Uncategorized

পুরুষাঙ্গ দৈর্ঘ্যে ছোট হলেই কি পৌরুষ কম? জানুন বিশেষজ্ঞের মতামত

নিউজ ডেস্কঃ পুরুষের পুরুষাঙ্গ তা ছোট হলে অনেকেই হীনমন্যতায় ভোগেন। আবার নারীদের স্তনের আকার ছোট হলেও সমস্যা।উভয় ক্ষেত্রেই দুটি সমস্যা বিদ‍্যমান। এসব নিয়ে কম চর্চাও হয়নি।

এ প্রসঙ্গে বিসেষজ্ঞা পল্লবী বার্নওয়াল আলোচনা করেছেন। কেননা ক্ষুদ্র পুরুষাঙ্গ অনেক সময় কোন কোন ক্ষেত্রে যৌন উত্তেজনার উদ্দীপনায় কাজ করে থাকে যাকে ইংরেজিতে বলা হয় SPH বা Small Penis Humiliation আর এই ব‍্যাপারটি তিনি একটি যুবকের চিঠির সূত্র ধরে আলোচনা করেছেন।

If the penis length is short, is masculinity less? Know the expert opinion

নাম প্রকাশে অনিচ্ছুক এক বাংলাদেশের যুবক বলেছেন তার লিঙ্গ ছোট কিন্তু তা নিয়ে তার কোন দুঃশ্চিন্তা নেই।বরং এনিয়ে তার সঙ্গিনী তাকে কোনদিন কিছু বলেননি।তবে তার ছিলো যৌন ইচ্ছা।তিনি কখনও চাননি যে তার ছোট লিঙ্গের দরুন তাকে নিয়ে অপমান করবে হাসবে।এটা তিনি চাননি।বরং যা আছে তা নিয়ে সন্তুষ্ট হবে।উদ্দীপনা বাড়াবে,এমনটাই চেয়েছেন।কিন্তু সমস্যার সৃষ্টি হ‍য় যখন তিনি বিদেশে পড়তে যান সঙ্গীরা তার ছোট লিঙ্গ দেখে গুরুত্ব না দিয়ে শয‍্যাসঙ্গিনী হচ্ছে না।

আর এই প্রসঙ্গে বিশেষজ্ঞা পল্লবী বলেছেন, অঙ্গপ্রত্যঙ্গ কেমন হবে তা সম্পূর্ণ জন্মগত ব‍্যাপার।এনিয়ে লজ্জার কোনো বিষয় নেই।আর পুরুষের লিঙ্গ ছোট হলেই তার রতিক্রিয়া কম হবে বা ক্ষমতা কম এটা ভাবাও ভুল।বরং রতিক্রিয়ায় ক্ষমতা ছোট লিঙ্গের বা বড় লিঙ্গের উপর নির্ভর করেনা এটি নির্ভর করে ব‍্যাক্তির চারিত্রিক বৈশিষ্ট‍্যের উপর।তাই পল্লবী বলেছেন একজন যদি এই লিঙ্গের দরুন উপহাসে বিদ্ধ হন তবে তিনি মানসিকভাবে ভেঙে পরতে পারেন।সবচেয়ে ভালো হবে এসব গায়ে না মাখিয়ে বরং মনে রাখা উচিৎ কেউ উপহাস করতে পারে আবার অনেকেই উপহাস করতে পারেন।তাই বলে সবাই উপহাস করবেন না।বরং ধৈর্য্য ধরে উপযুক্ত সঙ্গিনী খুঁজে যাওয়া ভালো।যিনি কমকরে কোন উপহাস করবেননা বা কোনরকম দুঃখ দেবেনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button