বিনোদন

বিখ্যাত গায়ক কে কে কৈশরের প্রেমকে বিয়ে করতে এক সময় গান ছেড়ে সেলসের চাকরি নিয়েছিলেন

বলিউডের বিখ্যাত গায়ক কে কে-এর অকাল প্রয়াণে গোটা সংগীত জগত ভেঙে পড়েছে। কলকাতায় লাইভ কনসার্টের পর সেই রাতেই প্রয়াত হন বিশিষ্ট বলিউড গায়ক। তাঁর কণ্ঠে ছিল গভীর আবেগ।ভালোবাসা ভরা সেই সুর স্তব্ধ হয়ে গেল এক লহমায়। সারা জীবন গান নিয়ে বেঁচে থাকা কৃষ্ণকুমার কুনাথ ওরফে কেকে চলে গেলেন গানের মঞ্চ থেকেই।

তাঁর গলায় জীবন্ত হয়ে উঠত একের পর এক ভালোবাসার গান।৯০ দশকে একের পর এক হিট প্রেমের, ভালোবাসার গান উপহার দিয়েগেছেন কে কে। হিন্দি বোমান্টিক গানের প্লে-লিস্ট যেন কে কে ছাড়া অসম্পূর্ণ। সেই কে কের নিজের প্রেমের জীবন কেমন ছিল জানেন কি?

Famous singer KK Kaishar once quit singing and took a job in sales to marry Prem


কে কে-র ব্যক্তিগত জীবনও ছিল প্রেমময়। কিন্তু কৈশরের ভালোবাসাকে নিজের করে পেতে এক সময় তাঁকে ছাড়তে হয়েছিল জীবনের আরেক ‘ভালোবাসা’ তাঁর গানকে। গান ছেড়ে নিয়েছিলেন সেলসের চাকরি। তবে তা বেশি দিনের জন্য নয়। বলিউডে নিজেকে প্রতিষ্ঠিত করার অনেক আগে থেকেই কৈশোরে জ্যোতির প্রেমে পড়েছিলেন। কিন্তু ছোটবেলার প্রেমিকাকে বিয়ে করার জন্য একটি বিশেষ শর্ত দিয়েছিলেন প্রেমিকার মা-বাবা।

আরও পড়ুন :  শরীর দুলিয়ে উদ্দাম নাচ উর্বশীর, তীব্র গতিতে ভাইরাল ভিডিও

Famous singer KK Kaishar once quit singing and took a job in sales to marry Prem
সেই মুহূর্তে কে কে ছিল বেকার। তাই শর্ত ছিল আগে চাকরি পেতেই হবে।দীর্ঘ দিনের প্রেমিকাকে কোনও মূল্যেই হারাতে চাননি কে কে। টিনএজ সুইটহার্টকে বিয়ে করার জন্য সেই শর্ত মাথা পেতে নেন। তারপরই নিজের প্রেমিকাকে বিয়ে করতে গান গাওয়াটা ছেড়ে দিয়েছিলেন কে কে৷ প্রেমিককে বিয়ে করতে সেলসে চাকরি করেছিলেন মাত্র তিন মাস।হ্যাঁ, যে মানুষটি জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত মঞ্চ মাতিয়ে গিয়েছেন, আদ্যোপান্ত গান নিয়ে বেঁচেছেন, সেই মানুষটিই জ্যোতিকে পাওয়ার জন্য গানকে দূরে ঠেলে দিয়েছিলেন।

Famous singer KK Kaishar once quit singing and took a job in sales to marry Prem
অবশেষে ১৯৯১ সালে জ্যোতি লক্ষ্মী কৃষ্ণাকে বিয়ে করেন কেকে। তখনও বলিউডে সাম্রাজ্য বিস্তার হয়নি তাঁর। তারপর আবার শুরু হয় গান নিয়ে চর্চা। তারপরই শুরু হয় কে কের বলিউডে পথচলা। ১৯৯৯ সালে রিলিজ হয় কেকে-র প্রথম অ্যালবাম ‘পল। দুই দশক পরেও সেই গানের নেশায় ডুবে থাকে ৮ থেকে ৮০। এর পর অবশ্য আর পিছন ফিরে তাকাতে হয়নি তাঁকে।

Famous singer KK Kaishar once quit singing and took a job in sales to marry Prem
কে কে এবং জ্যোতি লক্ষ্মী কৃষ্ণার স্বপ্নময় প্রেমের গল্প যেন কোনও সিনেমার চিত্রনাট্য। তাঁদের নিখুঁত সম্পর্ক এবং সুখী দাম্পত্য জীবন অনেককেই অনুপ্রাণিত করে। অনেকেই বলেন কেকে-র এই সাফল্যের পিছনে রয়েছে জ্যোতির অটুট প্রেম।জ্যোতি পেশায় একজন চিত্রশিল্পী। তাঁর নিজস্ব একটি ওয়ারসাইট রয়েছে। সেখানে উঁকি দিলেই দেখা যাবে তাঁর অদ্ভূত সব সৃষ্টি। রঙিন ক্যানভাসে ফুটে উঠেছে তাঁর কারিকুরি। ক্যানভাসে নিজের কল্পনাকে ফুটিয়ে তুলতে তিনি পারদর্শী।

kk singer
কে কে ১৯৬৮ সালের ২৩ অগাস্ট কেরালায় থ্রিশুরে জন্মগ্রহন করেন।তার বাবা সিএস মেন ও মা কণকাভল্লি দু’জনেই দক্ষিণ ভারতীয়। তবে কেকে-র ছোট বেলা দিল্লিতে কেটেছে। সেখানেই তাঁর পড়াশোনা, বেড়ে ওঠা সঙ্গীত চর্চা।কে কে ছোটবেলা থেকেই স্টেজ শো করতেন।

অন্যদিকে ১৯৬৭ সালে দিল্লিতে জন্ম জ্যোতির।তার বাবা মা দক্ষিণী।কে কে আর জ্যোতির প্রেম ছিল শিল্পীর গানের মতোই সুরেলা।তাদের সম্পর্কের স্নিগ্ধতা সকলকে অনুপ্রাণিত করত।জ্যোতি ও তাঁদের দুই সন্তান এখনও মেনে নিতে পারছেন না যে, সকলকে একা ফেলে কে কে না ফেরার দেশে পাড়ি দিয়েছেন।

Related Articles

Back to top button