ভাইরালভিডিও

এক কৃষকের ঘরে বড় আকারের সাপ বাসা বেঁধে ১০ টি ছানা ফুটিয়েছে, সাপুড়ে এনে উদ্ধার করে জঙ্গলে ছেড়ে দেওয়া হল, ভিডিও ভাইরাল

বর্তমান যুগে সোশ্যাল মিডিয়া হাসি-কান্না-রাগ-অভিমান এসব কিছুর একটি মিশ্র মাধ্যম।প্রতিদিন আমরা অনেক ধরনের ঘটনা দেখে থাকি কখনো কখনো সেই সমস্ত ঘটনা আমাদের অবাক করে তোলে ।আবার কখনো হতভম্ব করে তোলে।যত দিন যাচ্ছে ততই এই সোশ্যাল মিডিয়ার জনপ্রিয়তা বেড়ে চলেছে।এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা রোজ কিছু না কিছু নিত্য নতুন জিনিস দেখতে পাই।

সাপ কথাটি শুনলেই গা শিউরে উঠে না এমন মানুষ হয়ত খুঁজে পাওয়া মুশকিল। সাপ প্রজাতি কামড়ে দিলে বেঁচে থাকা মুশকিল হয়ে পরে।সাপ দেখে ভয় পাউ না এমন মানুষ পাওয়া দুষ্কর ব্যাপার।সম্প্রতি এমন এক ভিডিও ভাইরাল হয়েছে,যেখানে দেখা যাচ্ছে শত শত সাপ বাসা বেঁধেছে এক কৃষকের বাড়িতে ।কিন্তু সেই কৃষক টের পর্যন্ত পাননি। বিশাল বড় কোবরা আবার ১০ টি ছানা ফুটিয়েছে।

ভারতের উত্তরপ্রদেশের একটি গ্রামের এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা হয়েছে।সেই ভিডিওটি তুমুল ভাবে ইন্টারনেট দুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।এক কৃষকের বাড়িতে ঘরের ভিতরে বাসা বেধেছে শত শত কোবরা এবং কয়েকটি বাচ্চা ফুটিয়েছে।কোবরাটি কৃষকের বাড়িতে বাসা বাঁধলেও তারা এতদিন কিছু বুঝতে পারেনি। হঠাৎ তিনি একদিন দেখতে পেল তার বাসায় মেঝেতে কোবরা সাপটি চলছে তিনি এ আতঙ্কে চিৎকার করে উঠলেন।

আরও পড়ুন :  গার্লফ্রেন্ড না পাওয়ায়! নিজেকে ফেসবুকে বেচে দেওয়ার বিজ্ঞাপন দিলেন লরি চালক

তিনি ভয় পেয়ে চিৎকার করে উঠেন। তার চিৎকার শুনে তার আশেপাশের প্রতিবেশীরা এসে এই কান্ড দেখে সকলেই আতঙ্কিত হয়ে পড়ে।কৃষকের পরিবারের সকলেই আতঙ্কিত এবং কৃষকের পরিবার সহ গ্রামের প্রতিটি মানুষ ভয় পাচ্ছেন।গ্রামের প্রায় সকলেই এসে ভিড় জমাচ্ছে কোবরাকে দেখার জন্য। কেউবা কোবরাটিকে আতঙ্কের সাথে দেখছে,আবার কেউবা উৎসাহের সঙ্গে দেখছে।

এরপর স্থানীয় অ্যানিম্যাল রেসকিউ টিম সেখানে হাজির হয়।তারা এসে দেখতে পান কোবরাটি কৃষকের বাড়ির দরজার উপরে উঠে বসে আছে। এই দৃশ্যটি সত্যি খুবই ভয়ঙ্কর।তারা বিভিন্ন সুরক্ষা যন্ত্র বের করলেন। যে যন্ত্রের সাহায্যে কোবরাটিকে সুখের বাসা থেকে বের করে আনবেন।তবে কোবরাটিকে কৃষকের ঘর থেকে বের করে আনা তা এত সহজ ছিল না। রেস্কিউ টিমকে অনেক ধৈর্য ও কষ্ট সাধন করতে হয়েছে এই কোবরাটিকে ধরতে।

তবে এত সহজে তাদের বশে আনতে পারেনি। কোবরাটি চতুরতার সাথে তাদেরকে এড়িয়ে চলেছে। কোবরাটি যেন তাদের হাতে ধরা দিতে চাচ্ছিল না।অনেক কষ্ট করে উপরের দিকে থেকে কোবরা সাপকে উদ্ধারের কাজ চালানো হয়। তাদের ধারণা খাবারের সন্ধানে কোবরাটি কৃষক এর বাসায় গ্রামের মধ্যে ঢুকেছে। কোবরার পছন্দের খাদ্যের মধ্যে হচ্ছে ইঁদুর। হয়তো ইঁদুরের তালাশেই বাসা বাড়িতে এসে নিজের বাসস্থান তৈরি করেছে।

অনেক কষ্ট করার পর রেস্কিউ টিম কোবরা সাপকে উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধার কাজ চালিয়ে কোবরাটিকে লোকালয়ের দূরে বনের মধ্যে রেখে আসা হয় যাতে করে কোবরাটি আর লোকালয় আসতে না পারে।সাপ পোকা জাতীয় জিনিস যারা ভয় পায় তাদের কাছে এই বিষয়টি খুবই ভয়ঙ্কর ব্যাপার।আর এই বিশাল বড় কোবরা দেখে ভয় পাওয়ারি কথা।

রেস্কিউ টিমের প্রধান জানান তিনি সকাল সকাল একটা খবর পান। যে গ্রামে একটি কৃষকের ঘরের মধ্যে কোবরা সাপ দেখা গিয়েছে। সাপটি অনেকদিন ধরে কৃষকের ঘরের মধ্যে বাসা বেঁধেছে সাথে অনেক বাচ্চাও দিয়েছে। এই কথা শুনে তিনি সাথে সাথে টিম নিয়ে সেই গ্রামে উপস্থিত হন।এসে দেখতে পান সত্যি সত্যি কোবরাটি সে কৃষকের বাসায় বাসা বেঁধেছে।কোবরাটি কৃষকের বাড়ির দরজার উপরে উঠে বসে আছে।এই দৃশ্যটি খুবই ভয়ঙ্কর ছিল।

Related Articles

Back to top button