টেকনোলজি

Cheapest Car: ৪ লাখ দামের মধ্যে গাড়ি কেনার কথা ভাবছেন? রইল সবচেয়ে সস্তায় ৩টি গাড়ির তালিকা

Cheapest Car ৪ লাখ দামের মধ্যে গাড়ি কেনার কথা ভাবছেন

নিউজ ডেস্কঃ ভারতীয় গাড়ির বাজারে ক্রমাগত নিত্য নতুন মডেল লঞ্চ করেছে আর সেগুলি দ্রুত ছড়িয়ে পড়ছে।হ্যাচব্যাক গাড়ি ভারতে সবচেয়ে বেশি বিক্রি হয়।আপনিও যদি কম বাজেটে নতুন গাড়ি কেনার পরিকল্পনা করে থাকেন, তাহলে অবশ্যই এই গাড়িগুলি সম্পর্কে জেনে নিন।তাছাড়া ছোট পরিবারের জন্য বড় গাড়ি নিয়ে লাভও নেই। ছোট গাড়ির ফুয়েল ইকোনমিও ভাল।সব থেকে বড় বিষয় ৪ লাখের মধ্যে পাবেন এই গাড়িগুলি।এই গাড়িগুলির মধ্যে রয়েছে মারুতি সুজুকির ২টি গাড়ি ছাড়াও ড্যাটসানের একটি মডেল।রইল তার তালিকাঃ-

১)Maruti Suzuki Alto (মারুতি সুজুকি অল্টো)-

আরও পড়ুন :  Kodak 7XPRO: কোম্পানি সস্তায় বড় স্কিনের নতুন 4K স্মার্ট টিভি নিয়ে এল বাজারে, Kodak 7XPro তে পাবেন দুর্দান্ত সব ফিচার

এই তালিকায় প্রথমেই রয়েছে সবচেয়ে সস্তা গাড়ি Maruti Alto 800 STD। গত দুই দশক ধরে ভারতের বাজার কাঁপাচ্ছে এই গাড়ি।Cardekho-র রিপোর্ট অনুযায়ী এর এক্স-শোরুম দাম ৩.২৫ লক্ষ টাকা।এর ইঞ্জিনটি 47bhp পাওয়ার এবং 69Nm টর্ক জেনারেট করে। সিএনজি ভেরিয়েন্টও পাবেন। সিএনজিতে এটি এক লিটারে ৩১.৫৯ কিলোমিটার মাইলেজ দেয়।একটু দামি ভেরিয়েন্টে ফিচার্স হিসাবে ৭-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, রিভার্স পার্কিং সেন্সর, পাওয়ার উইন্ডো, কি-লেস এন্ট্রি-র মতো আপ মার্কেট ফিচার্স পেয়ে যাবেন।

২)Maruti Suzuki S-Presso (মারুতি সুজুকি এস-প্রেসো)-

মারুতি সুজুকির এস-প্রেসো এই গাড়িটি ভাল মাইলেজ দেয়।S-Presso-তে একটি 10 লিটার 3-সিলিন্ডার পেট্রল ইঞ্জিন আছে। এটি 67bhp/90Nm জেনারেট করে।অল্টোর মতো এটিও সিএনজি ভেরিয়েন্টে পাওয়া যায়। ৩১KM-এর বেশি মাইলেজ অফার করে।এর মূল্য শুরু ৩.৮৫ লক্ষ টাকা এক্স শোরুম।

৩)Datsun redi-GO (ডাটসুন রেডি-গো)-

এটি ড্যাটসুনেরর সবচেয়ে সস্তা গাড়ি।0.8 লিটার এবং 1 লিটার পেট্রল ইঞ্জিনের অপশন পাবেন। এটি ২২ kmpl পর্যন্ত মাইলেজ অফার করে।Datsun redi- GO হ্যাচব্যাকের দাম ৪.৫২ লক্ষ টাকা থেকে শুরু এক্স-শোরুমে।

Related Articles

Back to top button