অবশেষে এলন মাস্ক টুইটার কিনেই নিলেন!এলন মাস্ক আর কতগুলি কোম্পানির মালিক, সেই তালিকা দেখে নিন

এলন মাস্ক গত কয়েক বছর ধরেই টুইটার কিনে নিতে চাইছিলেন।অবশেষে সব জল্পনার অবসান ঘটিয়ে টুইটার কিনেই নিলেন এলন মাস্ক।এলন মাস্ক ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কেনার কথা ঘোষণা করেছেন।টুইটারের বোর্ড একসঙ্গে ইলন মাস্কের প্রস্তাব গ্রহণ করেছে এবং এই চুক্তিটি এই বছরেই সম্পন্ন হবে।ইলেক্ট্রিক গাড়ি এবং স্পেস ট্রাভলের জন্য বিখ্যাত দুনিয়ার অন্যতম ধনী উদ্যোগপতি এলন মাস্ক কিন্তু আরও অনেকগুলি কোম্পানির প্রতিষ্ঠাতা এবং CEO। এলন মাস্ক কতগুলি কোম্পানির মালিক সেই তালিকা দেখে নিনঃ-

১)টেসলাঃ-

Advertisement

এলন মাস্ক ২০০২ সালে এই সংস্থার প্রতিষ্ঠা করেন।দুনিয়ার সব থেকে দামী অটোমোটিভ কোম্পানি এই টেসলা।টেক্সাস কোম্পানিটি বৈদ্যুতিক গাড়ি, সৌর প্যানেল, সৌর ছাদের টাইলস এবং অন্যান্য অনেক পরিষ্কার শক্তি পণ্য তৈরি করে থাকে।

২)স্পেসেক্সঃ-

এলন মাস্ক ২০০২ সালে স্পেস ট্রান্সপোর্ট বা মহাকাশ পরিবহণের স্বপ্ন নিয়ে এই কোম্পানিটি তৈরি করে ছিলেন।এই সংস্থার লক্ষ্য ছিল পৃথিবীর মানুষের জীবনকে অন্য একাধিক গ্রহে পৌঁছে দেওয়া।তবে পরবর্তীকালে এই সংস্থা তৈরি করতে শুরু করে দুনিয়ার সবচেয়ে আধুনিক রকেট এবং মহাকাশযান।স্পেসএক্স ঐতিহাসিক মাইলফলকের একটি সিরিজের জন্য বিশ্বব্যাপী মনোযোগ আকর্ষণ করেছে।স্টারলিঙ্ক ব্র্যান্ডের অধীনে স্যাটেলাইট ইন্টারনেট পরিষেবা প্রদান করে এই স্পেসেক্স।

৩)নিউরালিঙ্কঃ-

২০১৬ সালে এলন মাস্ক দ্বারা সহ-প্রতিষ্ঠিত,নিউরালিংক কর্পোরেশন একটি নিউরোটেকনোলজি কোম্পানি যা ইমপ্লান্টযোগ্য মস্তিষ্ক-মেশিন ইন্টারফেস তৈরি করে।এদের লক্ষ্য হল এমন ডিভাইস তৈরি করা যা মানুষের শারীরিক সক্ষমতা বৃদ্ধিতে সাহায্য করবে।

৪)বোরিং কোম্পানিঃ-

এটি একটি পরিকাঠামো এবং সুড়ঙ্গ নির্মাণ পরিষেবা প্রদানকারী সংস্থা। এর প্রতিষ্ঠাতাও এলন মাস্ক।সংস্থাটি বিশ্বাস করে যে একাধিক স্তরে গভীর টানেলের একটি বড় নেটওয়ার্ক যে কোনও শহরের যানজট ঠিক করবে, তা যত বড়ই হোক না কেন।বোরিং কোম্পানির লক্ষ্য হল কম সময়ে এবং প্রায় ১০ ভাগের এক ভাগ খরচে সুড়ঙ্গ তৈরি করা।

৫)ওপেন এআইঃ-

ওপেন AI হল একটি অলাভজনক কৃত্রিম বুদ্ধিমত্তা গবেষণা এবং স্থাপনা কোম্পানি।যাদের লক্ষ্য মানবতার স্বার্থে AI যন্ত্র উদ্ভাবন করা।সম্ভাব্য ভবিষ্যতের দ্বন্দ্ব এড়াতে ২০১৮ সালে এই সংস্থার বোর্ড সদস্য পদ থেকে ইস্তফা দেন মাস্ক।

৬)টুইটারঃ-

বিলিয়নেয়র এলন মাস্কের নতুন অধিগ্রহণ হল টুইটার।২০০৬ সালে প্রতিষ্ঠিত মাইক্রোব্লগিং এই সাইটটি সারা বিশ্বে কোটি কোটি মানুষ ব্যবহার করেন।এর আগেও Facebook সহ বহু টেক-জায়ান্ট এই সংস্থা অধিগ্রহণের প্রস্তাব দিয়েছিল।

Advertisement

News Desk

Sakalerbarta.com is a regional Bengali news portal. It was founded on 14 September 2020. sakalerbarta.com News is a great source of information for everyone. We provide information on Latest News, educational News, current affairs, current topics News, and trending News. Our main goal is to give information that can be used responsibly. We are not affiliated with any government organization and do not host any government website.

Related Articles