টেক গাইড

Free Internet : বড় সুখবর ! Airtel গ্রাহকদের জন্য, বিনামূল্যে তিনদিনের জন্য ইন্টারনেট ডেটা মিলছে

Free Internet : দেশের অন্যতম প্রধান টেলিকম পরিষেবা সরবরাহকারী ভারতী এয়ারটেল (Bharati Airtel) নির্বাচিত প্রিপেইড ইউজারদের পুরোপুরি বিনামূল্যে ১ জিবি (GB) হাই-স্পিড ডেটা বিতরণ করছে। হ্যাঁ ঠিক শুনছেন এই মুহূর্তে যে সব Airtel ইউজার কোনও স্মার্ট প্ল্যানের (Smart Plan) আওতায় রয়েছেন, তারা ভাউচার হিসেবে নিজেদের অ্যাকাউন্টে উক্ত ১ জিবি ফ্রি ডেটা লাভ করবেন ( Free Internet )।

এই উক্ত ফ্রি ডেটা সম্পর্কে গ্রাহকদের সূচিত করতে Airtel তাদের কাছে টেক্সট মেসেজ প্রেরণ করে জানিয়ে দিচ্ছে কোন কোন গ্রাহক এই ভাউচারের সুবিধা পাবেন ( Free Internet ) । আপনিও যদি এয়ারটেলের স্মার্ট প্ল্যান রিচার্জ করে থাকেন, তাহলে কোম্পানির তরফ থেকে বিনামূল্যে পেয়ে যেতে পারেন এই ১ জিবি ডেটা।Airtel তাদের গ্রাহকদের জন্য মাঝে মধ্যেই নানা অফার নিয়ে হাজির হয় ( Free Internet )।

আরও পড়ুন :  এবার Whatsapp থেকে প্যান, ড্রাইভিং লাইসেন্সের মতো বিভিন্ন নথি ডাউনলোড করতে পারবেন, কীভাবে করবেন?দেখে নিন

সদ্য প্রকাশিত Onlytech-এর প্রতিবেদন অনুযায়ী আপাতত কম্প্লিমেন্টারি ভিত্তিতে ভাউচার হিসেবে এয়ারটেল নির্বাচিত কিছু উপভোক্তাকে প্রদান করছে এই উচ্চগতির ফ্রি ১ জিবি ডেটা।এয়ারটেল ইউজারগণ এই বাড়তি ডেটা সংগ্রহ করতে পারেন Airtel Thanks App-এর ‘coupon’ বিভাগে। সেই জায়গায় গ্রাহকরা পেয়ে যাবেন এই ১ জিবি ফ্রি ইন্টারনেটের কুপন ( Free Internet )।

কোম্পানির তরফে প্রতিবেদনে জানানো হয়েছে তিন দিনের মেয়াদে (Validity) ইউজাররা উল্লিখিত এই ফ্রি ডেটা ( Free Internet ) ব্যবহার করতে পারবেন।অবশ্য ১লা জুন অর্থাৎ আগামীকাল পর্যন্ত দাবি না জানালে নির্বাচিত গ্রাহকেরা উক্ত ১ জিবি ডেটা ব্যবহার থেকে বঞ্চিত হবেন বলেও রিপোর্টে উল্লেখ করেছেন সংস্থা। তবে ইউজাররা একবার দাবি করলে ১৫ মিনিটের মধ্যেই এই ফ্রি ডেটা ( Free Internet ) যুক্ত হয়ে যাবে ইউজারদের অ্যাকাউন্টে।

বর্তমানে এয়ারটেল সারা ভারতজুড়ে 5G স্পেকট্রাম কেনার উপযুক্ত অবস্থায় রয়েছে বলে কয়েকদিন আগেই একটি রিপোর্টে জানানো হয়েছে। পূর্বের সমস্ত রেকর্ড ভেঙে চলতি বছরের মার্চ কোয়ার্টারে এই টেলকো গত বছরের তুলনায় প্রায় দ্বিগুণ ২,০০৮ কোটি টাকার মুনাফা ঘরে তুলেছে বলে জানা গিয়েছে। যা সমস্ত অর্থেই বেশ প্রশংসনীয় ব্যাপার। কারণ গত বছর আলোচ্য কোয়ার্টারে তাদের মুনাফার অঙ্ক ৭৫৯ কোটি টাকা ছিল।

এছাড়াও কেন্দ্রীয় টেলিকম রেগুলেটর TRAI-এর বয়ান অনুযায়ী Jio ছাড়া Airtel-এর ইউজার বেসও সম্প্রতি আগের থেকে অনেক বৃদ্ধি পেয়েছে। এর কারন হল ভারতী এয়ারটেল তাদের গ্রাহকদের সুবিধার জন্য ( Free Internet ) একের পর এক অভিনব অফারের কথা ঘোষণা করে থাকেন।সমস্ত কিছু ঠিক থাকলে আগামী আগস্ট মাসে এই টেলকো সর্বভারতীয় ক্ষেত্রে তাদের 5G নেটওয়ার্ক লঞ্চ করতে পারে বলে মনে করা হচ্ছে ( Free Internet )।

Related Articles

Back to top button