা করা হচ্ছে ২০২৩ এর মাঝামাঝি কিংবা শেষ নাগাদ এই বাইক তৈরি করার কাজ শেষ হবে এবং এই সময় নাগাদ এই বাইকে মার্কেটে আসতে পারে। তবে ভারতে আসতে এই বাইকের আরো কিছুটা সময় লাগবে বলে মনে করা হচ্ছে। তবে এখনো কিন্তু এই বাইকের স্পেসিফিকেশনের ব্যাপারে কিছুই জানা যায়নি। তবে বর্তমানে সংস্থার তরফে স্পষ্টভাবে কিছু জানানো না হলেও এর আঁচ পাওয়া গিয়ছে।

Related Articles

Back to top button