নিউজ

বিজেপি জিতলে বাংলার মুখ্যমন্ত্রী কে হবেন?এবার তার উত্তর দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

বিজেপি জিতলে বাংলার মুখ্যমন্ত্রী কে হবেনএবার তার উত্তর দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

বাংলায় নির্বাচনের দামামা যখন থেকে বাজতে শুরু করেছে, তখন থেকেই বিজেপির শীর্ষ নেতারা দাবি করতে শুরু করেছেন, ২০০-র বেশি আসন পেয়ে ক্ষমতায় আসছে BJP। কিন্তু বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে? ভােটে জিতে ক্ষমতায় এলে কে হবেন বাংলার মুখ্যমন্ত্রী? এই নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা অব্যাহত।রাস্তাঘাটেও শােনা যায় এই একটা কথাই, মুখ্যমন্ত্রী কে হবেন? এবার তার উত্তর দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।রবিবার উত্তর ২৪ পরগনার কামারহাটিতে দলের কর্মীদের নিয়ে বৈঠকে শাহ বলেন, বাংলার ভূমিপুত্রই মুখ্যমন্ত্রী হবেন।

 

বাংলায় নির্বাচনের আবহে মােদী-শাহ থেকে দিলীপ ঘোষ, বারবারই এই প্রশ্নে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছেন। কিন্তু, এখনও পর্যন্ত কোনও নাম ঘােষণা করেনি বিজেপি।কখনও দিলীপ ঘােষ, কখনও স্বপন দাশগুপ্ত, কখনও সদ্য বিজেপিতে যােগ দেওয়া মিঠুন চক্রবর্তী, আবার কখনও শুভেন্দু অধিকারী বিজেপির মুখ্যমন্ত্রী মুখ নিয়ে বারবার আলােড়ন উঠেছে।
কিন্তু কে সেই ভূমিপুত্র, তা নিয়ে জল্পনা এখনও থামেনি।তবে রাজনৈতিক মহলের অনুমান ভােটের ফলের আগে তা ঘােষণার সুযােগও নেই।

 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদিও বলেছেন, ‘বাংলার ভূমিপুত্রই’ এখানকার মুখ্যমন্ত্রী হবেন।হুগলির হরিপালের সভা থেকেও তিনি জানান, বাংলায় যেদিন বিজেপির মুখ্যমন্ত্রী শপথ নেবেন, সেদিন আমি বাংলায় আসব।এবার ফের অমিত শাহের মুখেও সেই ভূমিপুত্র প্রসঙ্গ।তবে জল্পনা সবথেকে বেশি ছড়িয়েছিল দিনকয়েক আগে মােদির খড়গপুরের সভা থেকে।কারন প্রার্থী করা না হলেও প্রধানমন্ত্রীর মুখে দিলীপের সম্পর্কে ‘অপ্রত্যাশিত প্রশংসা নতুন জল্পনায় ইন্ধন দেয়।এমনকি সম্প্রতি দিলীপ নিজেই বলেন জয়ী বিধায়কই যে মুখ্যমন্ত্রী হবেন তার কোনও মানে নেই,অন্য কোন নেতাকেও মুখ্যমন্ত্রী করা হতে পারে। তার এই কথাই জল্পনা আর উসকে দেন।তাহলে কি তিনিই মুখ্যমন্ত্রী হবেন?দিলীপ ঘােষ অবশ্য এই প্রশ্নের কোন উত্তর দেননি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button