নিউজ

কয়েকশাে, ভূমিকম্পের তীব্রতায় হুড়মুড়িয়ে ভেঙে পড়ল হাসপাতাল,

ইন্দোনেশিয়াঃ নতুন বছরের শুরুতেই প্রাকৃতিক দুর্যোগের কবলে ইন্দোনেশিয়া। বৃহস্পতিবার সন্ধ্যার পর শুক্রবার সাতসকালে ফের ভূমিকম্পে কেঁপে উঠল ইন্দোনেশিয়ার সুলাওয়েসি আইল্যান্ড। প্রবল আতঙ্কে ঘরবাড়ি ছেড়ে রাস্তায় বেরিয়ে পড়েন বাসিন্দারা।

In a few hundred, the hospital collapsed in the aftermath of the earthquake

ইন্দোনেশিয়ার মাজেনা শহর থেকে মাত্র ৬ কিলােমিটার উত্তর-পূর্বে ভূ-পৃষ্ঠ থেকে ১০ কিলােমিটার গভীরে এপিসেন্টার।কম্পনের মাত্রা ছুঁয়েছে ৬, ২ ম্যাগনিটিউড, বৃহস্পতিবার রাতে কম্পনের মাত্রা ছিল ৫৯ ম্যাগনিটিউড।

সকালের ভূমিকম্পে বহু ক্ষয়ক্ষতি হয়েছে। ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন ৭ জন,প্রায় ৭০০ মানুষ গুরুতর আহত।তাঁদের উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।বহু বড় বাড়ি এবং উঁচু নির্মাণে বড় বড় ফাটল দেখা গিয়েছে।যে কোনও সময় ভেঙে পরার আশঙ্কা রয়েছে,তবে সুনামির আশঙ্কা এখনই নেই।

ভূমিকম্পের তীব্রতায় ভেঙে পড়েছে গােটা হাসপাতাল। উদ্ধার কাজ শুরু হলে, এখনও এক ডজনেরও বেশী রােগী এবং হাসপাতাল কর্মী আটকে রয়েছেন ধ্বংসস্তুপের তলায়।মৃত্যু হয়েছে ৩ রােগীর। তবে ঠিক কতজন সেখানে আটকে রয়েছেন, তার সঠিক হিসেব নেই কর্তৃপক্ষের কাছে।

রাত ১টা নাগাদ ব্যাপক আকারের কম্পন অনুভূত হয়, ৭সেকেন্ড স্থানীয় হয় কম্পন। ঘুম চোখে সব ছেড়ে হাজার হাজার মানুষ প্রাণ বাঁচাতে রাস্তায় বেরিয়ে পড়েন। ৬০টি বাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে,তার মধ্যে বেশ কয়েকটি রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে।একটি ভেঙে যোগাযােগের ক্ষেত্রে অসুবিধার মধ্যে পড়েছে স্থানীয় প্রশাসন। বন্ধ রাখা হয়েছে বিদ্যুৎ সরবরাহ।এই কম্পনে আতঙ্কিত সাধারণ মানুষ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button