টেকনোলজি

সুখবর! সূর্যের আলোতেই চার্জ হবে স্মার্টফোন, এই নতুন ডিভাইসটি কিনে নিন

জরুরি কাজ করছেন, স্মার্টফোনের চার্জ শেষ! এমন বিড়ম্বনায় পড়তে হয়েছে অনেককেই। স্মার্টফোনে চার্জ কেন দ্রুত শেষ হয়ে যায়- এ প্রশ্নও রয়েছে অনেক ব্যবহারকারীর।দ্রুত ফোনের ব্যাটারী ফুরিয়ে যাওয়ার সমস্যায় কম বেশি সবাই পড়ে থাকেন।তাই বর্তমানে যে মোবাইলগুলি লঞ্চ হচ্ছে সেগুলোতে একাধিক স্পেশিফিকেশন দেওয়ার পাশাপাশি যে বিষয়ে অধিক গুরুত্ব দেওয়া হয় সেটি হল ফোনের চার্জিং।

বর্তমানে চার্জিং এর সময় যতটা সম্ভব কম করার চেষ্টা করছে মোবাইল প্রস্তুতকারী সংস্থাগুলি। কিন্তু অনেক সময় তারপরেও ব্যাটারির চার্জ নিয়ে সমস্যায় পড়তে হয় স্মার্টফোন ব্যবহারকারীদের।স্মার্টফোনের যতই শক্তিশালী ব্যাটারি হোক না কেন লাগাতার ব্যবহার করার ফলে দেখা যায় অর্ধেক দিনেই ব্যাটারির চার্জ শেষ হয়ে যায়। আবার কখনো হয়ত দেখা যায় অনেকে বাড়ি থেকে বেরোনোর সময় চার্জ দিয়েই আসতেই ভুলে গেছেন।

আরও পড়ুন :  আপনার শিশুর আঁকা ছবিকে এবার জীবন্ত করে তুলবে Facebook, কীভাবে? দেখুন ভিডিয়ো

আর সে সময় একমাত্র উপায় হল পাওয়ার ব্যাংক। কিন্তু অনেক সময় আবার দেখা যায় যে পাওয়ার ব্যাংকেই চার্জ নেই।তখন আর সমস্যায় পরতে হয়।আর এই চার্জের সমস্যা থেকে মুক্তি পেতেই একটি নতুন ডিভাইস নিয়ে আসা হয়েছে। এতদিন সোলার সিস্টেম এর কথা তো অনেকই শুনেছেন অনেক উদাহরণও দেখেছেন এর।আর এবার সোলার পাওয়ার ব্যাংক চলে এসছে।

অর্থাৎ রোদেই স্মার্টফোন চার্জ দেওয়া সম্ভব।এই ধরনের ডিভাইস এর মাধ্যমে সূর্যের আলোতে স্মার্টফোন চার্জ হবে। অর্থাৎ এবার থেকে ফোন চার্জ দিতে কোনো রকম ইলেকট্রিকসিটির প্রয়োজনই হবে না। কাজের সময় মাঝ রাস্তায় যখন খুশি প্রয়োজন অনুসারে এবার থেকে স্মার্টফোন চার্জ দেওয়া যেতে পারে।বিভিন্ন রকম ই কমার্স ওয়েবসাইট থেকে আপনি এই ধরনের সোলার পাওয়ার ব্যাংক পেয়ে যেতে পারেন।এই ডিভাইস Low to high range সাধ্য মত কিনে নিতে পারবেন আপনি।

তবে অবশ্যই এই ধরনের ডিভাইস কেনার সময় সবচেয়ে আগে দেখে নিতে হবে এর চার্জ করার ক্ষমতা কেমন। প্রসঙ্গত বলে রাখা ভালো 24000 এমএএইচ এই ধরনের সোলার পাওয়ার ব্যাঙ্ক এর সাহায্যে 5000-6000mAh এর ব্যাটারি রয়েছে এমন স্মার্ট ফোন অতি সহজে চার্জ করা যেতে পারে। এভাবে দিনে চারবার চার্জ করা সম্ভব।আর দেরি না করে এই নতুন ডিভাইসটি এক্ষুনি কিনে নিন।

Related Articles

Back to top button