নিউজ

ভােটের মুখে সারদকাণ্ডে ফের ইডির নােটিশ মদন মিত্রকে

ভােটের মুখে সারদকাণ্ডে ফের ইডির নােটিশ মদন মিত্রকে

বিধানসভা নির্বাচনের আগে ফের একবার তৃণমূল নেতা মদন মিত্রকে সারদাকান্ডে তলব করল ইডি।১৮ দফতরের হাজিরা দেওয়ার কথা থাকলেও, প্রচারের ব্যস্ততায় যেতে পারেননি মদন মিত্র। কিন্তু এদিন সকালেই তিনি ইডির অফিসে গিয়ে হাজিরা দেন।তিনি জানিয়েছেন আগেও তদন্তের কাজে সহযােগিতা করেছেন এবং এখনও করবেন। তিনি আরও জানিয়েছেন, তাঁর কাছে ইডির আধিকারিকদের পক্ষ থেকে নথি চাওয়া হয়েছে, যদিও তা সবই আগের নথি। সেইসব নথি তিনি আগেও দিয়েছেন, এবারও দেবেন।এর আগেও সারদাকাণ্ডে গ্রেফতার হয়েছিলেন মদন মিত্র।

মদন মিত্রের পাশাপাশি এদিনই ইডির অফিসে হাজিরা দেন জোড়াসাঁকোর তৃণমূল প্রার্থী বিবেক গুপ্তও। তাকেও আগেই ডাকা হয়েছিল, কিন্তু তিনিও প্রচারের কাজে ব্যস্ত থাকায় এদিন হাজিরা দেন। সারদাকাণ্ডে মদন মিত্র এবং বিবেক গুপ্তার পর এবার তলব করা হয়েছে সুরজিৎ কর পুরকায়স্থকে। ২৫ তারিখ তাকে সিজিও কমপ্লেক্সে ইডি-র দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এর আগেও একবার সারদাকাণ্ডে তাঁকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই, তাঁর বয়ান রেকর্ড করা হয়।এবার সারদা চিটফান্ডকাণ্ডে টাকা পাচার এবং লেনদেন সংক্রান্ত ব্যাপারে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চান ইডির আধিকারিকরা।সারদার বেশ কিছু অনুষ্ঠানে মঞ্চে দেখা গেছে সুরজিৎ কর পুরকায়স্বকে সেই ব্যাপারেও তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে।

আরও পড়ুন :  মায়ের ফোনে গেম খেলে ১১লাখ টাকা উড়িয়ে দিয়েছে ৬ বছরের বালক

এছাড়াও রাজা পুলিশের প্রাক্তন ডিজিপি রজত মজুমদারকেও তলব করেছে। ইডি। তাঁকে ২৪ মার্চ সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছে।নির্বাচনের আগে সারদা, নারদা ইত্যাদি আর্থিক দুর্নীতিকাণ্ডে কেন্দ্রীয় গােয়েন্দা সংস্থাগুলির তৎপরতা নিয়ে ইতিমধ্যেই শােরগােল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে। নির্বাচনের দিন ঘােষণার আগে থেকেই বিভিন্ন দুর্নীতিকাণ্ডে একের পর এক রাজ্যের শাসকদলের নেতা-মন্ত্রীদের তলব করা হচ্ছে।শাসকদলের দাবি, ভােটের আগে ইচ্ছে করেই রাজ্য তৃণমূলের নেতা-মন্ত্রীদের অপদস্থ করা হচ্ছে।তৃণমূল বারবারই অভিযােগ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করছে বিজেপি। যদিও বিজেপি তৃণমূলের সেই অভিযােগ নস্যাৎ করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button