নিউজ

ইমরান খানের গলায় হঠাৎই শোনা গেল ভারতকে নিয়ে প্রশংসা সুর, ভারতের নীতিকে স্যালুট জানালেন পাকিস্তান

ইমরান খানের গলায় ভারতকে নিয়ে প্রশংসা সুর

নিউজ ডেস্কঃ পাকিস্তানে ইমরানের চেয়ার বিপদের মধ্যে, রাজনৈতিক উত্তেজনার মাঝেই ভারতের প্রশংসা করলেন ইমরান।যুদ্ধ আবহের মধ্যেও আমেরিকার আপত্তি অগ্রাহ্য করে রাশিয়া থেকে তেল কেনায় ভারতের ভূয়সী প্রশংসা করল পাকিস্তান। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দৃঢ় পদক্ষেপকে সমর্থন করেছেন।একটি ভিডিওতে পাক প্রধানমন্ত্রী বলেন, “ম্যায় আজ হিন্দুস্তান কো দাদ দেতা হুন” অর্থাৎ আমি আজ ভারতকে স্যালুট জানাই। ভারতের বিদেশ নীতি সবসময়ই একটি স্বাধীন চিন্তা রেখেছে।

ইমরান খান আরও বলেন ভারত কোয়াড অ্যালায়েন্সের সদস্য, মার্কিন যুক্তরাষ্ট্র তার অন্যতম সদস্য।কিন্তু ভারত নিজের নিরপেক্ষ অবস্থান বজায় রেখেছে। নিষেধাজ্ঞার মুখে থাকা রাশিয়া থেকে তেল আমদানি করছে ভারত।কারণ ভারতের বিদেশনীতি জনগণের উন্নতির জন্য।তাই আমি আজ ভারতের প্রশংসা করছি।আগামী ২৮ মার্চ পাকিস্তানের পার্লামেন্টে ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোট হওয়ার কথা। ইমরান এই ভোট কে নিয়ে ভীত, কারণ তার নিজের দলের অনেক এমপি তার বিপক্ষে। আর এই আবহে ভারতের প্রশংসা বিশেষ অর্থ বহন করে।

আরও পড়ুন :  এবার আপনি ভুলে যান রয়্যাল এনফিল্ডকে , কারন অবিশ্বাস্য দাম আর ফিচার্স নিয়ে বাজারে এল হন্ডা হাইনেস

ইমরান খান একটি জনসভার ভাষণে তার সমর্থকদের বলেছিলেন যে তাঁর বিদেশ নীতিও পাকিস্তানের জনগণের পক্ষে হবে। তিনি এও বলেন, ‘আমি কারও সামনে মাথা নত করিনি, আমার জাতিকেও মাথা নত করতে দেব না’।রাশিয়া ইউক্রেন যুদ্ধের প্রসঙ্গ টেনে ইমরান বলেন, ইউরোপীয় ইউনিয়নের পাক সমর্থনের আবেদন নাকচ করা হয়েছে। কারণ পাকিস্তান তাঁদের সম্পদ হারাতে চায় না।
পাকিস্তানের অর্থনীতির অবস্থা এই মুহূর্তে অত্যন্ত শোচনীয়।

Related Articles

Back to top button