টেকনোলজি

ভুলে যান ক্রমবর্ধমান পেট্রোলের দাম, Komaki নতুন বাইক লঞ্চ করে তাক লাগালাে, ১০ টাকায় চলবে ১০০ কিমি,

ভুলে যান ক্রমবর্ধমান পেট্রোলের দাম, Komaki নতুন বাইক লঞ্চ করে তাক লাগালাে, ১০ টাকায় চলবে ১০০ কিমি,

নিউজ দেস্কঃ পেট্রোল ডিজেলের দাম দিন দিন হু হু করে বাড়ছে।তাই আমজনতা ব্যক্তিগত গাড়ির পরিবর্তে এই সময় পাবলিক ট্রান্সপাের্ট ব্যবহারকেই বেশি প্রাধান্য দিচ্ছে।আর এই পরিস্থিতিতে বিভিন্ন কোম্পানি তাদের উন্নত ও অত্যাধুনিক প্রযুক্তির দ্বারা ইলেকট্রিক গাড়ি ও বাইক তৈরির দিকে ঝুঁকছে।এবার Komaki লঞ্চ করল তাদের নয়া বাইক। কোম্পানি তাদের ২০২১ সালের চতুর্থ ইলেকট্রিক মােটর সাইকেল লঞ্চ করল। Komaki-র নতুন এই বাইকটির নাম রাখা হয়েছে Komaki MX3 ।কোম্পানির পক্ষ থেকে দাবি করা হয়েছে, নয়া এই বাইকে ফুল চার্জে টানা ৮৫-১০০ কিমি যেতে সক্ষম।

আরও পড়ুন :  পেট্রোলের খরচ বাঁচাতে স্কুটার কেনার প্ল্যান করছেন?তাহলে দেখে নিন সেরা 3 Electric Scooter এর লিস্ট, দাম 40000 টাকার মধ্যে

সংস্থা আরও জানিয়েছে যে, এই বাইক সম্পূর্ণ চার্জ দিতে খরচ পড়বে ১-১.৫ ইউনিট বিদ্যুৎ। যাকে তাই ‘পকেট ফ্রেন্ডলি’ও বলা হচ্ছে । এই বাইকটি যারা প্রতিদিন অফিস বা কাজের সুত্রে বাইরে যাতায়াত করেন তাদের জন্য অনেক উপকারে লাগবে এই বাইকটি।এই বাইকটির অনেক গুলি বৈশিষ্ট্যের মধ্যে কয়েকটি উল্লেখযােগ্য।

আসুন দেখে নেওয়া যাক কি কি রয়েছে এই নয়া বাইকে, Komaki MX3 বাইকে রয়েছে Removable ব্যাটারি। অর্থাৎ ব্যাটারিটি চাইলেই বের করে চার্জ দেওয়া সম্ভব। এছাড়াও ইনবিল্ট ব্লুতুথ, ফুল রঙের এলইডি ড্যাশ, ডুয়াল ডিস্ক ব্রেকিং, পার্কিং এবং রিভার্স অ্যাসিস্ট সিস্টেম। এমনকি এই বাইকে রয়েছে ৩টি পতির মােড। যা একটি মাত্র সুইচের মাধ্যমে নিয়ন্ত্রণযােগ্য। এটির সামনের দুটি হেডলাইট ও টেল লাইটগুল হ্যালােজেনের এবং ব্লিঙ্কার গুলি এলইডির। এর চাকা ১৭ ইঞ্চি আলাের।এই বাইকটি তিনটি রঙে উপলব্ধ আছে। সেগুলি হল – গারনেট রেড, ডিপ ব্লু এবং জেট ব্ল্যাক।নতুন এই ইলেকট্রিক বাইকের দাম রাখা হয়েছে ৯৫,০০০ টাকা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button