চাকরির আপডেট

FCI recruitment 2022: অষ্টম শ্রেণি পাশ যোগ্যতায় ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ায় বিপুল কর্মী নিয়োগ, জানুন বিস্তারিত

FCI recruitment 2022:করোনা সংক্রমণ শুরুর আগে থেকেই চাকরির বাজারে আকাল দেখা দিয়েছে। বিগত দুই বছরে করোনা সংক্রমণ ও লকডাউনের জেরে সেই সমস্যা আরও বড় আকার নেয়।বেসরকারি সংস্থার অনেক কর্মী নিজেদের চাকরি হারিয়েছেন।তবে বিগত কয়েক মাসে সংক্রমণ নিম্নমুখী হতেই ফের এক এক করে কর্মসংস্থানের সুযোগ তৈরি হচ্ছে। বেসরকারি বিভিন্ন মাধ্যমে চাকরির সুযোগের পাশাপাশি সরকারি চাকরিতেও নিয়োগের একাধিক সুযোগ তৈরি হচ্ছে।

যে সমস্ত চাকরিপ্রার্থী অষ্টম শ্রেণী পাস বা মাধ্যমিক পাশ করে সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য এটি অবশ্যই বিশাল বড় একটি সুখবর।আপনিও কি চাকরির প্রস্তুতি নিচ্ছেন? সরকারি চাকরি করতে চান? তবে আপনার জন্য রয়েছে সুখবর।কারন অষ্টম শ্রেণী পাস এবং মাধ্যমিক পাস চাকরি প্রার্থীদের জন্য বিপুল সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া (Food Corporation of India )।

আরও পড়ুন :  Primary TET Scam: রাজ্যের উত্তর ২৪ পরগনার বরখাস্ত শিক্ষকদের তালিকা এখনো আড়ালেই রয়েছে! কি হবে উত্তর ২৪ পরগনার বরখাস্ত শিক্ষকদের !

একাধিক রাজ্যে ফুড কর্পোরেশন অব ইন্ডিয়ার শূন্যপদে নিয়োগ করা হবে। আগামী জুলাই মাস থেকেই এই নিয়োগ প্রক্রিয়া শুরু করা হবে।জানা গিয়েছে ফুড কর্পোরেশন অব ইন্ডিয়া পঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, রাজস্থান, জম্মু, হিমাচল প্রদেশ, দিল্লি, উত্তরাখণ্ডে একাধিক শূন্যপদে নিয়োগ করা হবে। গ্রুপ ২, গ্রুপ ৩, গ্রুপ ৪-র বিভিন্ন পদে নিয়োগ করা হবে।তবে এখনও অবধি ফুড কর্পোরেশনের তরফে সরকারি নির্দেশিকা প্রকাশ করা হয়নি।

  • শূন্যপদের সংখ্যা:

মোট শূন্যপদ কত রয়েছে তার সঠিক তথ্য এখনও জানা যায়নি। তবে গ্রুপ-২, গ্রুপ-৩ ও গ্রুপ ৪-এ পদে এই নিয়োগ করা হবে।

  • শিক্ষাগত যোগ্যতা:

ফুড কর্পোরেশন অব ইন্ডিয়ার এই শূন্যপদে আবেদনের জন্য গ্রুপ ২, ৩ ও ৪ অনুযায়ী আবেদনকারীদের স্বীকৃত কোনও বোর্ড থেকে অষ্টম শ্রেণি, দশম শ্রেণি পাশ বা স্নাতক হতে হবে।

  • প্রার্থী বাছাইয়ের প্রক্রিয়া:

ফুড কর্পোরেশন অব ইন্ডিয়ার সরকারি নিয়ম অনুযায়ী লিখিত পরীক্ষা ও নথি যাচাইয়ের ভিত্তিতে প্রার্থী নির্বাচন করা হবে।আগ্রহীদের ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ার fci.gov.in এই ওয়েবসাইটে অবশ্যই নজর রাখতে হবে।

আবেদন করবেন কীভাবে?

শীঘ্রই ফুড কর্পোরেশন অব ইন্ডিয়ার শূন্যপদগুলিতে নিয়োগের নির্দেশিকা প্রকাশ করা হবে। আগ্রহী আবেদনকারীদের অনলাইনেই আবেদন জমা দিতে হবে।এর জন্য আগ্রহীদের ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ার fci.gov.in ওয়েবসাইটে নজর রাখতে হবে।

Related Articles

Back to top button