Gas Agency: কম বিনিয়োগে মোটা আয়ের সুযোগ, LPG-র ডিলারশিপের সুযোগ দিচ্ছে এই সংস্থা

Gas Agency: বিগত দুবছরে করোনা অতিমারির কারনে সারা দেশের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। সংক্রমণ বাড়ার কারনে দীর্ঘ লকডাউন চলে। এরফলে চাকরি হারিয়ে বহু মানুষ বেকার হয়েছেন। আর তাছাড়া বর্তমানে সকারি চাকরি পাওয়া খুব মুশকিল ব্যাপার। বহু ছাত্রছাত্রী উচ্চশিক্ষিত হয়ে বেকার হয়ে বসে রয়েছে। কেউ কেউ একটা জোগার করতে গিয়ে হিমসিম খাচ্ছে। কেউ আবার চাকরি খুঁজতে খুঁজতে হতাশ হয়ে পড়েছেন।

কিন্তু জীবন চালানোর তাগিদে কিছু তো করতেই হবে। তাই অনেকের চাকরির বিকল্প হিসেবে ব্যবসা করার কথা ভাবছে।সাম্প্রতিক পরিস্থিতির উপর ভিত্তি করে অনেকেই ব্যবসার দিকে আগ্রহী হচ্ছেন। বর্তমানে অনেকেই ব্যবসা করার পরিকল্পনা করছেন। বিশেষ করে কোভিডের পরে এই প্রবণতা বেড়ে গিয়েছে।

Advertisement

কিন্তু অনেকেই দ্বন্দে থাকেন, কীসের ব্যবসা শুরু করলে তাদের লোকসানের সম্মুখীন হতে হবে না। কম বিনিয়োগে কিভাবে বেশি লাভ করা যায়। অনেকের কাছে আবার হয়ত ব্যবসা শুরু করার মত মূলধন থাকেনা। তবে চিন্তার কোন কারন নেই,আজ তাদের জনই আমরা একটা দারুণ সুযোগ নিয়ে এসেছি। এখানে ব্যবসার পরিসর নিয়ে ভাবতে হয়না। আর বিনিয়োগের পরিমাণও খুব বেশি নয়। চলুন তবে দেখে নেই এই ব্যবসা কি?

স্বল্প বিনিয়োগে গ্যাসের ডিলারশিপ (Gas Agency) ব্যবসা শুরু করতে পারেন। বর্তমানে ব্যবসার ক্ষেত্রে একটি লাভজনক ব্যবসা হল LPG এর ডিলারশিপ নেওয়া। আপনিও যদি LPG ডিলারশিপ নিতে চান তাহলে Petrogas Energy India LTD আপনাদের জন্য দারুণ কিছু অফার নিয়ে এসেছে। এখন তারা দেশব্যাপী বিভিন্ন জায়গাতে ডিলারশিপ দেওয়ার কাজ করছে।

আপনিও যদি ডিলারশিপ নিতে আগ্রহী হয়ে থাকেন তাহলে শীঘ্রই আবেদন করতে পারেন। তাই দেরি না করে এই ব্যবসা করে লাভের অংক ঘরে তুলুন। এই সংস্থা সাধারণত পেট্রোলিয়াম নিয়েই ব্যবসা করে। কিন্তু তার পাশাপশি সংস্থাটির আরো কয়েকটি ব্যবসা রয়েছে। সংস্থা এলপিজি ব্যবসায় নামার জন্য দেশজুড়ে তাদের ডিলারশিপ খোলার কাজ চালাচ্ছে।

বর্তমান সময়ে সব জায়গাতেই এলপিজি সিলিন্ডারের চাহিদা বাড়ছে। আর দিন যত যাচ্ছে ততই এলপিজির সরকার ও বিভিন্ন যোজনার মাধ্যমে মানুষের বাড়িতে এলপিজির কানেকশন দেবার কাজ করছে। বর্তমানে গ্রামেও এলপিজির চাহিদা অনেক উন্নত হয়েছে। আর তাই তাল মিলিয়ে দেশে ডিলারশিপের চাহিদাও বাড়ছে।

এই কোম্পানি দেশের প্রতিটি বাড়িতে কানেকশন পৌঁছানোর জন্য চেষ্টা করছে। তাই শুরুতেই এদের সাথে জুড়তে পারলে আপনিও ভালো রোজগার করতে পারবেন। এখন কোম্পানি দেশের প্রতিটি বাড়িতে কানেকশন পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করছে। তাই তারা ডিলারশিপ সংগ্রহে বিশাল তৎপরতা শুরু করেছে।

ডিলারশিপ পেতে গেলে নিম্নলিখিত শর্তগুলি অবশ্যই মানতে হবে:-

১) ইচ্ছুক ব্যক্তিকে ভারতীয় নাগরিক হতে হবে।

২) ব্যক্তিকে অন্তত দশম শ্রেণী পাশ হতে হবে।

৩) ২১ থেকে ৬০ বছরের মধ্যে বয়েস হলে তবেই আবেদন করা যাবে।

৪) ইচ্ছুক ব্যক্তির পরিবারের কাউকে বর্তমানে তেল সংস্থায় কর্মরত হওয়া চলবে না।

এক ব্যবসা শুরু করার জন্য ভালো জায়গার দরকার পড়ে। তাই বেশ বড় জায়গায় বড় পরিসরে এই ব্যবসা শুরু করতে হবে।আর এই ব্যবসাকে সঠিকভাবে চালানোর জন্য আবেদনকারীর অন্ততপক্ষে ১০ জন সাহায্যকারী কর্মী থাকতে হবে। শুধু তাই নয়, পাশাপাশি সিলিন্ডার রাখার জন্য গোডাউনেরও প্রয়োজন আছে। উপরে উল্লেখিত সমস্ত যোগ্যতা থাকলে আপনি https://petrogas.co.in/ এই ওয়েবসাইটে গিয়ে নিজের আবেদন করতে পারেন।আবেদনকারীর কাছে কিন্তু সমস্ত রকমের নথিপত্র থাকতেই হবে।

Advertisement

Related Articles