নিউজ

“আর সিগারেট খাবো না”, চিকিত্‍সকে কথা দিলেন বুদ্ধদেব

নিউজ ডেস্কঃ বারবার অসুস্থ হওয়া সত‍্যেও সিগারেট ছাড়তে পারছেননা তিনি।বারবার পরিবারের সদস্যরা নিষেধ করা সত্ত্বেও তিনি এতদিন সিগারেট ছাড়তে পারেননি।তবে এবার সুস্থ হয়ে বাড়ি ফেরার সময় হাসপাতালের চিকিৎসদের রাজ‍্যের প্রাক্তন মূখ‍্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য্য কথা দিলেন তিনি আর সিগারেট খাবেন না।

"I will not smoke anymore," Buddha told the doctor

প্রাক্তন এই মূখ‍্যমন্ত্রী যে সময়কালে মূখ‍্যমন্ত্রী ছিলেন তখন ঘনঘন সিগারেট টানতেন তা সকলেই কম বেশি জানেন। তবে এই কয়েক বছরে তিনি ঘনঘন অসুস্থ হয়েছেন স্বাস্থ্য ভেঙে পরেছে তার আর সব হয়েছে ঐ সিগারেট টানবার ফলেই।

আরও পড়ুন :  কেন্দ্র ও রাজ‍্যের সমস্ত স্বাস্থ্যবিধি মেনে ডিসেম্বর মাসে খুলে দেওয়া হবে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান

এর আগের বছর সেপ্টেম্বর মাসেও অসুস্থ হয়েছিলেন তিনি শ্বাসকষ্টজনিত অসুবিধা হয়েছিল তার।ভর্তি ছিলেন দক্ষিণ কোলকাতার একটি বেসরকারি হাসপাতালে।সেই সময় চিকিৎসকরা বারন করেছিলেন সিগারেট টানতে।কিন্তু তিনি ছাড়তে পারেন নি।বরং নিয়মিত বাই প‍্যাপ চললেও দীর্ঘদিন ধরে সিগারেট টানার আসুক্তির কারণে তিনি ছাড়তে পারেননি সিগারেট।

সূত্র মারফত খবর ভেন্টিলেশন থেকে বের হতেই সিগারেট চেয়ে বসেন বুদ্ধবাবু।কিন্তু চিকিৎসকরা সাফ জানিয়ে দিয়েছেন সিগারেট টানলে তার শারিরীক অবস্থা ঝুঁকিপূর্ণ হতে পারে।তাই এরপর প্রাক্তন মূখ‍্যমন্ত্রী পাকাপাকিভাবে বলেছেন সিগারেট তিনি ছেড়ে দেবেন এছাড়া চিকিৎসকদের দেওয়া ওষুধপত্র ও বাই প‍্যাপ সহ খাওয়া দাওয়ার প্রতি যত্নবান হবেন তিনি।

সাতদিন ধরে হাসপাতালে কাটিয়ে মঙ্গলবার বাড়ি ফিরেছেন প্রাক্তন মূখ‍্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।হাসপাতালে ছুটির সময় ডাক্তার ও নার্স সকলকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।এছাড়াও যখন তিনি ভর্তি ছিলেন তখন প্রায় বারবার বলেছেন তার জন্য যেন অন‍্যান‍্য রুগীদের কোন কষ্ট না হয়।অন‍্যদিকে চিকিৎসকরা মেনে নিয়েছেন যে বুদ্ধদেব ভট্টাচার্য্যকে এবার খুব গুরুতর অবস্থায় আনা হয়েছে হাসপাতালে তাই এবার সমস্ত বিধিনিষেধ মন দিয়ে মানতেই হবে।নচেৎ আবার হিতে বিপরীত হয়ে যেতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button